দ্বিতীয় দিনেই পতনের মুখে কিচ্ছা সুদীপের প্যান ইন্ডিয়া সিনেমা ‘বিক্রান্ত রোনা’

কিচ্ছা সুদীপের প্যান ইন্ডিয়া

বৃহস্পতিবার ভালো উদ্বোধনী দিনের পর, কিচ্ছা সুদীপের প্যান ইন্ডিয়া সিনেমা ‘বিক্রান্ত রোনা’ বক্স অফিসে দ্বিতীয় দিনে বড় পতন মুখে পড়েছে। কিচ্ছা সুদীপ অভিনীত অ্যাকশন-অ্যাডভেঞ্চার থ্রিলার সিনেমাটি দ্বিতীয় দিন শুক্রবার প্যান ইন্ডিয়া মাত্র ৮ কোটি রুপি আয় করতে সক্ষম হয়েছে। বৃহস্পতিবার থেকে দ্বিতীয় দিনে সংগ্রহ কমেছে প্রায় ৫৫% শতাংশ। ভারতে সিনেমাটির দুই দিনের বক্স অফিস আয় বক্স অফিসে সিনেমাটির খারাপ ভাগ্যের ইঙ্গিত দিচ্ছে।

- Advertisement -

বেশ বড় বাজেটে নির্মিত হয়েছে ‘বিক্রান্ত রোনা’ সিনেমাটি। স্যান্ডেলউডের সাধারণ সিনেমাগুলোর গর বাজেটের তুলনায় এই সিনেমার বাজেট অনেক বেশী। তাই স্বাভাবিকের চেয়ে বেশী আয় করা সিনেমাটির জন্য জরুরী ছিলো। প্রাথমিক ধারনা অনুযায়ী মুক্তির প্রথম চারদিনে বক্স অফিসে সিনেমাটির আয় দাঁড়াবে ৪০ কোটি রুপি।

প্রথম দিনের মত দ্বিতীয় দিনেও কার্নাটাকে সিনেমাটি বেশী আয় করতে সক্ষম হয়েছে। কিন্তু প্যান ইন্ডিয়া সাড়া জাগাতে পুরোপুরি ব্যর্থ হয়েছে এই সিনেমা। বৃহস্পতিবারের পর শুক্রবার সিনেমাটির প্যান ইন্ডিয়া বক্স অফিসে ভালো আয়ের আশা করেছিলেন সংশ্লিষ্টরা। দুই সিনেমা প্যান ইন্ডিয়া সিনেমাটির বক্স অফিস আয়ের হিসেব নিম্নরূপ (কোটি রুপি) –

দিন কন্নড় তেলুগু হিন্দি তামিল মালয়লাম মোট
প্রথম দিন (বৃহস্পতিবার) ১৬.০৫ ১.৬ ১.৩ ০.৫৫ ০.১ ১৯.৬
দ্বিতীয় দিন (শুক্রবার) ৬.৩২ ০.৬২ ০.৯৫ ০.২৬ ০.০৫ ৮.৩
মোট ২২.৩৭ ২.২২ ২.২৫ ০.৯১ ০.১৫ ২৭.৯
- Advertisement -

মুক্তির দুই দিনে বিগ বাজেটের এই সিনেমাটি বক্স অফিসে আয় করেছে মাত্র ২৮ কোটি রুপি, যার সিংহ ভাগই এসেছে কার্নাটাকা থেকে। এর বাইরে এই সিনেমার বক্স অফিস আয় খুবই নগণ্য। অন্যদিকে ভারতের বাইরেও আলোচনার জন্ম দিতে পারেনি বহুল আলোচিত এই সিনেমাটি। ভারতের বাইরে বক্স অফিস থেকে সিনেমাটির দুই দিনে গ্রোস আয় দাঁড়িয়েছে মাত্র ৩.৫ কোটি রুপি। দুইদিনে বিশ্বব্যাপী বক্স অফিসে সিনেমাটির গ্রোস আয়ের হিসেব নিম্নরূপ –
ভারতে মোট গ্রোস আয় – ৩৩ কোটি রুপি
ভারতের বাইরে মোট গ্রোস আয় – ৩.৫ কোটি রুপি
বিশ্বব্যাপী বক্স অফিসে মোট গ্রোস আয় – ৩৬.৫ কোটি রুপি

- Advertisement -

এদিকে সিনেমাটির হিন্দি সংস্করণ থেকে আয় প্রথম দিনের চেয়ে দ্বিতীয় দিনে কমেছে প্রায় ৩৭%। মুক্তির দ্বিতীয় দিন সিনেমাটিকে ‘এক ভিলেন রিটার্ন্স’ সিনেমার সাথে বক্স অফিসে মুখোমুখি হতে হয়েছে। মোহিত সুরি পরিচালিত ‘এক ভিলেন রিটার্ন্স’ সিনেমাটি শুক্রবার বক্স অফিসে ভালো ব্যবসা করতে সক্ষম হয়েছে। হিন্দিতে সিনেমাটি পরিবেশনা করেছে সালমান খানের প্রযোজনা প্রতিষ্ঠান সালমান খান ফিল্মস।

‘বাহুবলী’ সিরিজের বিশাল সাফল্যের পর দক্ষিনি সিনেমার প্যান ইন্ডিয়া মুক্তি নিয়মিত হয়ে দাঁড়িয়েছে। এরপর ‘সাহো’, ‘কেজিএফ’, ‘পুষ্পা’ এবং ‘আরআরআর’ সিনেমাগুলো প্যান ইন্ডিয়া বক্স অফিসে ঝড় তুলেছিল। সর্বশেষ কন্নড় ইন্ডাস্ট্রির ‘কেজিএফ চ্যাপ্টার ২’ সিনেমাটির হিন্দি সংস্করণ রেকর্ড পরিমাণ আয় করতে সক্ষম হয়েছে। দক্ষিণের সিনেমার প্যান ইন্ডিয়া মুক্তির ধারাবাহিকতায় এবার মুক্তি পেয়েছে কিচ্ছা সুদীপের ‘বিক্রান্ত রোনা’ সিনেমাটি।

বক্স অফিসে ব্যর্থতার পাশাপাশি সমালোচকদের কাছে গ্রহণযোগ্যতা পেতে ব্যর্থ হয়েছে ‘বিক্রান্ত রোনা’। সিনেমাটি পরিচালনা করেছেন অনুপ ভান্ডারী। অ্যাকশন অ্যাডভেঞ্চার গল্পে নির্মিত সিনেমাটির নাম ভূমিকায় অভিনয় করেছেন এই কন্নড় অভিনেতা। এছাড়া সিনেমাটির আরো কয়েকটি গুরুত্বপূর্ন চরিত্রে অভিনয় করেছেন নিরুপ ভান্ডারি, নীথা অশোক এবং জ্যাকুলিন ফার্নান্দেজ। ভারতে কন্নড়, তামিল, তেলুগু, হিন্দি এবং মালায়লাম ভাষায় মুক্তির পাশাপাশি ইংরেজি, আরবি, জার্মান, রাশিয়ান এবং মান্দারিয়ান ভাষায়ও মুক্তি পেয়েছে এই সিনেমা।

আরো পড়ুনঃ
কর্ণাটকে ভালো শুরু কিন্তু প্যান ইন্ডিয়া সাড়া জাগাতে ব্যর্থ ‘বিক্রান্ত রোনা’
করোনা পরবর্তি প্রেক্ষাপটে ভালো শুরু করেছে ‘এক ভিলেন রিটার্নস’

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -
- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ