‘ভুল ভুলাইয়া ২’ এরপর বক্স অফিসে সফলতার পথে ‘জুগজুগ জিয়ো’

সফলতার পথে ‘জুগজুগ জিয়ো’

গত ২৪শে জুন মুক্তি পেয়েছে বরুন ধাওয়ান এবং কিয়ারা আদভানি অভিনীত পারিবারিক কমেডি গল্পের সিনেমা ‘জুগজুগ জিয়ো’। মুক্তির প্রথম দিনে বক্স অফিসে মোটামুটি ভালো আয়ের মাধ্যমে যাত্রা শুরুর পর দ্বিতীয় এবং তৃতীয় দিনের আয়ে বেশ ভালো প্রবৃদ্ধি হয়েছে সিনেমাটির। মুক্তির প্রথম সপ্তাহান্তে আয়ের হিসেবে নির্মাতাদের জন্য সুখবর নিয়ে এসেছে এই সিনেমা। বক্স অফিস প্রতিবেদন থেকে জানা গেছে ‘ভুল ভুলাইয়া ২’ এরপর বক্স অফিসে সফলতার পথে ‘জুগজুগ জিয়ো’ সিনেমাটি।

- Advertisement -

ভারতীয় সংবাদ মাধ্যমে প্রকাশিত খবরে জানা গেছে মুক্তির প্রথম তিনদিনে বক্স অফিসে সিনেমাটির আয়ের উর্ধমুখী ধারাবাহিকতা দেখা গেছে। প্রাথমিক হিসেব অনুযায়ী প্রথম সপ্তাহান্তে সিনেমাটির মোট আয়ের পরিমাণ দাঁড়িয়েছে প্রায় ৩৭ কোটি রুপি। শুক্রবারের তুলনায় রবিবার সিনেমাটির বক্স অফিস আয় বেড়েছে ৬৫% এর মত। এর ধারাবাহিকতায় সপ্তাহের বাকী দিনগুলোতে সিনেমাটি বক্স অফিসে ভালো আয় করবে বলে মনে করছেন ট্রেড বিশেষজ্ঞরা।

মহামারী পরবর্তি সময়ে মাল্টিপ্লেক্স কেন্দ্রিক সিনেমাগুলোর ক্ষেত্রে শনিবার এবং রবিবার ২৫% এর মত প্রবৃদ্ধি দেখা গেছে। কিন্তু এক্ষেত্রে অন্য সিনেমাগুলোর তুলনায় ‘জুগজুগ জিয়ো’ অনেকটা ভালো অবস্থানে রয়েছে। শুক্রবারের তুলনায় শনিবার প্রবৃদ্ধি ছিলো ৩৭% এবং রবিবার সেটি বেড়েছে আর) ২৫%। এছাড়া সিনেমাটির জন্য সবচেয়ে ভালো দিক হচ্ছে রবিবার জয়পুর, লখনো, আহমেদাবাদ এবং সুরতের প্রেক্ষাগৃহে দর্শক সমাগম বাড়তে দেখা গেছে।

- Advertisement -

সিনেমাটির গল্প পুরোপুরি শহর কেন্দ্রিক, তাই বড় বড় মেট্রো ভিত্তিক প্রেক্ষাগৃহের বাইরে সিনেমাটির বক্স অফিসে নিয়ে তেমন আশাবাদী ছিলেন না সংশ্লিষ্টরা। তবে ভারতের মূল ৮টি মেট্রোর বাইরে সপ্তাহান্তে সিনেমাটি নিয়ে দর্শকদের আগ্রহ লক্ষ করা গেছে। সেসব এলাকায় সিনেমাটি যদি দর্শকদের কাছে গ্রহণযোগ্যতা অর্জন করতে সক্ষম হয়, তাহলে মেট্রো ছাড়া অন্য শহরগুলোতেও সিনেমাটি সামনের দিনগুলোতে ভালো আয় করতে সক্ষম হবে।

সবকিছু বিবেচনায় প্রথম সপ্তাহান্তে সিনেমাটির বক্স অফিস আয় দুর্দান্ত বলা না গেলেও ব্যবসায়িক সফলতার দিকে এগুচ্ছে বলা যায়। আর করোনা পরবর্তি সময়ে মুক্তিপ্রাপ্ত সিনেমাগুলোর মধ্যে প্রথম সপ্তাহান্তে ‘জুগজুগ জিয়ো’ পঞ্চম সর্বোচ্চ আয়ের সিনেমা হিসেবে আবির্ভূত হয়েছে। প্রথম সপ্তাহান্তে সর্বোচ্চ আয়ের সিনেমার তালিকায় রয়েছে ‘সুরিয়াবংশী’, ‘ভুল ভুলাইয়া ২’, ‘গাঙ্গুবাই কাঠিওয়ারি’ এবং ‘সম্রাট পৃথ্বীরাজ’।

- Advertisement -

করোনা মহামারী শুরু আগে ২০১৯ সালের বক্স অফিস পরিস্থিতির হিসেবে সিনেমাটির আয় খারাপ হিসেবে বিবেচিত হতে পারে। কিন্তু করোনা মহামারী পরবর্তি সিনেমাগুলোর বয অফিস বিবেচনা করলে ‘জুগজুগ জিয়ো’ সিনেমাটির প্রথম সপ্তাহান্তের আয়কে ইতিবাচক হিসেবে ধরা যায়। এখন পর্যন্ত সিনেমাটির বক্স অফিস ধারাবাহিকতা হিসেব করলে সদ্য মুক্তিপ্রাপ্ত ‘ভুল ভুলাইয়া ২’ সিনেমার পর সফলতার পথে ‘জুগজুগ জিয়ো’ সিনেমাটি।

উল্লেখ্য যে, করণ জোহর প্রযোজিত ‘জুগজুগ জিয়ো’ সিনেমাটি পরিচালনা করেছেন রাজ মেহতা। সিনেমাটির প্রধান দুটি চরিত্রে অভিনয় করেছেন বলিউডের নতুন প্রজন্মের দুই জনপ্রিয় তারকা বরুণ ধাওয়ান এবং কিয়ারা আদভানি। এছাড়া সিনেমাটির অন্য দুটি গুরুত্বপূর্ন চরিত্রে আছেন অনিল কাপুর এবং নিতু কাপুর। ধারনা করা হচ্ছে ‘ভুল ভুলাইয়া ২’ সিনেমার পর আরো একটি ব্যবসা সফল সিনেমা উপহার দিতে যাচ্ছেন কিয়ারা আদভানি।

আরো পড়ুনঃ
বক্স অফিসে ভালো শুরু করেছে বরুণ এবং কিয়ারা জুটির ‘জুগজুগ জিয়ো’
‘বাহুবলী’ এবং ‘আরআরআর’ সিনেমাকে ছাড়িয়ে গেলো কার্তিকের ‘ভুল ভুলাইয়া ২’
প্রথম সপ্তাহ শেষে বলিউডের ব্যর্থতার গল্পকে দীর্ঘায়িত করলো ‘সম্রাট পৃথ্বীরাজ’

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -
- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ