তামিল নাড়ু বক্স অফিসের সর্বকালের সেরা সিনেমা কমল হাসানের ‘বিক্রম’

তামিল নাড়ু বক্স অফিসের

তামিল সিনেমার কিংবদন্তী অভিনেতা কমল হাসানের ‘বিক্রম’ সিনেমাটি বিশ্বব্যাপী বক্স অফিসে আলোড়ন তুলেছে। মুক্তির দ্বিতীয় সপ্তাহ পরও প্রেক্ষাগৃহে একই রকম দর্শক টানছে সিনেমাটি। ইতিমধ্যে সিনেমাটি বিশ্বব্যাপী বক্স অফিসে ৩০০ কোটি রুপির বেশী আয় করতে সক্ষম হয়েছে। সম্প্রতি সিনেমাটি বক্স অফিস সাফল্য নিয়ে একটি সংবাদ সম্মেলনের আয়োজন করেন নির্মাতারা। সেখানে জানা গেছে তামিল নাড়ু বক্স অফিসের সর্বকালের সেরা ব্যবসা সফল সিনেমা হিসেবে আবর্ভুত হয়েছে কমল হাসানের ‘বিক্রম’।

- Advertisement -

লোকেশ খানাগরাজ পরিচালিত সিনেমাটির ব্যবসায়িক সাফল্য নিয়ে কথা বলেন উক্ত সংবাদ সম্মেলনে। সেখানে সিনেমাটি নিয়ে আলাপাকালে উদয়নিধি স্ট্যালিন নিশ্চিত করেন যে, তামিল নাড়ুর সর্বকালের সেরা ব্যবসা সফল সিনেমা কমল হাসানের ‘বিক্রম’। সাম্প্রতিক সময়ে তামিলের অন্যতম আলোচিত এই সিনেমাটিতে কমল হাসানের সাথে আরো অভিনয় করেছেন বিজয় সেতুপতি এবং ফাহাদ ফাসিল। গত ৩রা জুন হিন্দি, তামিল, তেলুগু, কন্নড় এবং মালয়ালাম ভাষায় মুক্তি পেয়েছিলো এই সিনেমা।

উদয়নিধি স্টালিন তামিলনাড়ুতে কমল হাসানের ‘বিক্রম’ সিনেমাটি বিতরণ করেছিলেন। সিনেমাটির বক্স অফিস সম্পর্কে তিনি জানিয়েছেন যে ‘বিক্রম’ তামিল নাড়ুতে ৭৫ কোটি টাকারও বেশি আয় করেছে এবং এটি তামিলনাড়ুর সর্বকালের সেরা সিনেমার তালিকায় ১ নম্বর হিসাবে আবির্ভূত হয়েছে। এদিকে সিনেমাটির কেরালার ডিস্ট্রিবিউটর শিবু থামিনসও সিনেমাটিকে অত্যন্ত লাভজনক বলে ঘোষণা করেছেন। তিনি জানিয়েছেন সিনেমাটি কেরালা বক্স অফিসে প্রদর্শন স্বত্বের চেয়ে পাঁচগুণ বেশি আয় করেছে।

- Advertisement -

সিনেমাটির সফলতায় বিনিয়োগকারী সহ এর সাথে সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানিয়েছেন প্রধান তারকা এবং প্রযোজক কমল হাসান। এছাড়া সিনেমাটির সফলতায় নির্মাতা লোকেশ খানাগরাজকে শুভেচ্ছা জানিয়েছেন তিনি। শুধু তাই নয়, ‘বিক্রম ২’ সিনেমার জন্য তিনি অধীর আগ্রহে অপেক্ষা করছেন বলেও জানিয়েছেন কমল হাসান। যেকোন সময় সিনেমাটি নিয়ে তার কাছে আসার জন্য লোকেশ খানাগরাজকে আমন্ত্রণ জানিয়েছেন কমল হাসান।

এদিকে মুক্তির ১৫ দিনের মাথায় বিশ্বব্যাপী বক্স অফিসে সিনেমাটির আয় ৩৫০ কোটি রুপি ছাড়িয়েছে। খুব শীগ্রই সিনেমাটি ৪০০ কোটি রুপি ছাড়িয়ে যাবে বলে মনে করছেন অনেকেই। আর এর মাধ্যমে তামিল নাড়ু বক্স অফিসে ‘বাহুবলীঃ দ্য কনক্লুশন’ সিনেমার আয়কেও ছাড়িয়ে গেছে ‘বিক্রম’। সিনেমাটি ১৫ দিনের আয়ের হিসবে নীচে দেওয়া হলো –
ভারতীয় বক্স অফিসে নেট – ১৯৯.৭৮ কোটি রুপি
ভারতীয় বক্স অফিসে গ্রোস – ২৩৩.৮৫ কোটি রুপি
ভারতের বাইরে বক্স অফিসে গ্রোস – ১১০.০০ কোটি রুপি
বিশ্বব্যাপী বক্স অফিসে গ্রোস – ৩৪৩.৮৫ কোটি রুপি

- Advertisement -

 সংবাদ মাধ্যমে প্রকাশিত খবরে আরো জানা গেছে মুক্তির তৃতীয় সপ্তাহান্তেও চেন্নাইয়ের প্রেক্ষাগৃহে ভোর রাত থেকে সিনেমাটির বিশেষ প্রদর্শনী চলছে। মুক্তির দুই সপ্তাহ পর কোন সিনেমার বিশেষ প্রদর্শনীর ঘটান সচরাচর দেখা যায়না। কিন্তু ‘বিক্রম’ সিনেমার মাধ্যমে তামিল নাড়ুতে অনেক অসম্ভবকেই বাস্তবতার রুপ দিয়েছেন কমল হাসান এবং লোকেশ খানাগরাজ।

প্রসঙ্গত, ১৯৮৬ সালে মুক্তিপ্রাপ্ত কমল হাসানে ‘বিক্রম’ সিনেমার চরিত্রের সাথে সংযোগ রেখে ২০২২ সালের এই সিনেমাটিতে একজন রো’এজেন্ট চরিত্রে অভিনয় করেছেন তিনি। সিনেমাটিতে প্রধান খলনায়ক চরিত্রে অভিনয় করেছেন তামিল সিনেমার জনপ্রিয় অভিনেতা বিজয় সেতুপতি। আর ফাহাদ ফাসিলকে দেখা গেছে অন্যতম গুরুত্বপূর্ন একটি চরিত্রে। লোকেশ খানাগরাজ পরিচালিত সিনেমাটির সঙ্গীত রচনা করেছেন অনিরুদ্ধ রাবিচন্দ্র।

আরো পড়ুনঃ
তামিল নাড়ুতে ‘বিক্রম’ ঝড়: ‘বাহুবলী ২’কে ছাড়িয়ে যাচ্ছে কমল হাসানের সিনেমা
‘বিশ্বসম’ সিনেমার পর প্রথম তামিল ব্লকবাস্টার কমল হাসানের ‘বিক্রম’
‘বিক্রম’ বক্স অফিস রিপোর্টঃ মুক্তির চতুর্থ দিনে বিশ্বব্যাপী ২০০ কোটি

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -
- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ