করোনা পরবর্তি প্রেক্ষাপটে ভালো শুরু করেছে ‘এক ভিলেন রিটার্নস’

এক ভিলেন রিটার্নস

গত সপ্তাহে মুক্তিপ্রাপ্ত ‘শমশেরা’ সিনেমাটির বক্স অফিসে ব্যর্থতার পর আজ ২৯শে জুলাই মুক্তি পেয়েছে নতুন বলিউড সিনেমা ‘এক ভিলেন রিটার্নস’। জানা গেছে করোনা পরবর্তি প্রেক্ষাপট বিবেচনায় প্রক্ষাগৃহে ভালো শুরু করেছে ‘এক ভিলেন রিটার্নস’ সিনেমাটি। বিশেষ করে প্রিমিয়াম মাল্টিপ্লেক্সের বাইরে ছোট মাল্টিপ্লেক্স এবং একক স্ক্রিনে তুলনামূলক ভালো শুরু করেছে সিনেমাটি। সাম্প্রতিক সময়ে মুক্তিপ্রাপ্ত বলিউড সিনেমাগুলো বক্স অফিসে দর্শক টানতে ব্যর্থ হচ্ছে নিয়মিতভাবে।

- Advertisement -

এদিকে সিনেমাটির অগ্রিম টিকেট বিক্রি কিছুটা দেরিতে শুরু হয়েছে। সাধারণত বড় বাজেটের সিনেমাগুলোর অগ্রিম টিকেট বিক্রি এক সপ্তাহ আগে শুরু হলেও ‘এক ভিলেন রিটার্নস’ সিনেমাটির ক্ষেত্রে তেমনটা দেখা যায়নি। সিনেমাটির অগ্রিম টিকেট বিক্রি শুরু হয়েছিলো গত ২৭শে জুলাই (বুধবার) থেকে। মাত্র দেড় দিনে সিনেমাটির ১.৫ কোটি রুপির অগ্রিম টিকেট বিক্রি হয়েছে বলে জানা গেছে। এই ধারাবাহিকতা মুক্তির প্রথম দিন সকালেও অব্যাহত ছিলো বলে জানিয়েছে সংবাদ মাধ্যমগুলো।

২০১৪ সালে মুক্তিপ্রাপ্ত ‘এক ভিলেন’ সিনেমার সিক্যুয়েল হিসেবে মুক্তি পেয়েছে ‘এক ভিলেন রিটার্নস’ সিনেমাটি। ‘এক ভিলেন’ বক্স অফিসে দুর্দান্ত ব্যবসা করতে সক্ষম হয়েছিলো। সে সময় প্রথম দিনে সিনেমাটি বক্স অফিসে ১৬.৫০ কোটি রুপি আয় করেছিলো। সিনেমাটির প্রধান চরিত্রে ছিলেন সিদ্ধার্ত মালহোত্রা, রিতেশ দেশমুখ এবং শ্রদ্ধা কাপুর। এছাড়া সিনেমাটির গানও ব্যাপকভাবে প্রশংসিত হয়েছিলো।

- Advertisement -

কিন্তু ‘এক ভিলেন রিটার্নস’ সিনেমাটির ক্ষেত্রে প্রেক্ষাপট সম্পূর্ন ভিন্ন। করোনা মহামারী পরবর্তি সময়ে প্রেক্ষাগৃহে সিনেমার ব্যবসা এবং দর্শক চাহিদায় ব্যপক পরিবর্তন দেখা গেছে। এছাড়া প্রথম পর্বের তুলনায় ‘এক ভিলেন রিটার্নস’ সিনেমায় তারকার দর্শক গ্রহণযোগ্যতায় তেমন কোন পরিবর্তন হয়নি। অন্যদিকে সিনেমাটির গান এবং সঙ্গীত খারাপ না হলেও ‘এক ভিলেন’ সিনেমার গান এবং সঙ্গীতের মোট প্রশংসিত হয়নি।

এরপরও ‘এক ভিলেন রিটার্নস’ সিনেমাটি মুক্তির প্রথম দিনে প্রেক্ষাগৃহে দর্শক টানতে মোটামুটি সফল হয়েছে। প্রথম পর্বের সফলতার সিনেমাটি নিয়ে দর্শকদের মধ্যে কিছুটা হলেও আগ্রহ কাজ করছে। প্রাথমিক ধারনা অনুযায়ী, ‘এক ভিলেন রিটার্নস’ সিনেমাটি প্রথম দিনে ৬ কোটি রুপি আয় করতে পারে।  করোনা পরবর্তি প্রেক্ষাপটে ৬ কোটি রুপি ভালো ইঙ্গিত বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

- Advertisement -

চলতি বছরে ‘জয়েসভাই জোর্দার’, ‘জার্সি’, ‘হিরোপান্তি ২’, ‘রানওয়ে ৩৪’, ‘বচ্চন পাণ্ডে’, ‘সম্রাট পৃথ্বীরাজ’, ‘ধাকড়’, ‘অ্যাটাক’ এবং ‘শমশেরা’ এর মত বিগ বাজেটের সিনেমাগুলো বক্স অফিসে মুখ থুবড়ে পড়েছে। বক্স অফিসে ব্যর্থ সিনেমাগুলোর তালিকায় রয়েছেন অক্ষয় কুমার, রনবীর কাপুর থেকে শুরু করে শাহীদ কাপুর এবং টাইগার শ্রফের মত তারকারা। ‘এক ভিলেন রিটার্নস’ সিনেমাটি বলিউডের বক্স অফিসের এই ধারা ভাঙ্গতে পারে কিনা সেটা সময়ই বলে দিবে।

প্রসঙ্গত, ২০১৪ সালের ব্যবসা সফল সিনেমা ‘এক ভিলেন’ সিনেমার সিক্যুয়েল ‘এক ভিলেন রিটার্নস’। সিনেমাটি যৌথভাবে প্রযোজনা করেছে ভূষণ কুমারের টিসিরিজ এবং একতা কাপুরের বালাজি টেলিফিল্মস। পরিচালক মোহিত সুরি এর আগে হাফ গার্লফ্রেন্ড, আশিকী ২, মার্ডার ২, জেহের এবং কলিযুগ এর মত সিনেমা নির্মান করেছেন। তার সর্বশেষ মুক্তিপ্রাপ্ত সিনেমা ‘মালাং’ গত বছর কোরনা মহামারীর আগে মুক্তি পিয়েছিলো।

আরো পড়ুনঃ
‘এক ভিলেন রিটার্নস’ সিনেমার দৃশ্যধারনে যোগ দিলেন অর্জুন এবং তারা
জানা গেলো ‘এক ভিলেন রিটার্নস’ সিনেমার মুক্তির তারিখ
‘ভুল ভুলাইয়া ২’ সিনেমার সাফল্যের পর বলিউডের প্রতীক্ষিত ১০টি সিক্যুয়েল!

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -
- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ