টম ক্রুজের ক্যারিয়ারের সবচেয়ে সফল সিনেমা হতে যাচ্ছে ‘টপ গান ২’

টম ক্রুজের ক্যারিয়ারের সবচেয়ে

বিশ্বব্যাপী বক্স অফিসে দুর্দান্তভাবে এগিয়ে যাচ্ছে টম ক্রুজ অভিনীত সিনেমা ‘টপ গানঃ ম্যাভেরিক’। মুক্তি দুই সপ্তাহের মাথায় বক্স অফিসে নতুন মাইলফলক স্পর্শ করেছে ১৯৮৬ সালে মুক্তিপ্রাপ্ত ‘টপ গান’ সিনেমার এই সিক্যুয়েলটি। গত ২৭শে মে মুক্তির পর থেকেই যুক্তরাষ্ট্র সহ বিশ্বের বিভিন্ন দেশে রীতিমত ঝড় তুলেছে বহুল প্রতীক্ষিত এই সিনেমা। তিন দশকদের অপেক্ষার পর মুক্তিপ্রাপ্ত সিনেমাটি নিয়ে ভক্তদের আগ্রহও ছিলো আকাশচুম্বী। জানা গেছে টম ক্রুজের ক্যারিয়ারের সবচেয়ে সফল সিনেমা হতে যাচ্ছে ‘টপ গান ২’।

- Advertisement -

ত্রিশ বছরের অপেক্ষার পর এই সিক্যুয়েলটি মুক্তির পর ভক্তদের ভালোবাসায় সিক্ত হচ্ছে হলিউডের জনপ্রিয় অভিনেতা টম ক্রুজ। এই অভিনেতার ক্যারিয়ারের অন্যতম মাস্টারপিস হিসেবে আবির্ভূত হয়েছে ‘টপ গানঃ ম্যাভেরিক’। অপ্রত্যাশিত ভালো বক্স অফিস আয়ে সেই প্রতিফলনও দেখা গেছে ইতিমধ্যে। বক্স অফিসে উদ্ভোদনীর দিক থেকে টম ক্রুজের ক্যারিয়ারের একাধিক রেকর্ড ইতিমধ্যে ভেঙ্গে দিয়েছে সিনেমাটি।

‘টপ গানঃ ম্যাভেরিক’ সিনেমার বক্স অফিস প্রতিবেদন অনুযায়ী, ইতিমধ্যে সিনেমাটি বিশ্বব্যাপী বক্স অফিসে ৬০০ মিলিয়ন মার্কিন ডলার আয় করতে সক্ষম হয়েছে। এরমধ্যে যুক্তরাষ্ট্রের বক্স অফিস থেকে সিনেমাটির আয় ৩৩৪ মিলিয়ন মার্কিন ডলার এবং যুক্তরাষ্ট্রের বাইরের বক্স অফিস থেকে আয় করেছে ২৬৫ মিলিয়ন মার্কিন ডলার। এই আয়ের মাধ্যমে টম ক্রুজ অভিনীত পঞ্চম সর্বোচ্চ আয়ের সিনেমা হিসেবে আবির্ভুত হয়েছে ‘টপ গানঃ ম্যাভেরিক’।

- Advertisement -

প্রথম দুই সপ্তাহে বক্স অফিসে ‘টপ গানঃ ম্যাভেরিক’ সিনেমাটির আয় থেকে ধারনা করা হচ্ছে বিশ্বব্যাপী বক্স অফিসে ১ বিলিয়ন মার্কিন ডলার আয় করবে টম ক্রুজ অভিনীত এই সিনেমাটি। এছাড়া এই অভিনেতার সর্বোচ্চ আয়ের সিনেমা হিসেবে আবির্ভূত হতে পারে ‘টপ গানঃ ম্যাভেরিক’। খুব শীগ্রই সিনেমাটি টম ক্রুজ অভিনীত ‘মিশন ইম্পসিবলঃ ফলআউট’ সিনেমার আয়কে ছাড়িয়ে যাবে। ‘মিশন ইম্পসিবলঃ ফলআউট’ সিনেমাটি বক্স অফিসে ৭৯১ মিলিয়ন মার্কিন ডলার আয় করেছিলো।

তবে তৃতীয় সপ্তাহে সিনেমাটি বিশ্বব্যাপী বক্স অফিসে প্রতিযোগিতার সম্মুখীন হতে যাচ্ছে। কারন আজ (১০ই জুন) মুক্তি পেয়েছে হলিউডের আরো একটি আলোচিত ফ্র্যাঞ্ছাইজি সিনেমা। ‘জুরাসিক ওয়ার্ল্ড ডমিনিয়ন’ সিনেমাটির মুক্তিতে ‘টপ গান ২’ সিনেমাটির আয়ে কিছুটা প্রভাব পরতে পারে। কিন্তু ট্রেড বিশেষজ্ঞদের একটি অংশ মনে করছেন ‘টপ গানঃ ম্যাভেরিক’ সিনেমাটি নিয়ে দর্শকদের ইতিবাচক রিভিউয়ের কারনে সিনেমাটি তার আয়ের ধারা অব্যাহত রাখতে সক্ষম হবে।

- Advertisement -

জোসেফ কোসিনস্কি পরিচালিত ‘টপ গান: ম্যাভেরিক’ সিনেমাটি পিটার ক্রেগ এবং জাস্টিন মার্কসের একটি গল্প থেকে অনুপ্রাণিত। সিনেমাটির চিত্রনাট্য রচনা করেছেন এহরেন ক্রুগার, এরিক ওয়ারেন সিঙ্গার এবং ক্রিস্টোফার ম্যাককুয়ারি। ‘টপ গান’ (১৯৮৬) এর সিক্যুয়েলটিতে টম ক্রুজ ক্যাপ্টেন পিট ‘ম্যাভারিক’ মিচেলের চরিত্রে অভিনয় করেছেন। এছাড়া মাইলস টেলার, জেনিফার কনেলি, জন হ্যাম, গ্লেন পাওয়েল, মনিকা বারবারো, লুইস পুলম্যান, এড হ্যারিস নিজেদের চরিত্রের পুনরাবৃত্তি করেছেন।

আরো পড়ুনঃ
অন্য পৃথিবীর পানির গল্প নিয়ে আসছে জেমস ক্যামেরনের ‘অ্যাভাটার ২’
বিশ্বব্যাপী বক্স অফিসে দুর্দান্ত শুরু করলো মার্ভেলের ‘ডক্টর স্ট্রেঞ্জ ২’
বিশ্বব্যাপী বক্স অফিসে ঝড় তুলছে ডিসির নতুন সিনেমা ‘দ্য ব্যাটম্যান’

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -
- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ