বক্স অফিসঃ প্রথম সপ্তাহান্তে ভালো অবস্থানে ‘এক ভিলেন রিটার্নস’

প্রথম সপ্তাহান্তে ভালো অবস্থানে

‘জুগ জুগ জিয়ো’ মুক্তির পাঁচ সপ্তাহ পরে অবশেষে বলিউড এমন একটি সিনেমা পেলো যা বক্স অফিসে অন্তত একটি সম্মানজনক সপ্তাহান্ত পেয়েছে। বিগত কয়েক সপ্তাহ ধরে একের পর এক সিনেমার বক্স অফিস হতাশা দিয়ে শেষ হয়েছে। সামনে বলিউডের সব নজর রক্ষা বন্ধন/স্বাধীনতা দিবসের সপ্তাহান্তে মুক্তি প্রতীক্ষিত ‘রক্ষা বন্ধন’ এবং ‘লাল সিং চাড্ডা’ সিনেমা দিকে। ভারতীয় সংবাদ মাধ্যমে প্রকাশিত বক্স অফিস খবরে জানা গেছে প্রথম সপ্তাহান্তে ভালো অবস্থানে রয়েছে ‘এক ভিলেন রিটার্নস’।

- Advertisement -

চলতি বছরের অন্যতম প্রতীক্ষিত ‘শমশেরা’ সিনেমার বক্স অফিসে ডিজাস্টারের পর গত শুক্রবার মুক্তি পেয়েছে মোহিত সূরী পরিচালিত সিনেমা ‘এক ভিলেন রিটার্নস’। অর্জুন কাপুর, জন আব্রাহাম, দিশা পাটনি এবং তারা সূতারিয়া অভিনীত সিনেমা মুক্তির প্রথম দিনে ৬.৭৫ কোটি রুপি আয় করতে সক্ষম হয়েছিলো। স্বাভাবিক সময়ে সিনেমাটির এই আয় ভালো না হলেও করোনা পরবর্তি বলিউডের সিনেমাগুলোর আয়ের হিসেবে ভালো শুরু করেছিলো বলে মনে করছেন ট্রেড বিশেষজ্ঞরা।

প্রথম দিনে ৬.৭৫ কোটি রুপি আয়ের পর দ্বিতীয় দিনে বক্স অফিসে সিনেমাটির প্রবৃদ্ধি আশা করলেও সেরকম কিছু দেখা যায়নি। প্রথম দিনের তুলনায় দ্বিতীয় দিনে সিনেমাটির আয়ের প্রবৃদ্ধি নগণ্য ছিলো। দ্বিতীয় সিনেমাটির আয় ছিলো ৭ কোটি রুপি। তবে তৃতীয় দিনে বক্স অফিসে সিনেমাটির ভালো প্রবৃদ্ধি দেখা গেছে। তৃতীয় দিনে সিনেমাটির আগের দিনের তুলনায় প্রায় ২৫% বেশী আয় করতে সক্ষম হয়েছিলো। রবিবার (তৃতীয় দিন) সিনেমাটি আয় ছিলো প্রায় ৮ কোটি রুপি।

- Advertisement -

মোটামুটি ভালো শুরুর পর প্রথম সপ্তাহান্তে ‘এক ভিলেন রিটার্নস’ সিনেমাটির আয় দাঁড়িয়েছে ২২ কোটি রুপিতে। তৃতীয় দিনে আয়ের দিক থেকে বড় তিনটি এলাকার মধ্যে রয়েছে উত্তর প্রদেশ, গুজরাট এবং বিহার। প্রথম সপ্তাহান্তেই সিনেমা ‘রাধে শ্যাম’, ‘অ্যাটাক’, ‘জার্সি’ এবং ‘জয়েসবাই জোর্দার’ সিনেমাগুলোর মোট আয়কে ছাড়িয়ে গেছে ‘এক ভিলেন রিটার্নস’। প্রথম সপ্তাহান্তে সিনেমাটির আয় নিম্নরূপ –
প্রথম দিন – ৬.৭৫ কোটি রুপি
দ্বিতীয় দিন – ৭ কোটি রুপি
তৃতীয় দিন – ৮.২৫ কোটি রুপি

২০২২ সালে এখন পর্যন্ত মুক্তিপ্রাপ্ত সিনেমাগুলোর মধ্যে প্রথম সপ্তাহান্তে ‘এক ভিলেন রিটার্নস’ সিনেমাটির আয় দশম সর্বোচ্চ। শুধুমাত্র হিন্দি সিনেমা বিবেচনা করলে অষ্টম সর্বোচ্চ। চলতি বছরের প্রথম সপ্তাহান্তের সর্বোচ্চ আয়ের দশটি সিনেমা তালিকা নীচে দেওয়া হলোঃ

ক্রম সিনেমার নাম প্রথম সপ্তাহান্তে আয় (কোটি রুপি)
০১ কেজিএফ চ্যাপ্টার ২ ১৯৩.৯৯
০২ আরআরআর ৭৫.৫৭
০৩ ভুল ভুলাইয়া ২ ৫৫.৯৬
০৪ সম্রাট পৃথ্বীরাজ ৩৯.৪০
০৫ গাঙ্গুবাই কাঠিওয়ারি ৩৯.১২
০৬ জুগ জুগ জিয়ো ৩৫.৯৩
০৭ বচ্চন পাণ্ডে ৩৬.১৭
০৮ শমশেরা ৩১.৭৫
০৯ দ্য কাশ্মীর ফাইলস ২৭.১৫
১০ এক ভিলেন রিটার্নস ২২.০০
- Advertisement -

এদিকে ভারতের পাশাপাশি ভারতের বাইরেও সবার জন্য চমক নিয়ে এসেছে ‘এক ভিলেন রিটার্নস’। মুক্তির প্রথম দিনে ভারতের বাইরের বক্স অফিস থেকে সিনেমাটি ৩২৫,০০০ মার্কিন ডলার আয় করতে সক্ষম হয়েছে। যদিও এই আয় তেমন উল্লেখযোগ্য নয়, বর্তমান পরিস্থিতে এই আয়কে আশাব্যঞ্জক বলে উল্লেখ করেছেন অনেকে। এরমধ্যে যুক্তরাজ্যে সিনেমাটি ‘ভুল ভুলাইয়া ২’ এর চেয়ে বেশী এবং ‘জুগ জুগ জিয়ো’ সিনেমাটির কাছাকাছি পরিমাণ আয় করতে সক্ষম হয়েছে।

চলতি বছরে ‘জয়েসভাই জোর্দার’, ‘জার্সি’, ‘হিরোপান্তি ২’, ‘রানওয়ে ৩৪’, ‘বচ্চন পাণ্ডে’, ‘সম্রাট পৃথ্বীরাজ’, ‘ধাকড়’, ‘অ্যাটাক’ এবং ‘শমশেরা’ এর মত বিগ বাজেটের সিনেমাগুলো বক্স অফিসে মুখ থুবড়ে পড়েছে। বক্স অফিসে ব্যর্থ সিনেমাগুলোর তালিকায় রয়েছেন অক্ষয় কুমার, রনবীর কাপুর থেকে শুরু করে শাহীদ কাপুর এবং টাইগার শ্রফের মত তারকারা। ‘এক ভিলেন রিটার্নস’ সিনেমাটি বলিউডের বক্স অফিসের এই ধারা ভাঙ্গতে পারে কিনা সেটা সময়ই বলে দিবে।

প্রসঙ্গত, ২০১৪ সালের ব্যবসা সফল সিনেমা ‘এক ভিলেন’ সিনেমার সিক্যুয়েল ‘এক ভিলেন রিটার্নস’। সিনেমাটি যৌথভাবে প্রযোজনা করেছে ভূষণ কুমারের টিসিরিজ এবং একতা কাপুরের বালাজি টেলিফিল্মস। পরিচালক মোহিত সুরি এর আগে হাফ গার্লফ্রেন্ড, আশিকী ২, মার্ডার ২, জেহের এবং কলিযুগ এর মত সিনেমা নির্মান করেছেন। তার সর্বশেষ মুক্তিপ্রাপ্ত সিনেমা ‘মালাং’ গত বছর কোরনা মহামারীর আগে মুক্তি পিয়েছিলো।

আরো পড়ুনঃ
করোনা পরবর্তি প্রেক্ষাপটে ভালো শুরু করেছে ‘এক ভিলেন রিটার্নস’
‘ভুল ভুলাইয়া ২’ সিনেমার সাফল্যের পর বলিউডের প্রতীক্ষিত ১০টি সিক্যুয়েল!
‘এক ভিলেন রিটার্নস’ সিনেমার দৃশ্যধারনে যোগ দিলেন অর্জুন এবং তারা

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -
- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ