তামিল নাড়ুতে ‘বিক্রম’ ঝড়: ‘বাহুবলী ২’কে ছাড়িয়ে যাচ্ছে কমল হাসানের সিনেমা

তামিল নাড়ুতে ‘বিক্রম’ ঝড়

ভারতীয় সিনেমার ইতিহাসের অন্যতম বড় তারকা কমল হাসান। বক্স অফিসে সাফল্যের পাশাপাশি তার অভিনীত সিনেমাগুলো প্রশংসিত হয়েছে সমালোচকদের কাছে। ৫০ বছরের বেশী সময়ধরে ভারতীয় সিনেমায় অনেকগুলো রেকর্ড এই অভিনেতার দখলে রয়েছে। ৬৭ বছর বয়সে তার অভিনীত ‘বিক্রম’ সিনেমাটি আলোড়ন তুলেছে বক্স অফিসে। প্রথম সপ্তাহের পর দ্বিতীয় সপ্তাহেও তামিল নাড়ুতে ‘বিক্রম’ ঝড় অব্যাহত রয়েছে বলে জানা গেছে।

- Advertisement -

সংবাদ মাধ্যমে প্রকাশিত খরব অনুযায়ী তামিল নাড়ু বক্স অফিসে মুক্তির প্রথম ৯দিনে সিনেমাটি আয় করেছে ১১৭ কোটি রুপি। প্রথম সপ্তাহে ১০০ কোটি রুপি আয়ের পর দ্বিতীয় সপ্তাহেও তামিল নাড়ুতে ‘বিক্রম’ ঝড় অব্যাহত রয়েছে। এর মাধ্যমে তামিল নাড়ু বক্স অফিসে ১০০ কোটি রুপির বেশী আয় করা অষ্ঠম সিনেমা হিসেবে আবির্ভূত হয়েছে লোকেশ খানাগরাজ পরিচালিত এই তারকাবহুল সিনেমাটি।

এখন পর্যন্ত ব্যবসার ধারাবাহিকতা বিবেচনা করলে কমল হাসান অভিনীত সিনেমাটি তামিল নাড়ুতে নতুন রেকর্ড করতে যাচ্ছে বলে মনে হচ্ছে। ৫ বছর আগে মুক্তিপ্রাপ্ত এসএস রাজামৌলী পরিচালিত ‘বাহুবলী ২: দ্য কনক্লুশন’ সিনেমার রেকর্ড ভাঙ্গতে যাচ্ছে ‘বিক্রম’। ১৫৫ কোটি রুপি আয়ের মাধ্যমে তামিল নাড়ুতে এখন পর্যন্ত সর্বোচ্চ আয়ের সিনেমা হিসেবে প্রথম স্থানে রয়েছে ‘বাহুবলী ২’ সিনেমাটি। আর ১৪১ কোটি রুপি নিয়ে এর পরের অবস্থানে রয়েছে থালাপতি বিজয় অভিনীত সিনেমা ‘বিগিল’।

- Advertisement -

রবিবার ভারতের সাপ্তাহিক বন্ধের দিনে বক্স অফিসে সিনেমাটি আবারো ঝর তুলবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা। ধারনা করা হচ্ছে চলতি সপ্তাহের শেষে থালাপতি বিজয়ের ‘বিগিল’ সিনেমা পিছনে ফেলে তামিল নাড়ুতে দ্বিতীয় সর্বোচ্চ আয়ের সিনেমা হিসেবে আবির্ভূত হবে ‘বিক্রম’। সিনেমাটির এখন পর্যন্ত গ্রহণযোগ্যতা বিবেচনায় তৃতীয় সপ্তাহান্তে তামিল নাড়ুতে ‘বাহুবলী ২’ সিনেমাকে ছাড়িয়ে যাওয়া নিশ্চিত বলে মনে করছেন ট্রেড বিশেষজ্ঞরা।

অর্থাৎ সবকিছু ঠিক থাকলে আগামী সপ্তাহে তামিল নাড়ু বক্স অফিসের সর্বকালের সবচেয়ে ব্যবসা সফল সিনেমা হিসেবে আবির্ভূত হতে যাচ্ছে কমল হাসানের ‘বিক্রম’। ৬৭ বছর বয়সে নতুন রেকর্ড গড়ার বিরল অর্জন নিজের করে নিলেন ভারতীয় সিনেমার কিংবদন্তী অভিনেতা কমল হাসান। এবার কমল হাসানের এই রেকর্ড কে ভাঙ্গতে পারেন সেটাই দেখার বিষয়। এই সম্ভাব্য তালিকায় রয়েছেন রজনীকান্ত, বিজয় অথবা অজিত কুমার।

- Advertisement -

উল্লেখ্য যে, লোকেশ খানাগারাজ পরিচালিত নতুন এই অ্যাকশন থ্রিলার ‘বিক্রম’ সিনেমাটিতে কামাল হাসানের সাথে আরো অভিনয় করছেন বিজয় সেতুপতি এবং ফাহাদ ফাসিল। গত বছরের ১০ই জুলাই সামাজিক যোগাযোগ মাধ্যমে সিনেমাটির ফার্স্টলুক পোষ্টার প্রকাশ করেছেন তামিল সিনেমার কিংবদন্তী অভিনেতা কামাল হাসান। এই সিনেমায় কামাল হাসান এবং ফাহাদ ফাসিলের অভিনয়ের কথা শোনা গেলেও বিজয় সেতুপতির কথা এর আগে আনুষ্ঠানিকভাবে জানাননি নির্মাতারা।

প্রসঙ্গত, বেশ লম্বা বিরতির পর ‘বিক্রম’ সিনেমার মাধ্যমে বড় পর্দায় ফিরছেন কামাল হাসান। প্যান ইন্ডিয়া তারকাদের নিয়ে নির্মিত সিনেমাটির প্রতি দর্শকদের আগ্রহ ইতিমধ্যে আকাশচুম্বী। ‘বিক্রম’ ছাড়াও কামাল হাসান অভিনীত ‘ইন্ডিয়ান ২’ সিনেমাটি বর্তমানে নির্মানাধীন রয়েছে। শঙ্কর পরিচালিত এই সিনেমাটি নিয়ে এর প্রযোজনা প্রতিষ্ঠানের আইনি জটিলতার কারনে আটকে আছে নির্মান কাজ। তবে জানা গেছে খুব শীগ্রই শুরু হতে যাচ্ছে সিনেমাটির বাকি অংশের দৃশ্যধারন।

আরো পড়ুনঃ
‘বিশ্বসম’ সিনেমার পর প্রথম তামিল ব্লকবাস্টার কমল হাসানের ‘বিক্রম’
‘বিক্রম’ বক্স অফিস রিপোর্টঃ মুক্তির চতুর্থ দিনে বিশ্বব্যাপী ২০০ কোটি
‘বিক্রম’ এর আগে কমল হাসান অভিনীত পাঁচটি সিনেমার ব্যবসায়িক হালচাল

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -
- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ