তৃতীয় সপ্তাহেও দুর্দান্ত ‘ভুল ভুলাইয়া ২’: ২০২২ সালের হিন্দি সিনেমায় চতুর্থ সর্বোচ্চ

দুর্দান্ত ‘ভুল ভুলাইয়া ২’

আনিস বাজমি পরিচালিত কার্তিক আরিয়ান এবং কিয়ারা আদভানি অভিনীত ‘ভুল ভুলাইয়া ২’ সিনেমাটি বক্স অফিসে দুর্দান্ত ব্যবসা করতে সক্ষম হয়েছে। প্রথম সপ্তাহে অভাবনীয় শুরুর পর তৃতীয় সপ্তাহেও দুর্দান্ত ‘ভুল ভুলাইয়া ২’ সিনেমার বক্স অফিস আয়। গত সপ্তাহে অক্ষয় কুমার অভিনীত ‘সম্রাট পৃথ্বীরাজ’ সিনেমাটি মুক্তির পরও ‘ভুল ভুলাইয়া ২’ প্রেক্ষাগৃহে দর্শক টানতে অভাবনীয় সাফল্য দেখিয়েছে। প্রতি সপ্তাহেই ধারাবাহিকভাবে দর্শকদের আগ্রহ ধরে রেখেছে চলতি বছরের অন্যতম আলোচিত এই সিনেমা।

- Advertisement -

গত সপ্তাহের বক্স অফিস প্রতিবেদন থেকে জানা গেছে, তৃতীয় সপ্তাহে ‘ভুল ভুলাইয়া ২’ সিনেমাটি ২০২২ সালের হিন্দি সিনেমাগুলোর তুলনায় ভালো ব্যবসা করতে সক্ষম হয়েছে। তৃতীয় সপ্তাহে বক্স অফিসে সিনেমাটি আয় করেছে ২১.৪০ কোটি রুপি। এর মাধ্যমে ২০২২ সালে মুক্তিপ্রাপ্ত হিন্দি সিনেমার মধ্যে চতুর্থ সর্বোচ্চ তৃতীয় সপ্তাহ নিশ্চিত করেছে কার্তিক আরিয়ানের ‘ভুল ভুলাইয়া ২’।

তৃতীয় সপ্তাহে আয়ের দিক থেকে ভূষণ কুমার এবং মুরাদ খেতানি প্রযোজিত সিনেমাটি পিছনে ফেলেছে আলিয়া ভাটের আলোচিত ‘গাঙ্গুবাই কাঠিওয়ারি’ সিনেমাকে। আর এই তালিকায় ‘ভুল ভুলাইয়া ২’ সিনেমার সামনে রয়েছে ‘কেজিএফ চ্যাপ্টার ২’ (৪৯.১৪ কোটি রুপি), ‘আরআরআর’ (৩৮.২০ কোটি রুপি) এবং ‘দ্য কাশ্মীর ফাইলস’ (৩০.৯৫ কোটি রুপি)। শাহীদ কাপুর এবং অক্ষয় কুমার অভিনীত বিগ বাজেটের সিনেমাগুলোকেও পিছনে ফেলেছে এই সিনেমা।

- Advertisement -

আর যদি দক্ষিণ ভারতের সিনেমার হিন্দি সংস্করণ বিবেচনা না করা হয়, তাহলে ‘ভুল ভুলাইয়া ২’ সিনেমাটি চলতি বছরের দ্বিতীয় সর্বোচ্চ তৃতীয় সপ্তাহ সিনেমা হিসেবে আবির্ভূত হয়েছে। অন্যদিকে বলিউডের সর্বকালের সর্বোচ্চ তৃতীয় সপ্তাহের আয়ের হিসেবে সিনেমাটির অবস্থান দাঁড়িয়েছে ২০তম স্থানে। এর মাধ্যমে আনিস বাজমি পরিচালিত এই সিনেমাটি পিছনে ফেলেছে হৃতিক রোশন অভিনীত ‘ওয়ার’ এবং আমির খান অভিনীত ‘ধুম ৩’ সিনেমাগুলোকে।

এদিকে এই সপ্তাহে বড় কোন বলিউড সিনেমা মুক্তি পাচ্ছে না। এছাড়া অক্ষয় কুমার অভিনীত ‘সম্রাট পৃথ্বীরাজ’ বক্স অফিসে ব্যর্থ হওয়ার কারনে মুক্তির চতুর্থ সপ্তাহেও বক্স অফিসে ভালো অবস্থানে থাকবে ‘ভুল ভুলাইয়া ২’। তিন সপ্তাহে হরর কমেডি গল্পের এই সিনেমাটি বক্স অফিসে আয় করেছে ১৬৩.১৫ কোটি রুপি। ধারনা করা হচ্ছে চতুর্থ সপ্তাহান্তেই সিনেমাটি ১৭৫ কোটি রুপি পেরিয়ে যাবে।

- Advertisement -

শুধু আয়ের দিক থেকেই নয়, প্রথম দিনে প্রেক্ষাগৃহে দর্শক ফিরিয়ে আনার ক্ষেত্রেও এগিয়ে আছে ‘ভুল ভুলাইয়া ২’। করোনা মহামারী শেষে মুক্তিপ্রাপ্ত সিনেমাগুলোর টিকেটের মূল্য বাড়িয়ে দিয়েছিলেন নির্মাতারা। অন্যদিকে ‘ভুল ভুলাইয়া ২’ সিনেমাটি প্রদর্শিত হচ্ছে মহামারীর আগের স্বাভাবিক টিকেট মূল্যে। সে হিসেবে মুক্তির প্রথম দিনে প্রেক্ষাগৃহে দর্শক টানার দিকে থেকেও এগিয়ে আছে সিনেমাটি। পাশাপাশি মুক্তির পর থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে দর্শক এবং সমালোচকরা সিনেমাটির দারুণ প্রশংসা করছেন।

প্রসঙ্গত, ২০০৭ সালের সুপারহিট ‘ভুল ভুলাইয়া’ ফ্র্যাঞ্ছাইজির দ্বিতীয় সিনেমাটি পরিচালনা করেছেন বলিউডের কমেডি সিনেমার অন্যতম জনপ্রিয় নির্মাতা আনিস বাজমী। সিনেমাটির প্রধান দুটি চরিত্রে অভিনয় করেছেন বলিউডের নতুন প্রজন্মের অন্যতম জনপ্রিয় দুই তারকা কার্তিক আরিয়ান এবং কিয়ারা আদভানি। এছাড়া আরো কয়েকটি গুরুত্বপূর্ন চরিত্রে অভিনয় করেছেন টাবু এবং রাজপাল যাদব সহ আরো অনেকে।

আরো পড়ুনঃ
দ্বিতীয় সপ্তাহেও আয়ের ধারা ধরে রাখলো কার্তিক আরিয়ানের ‘ভুল ভুলাইয়া ২’
তৃতীয় দিনে দুর্দান্ত ‘ভুল ভুলাইয়া ২’: প্রথম সপ্তাহান্তে আয় ৫০ কোটি রুপির বেশী
প্রথম সপ্তাহে দুর্দান্ত ‘ভুল ভুলাইয়া ২’: বিশ্বব্যাপী আয় ১০০ কোটি ছাড়াল

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -
- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ