‘সম্রাট পৃথ্বীরাজ’ ব্যর্থতায় ব্লকবাস্টার হতে যাচ্ছে কার্তিকের ‘ভুল ভুলাইয়া ২’

ব্লকবাস্টার হতে যাচ্ছে কার্তিকের

করোনা মহামারী পরবর্তি হাতে গোনা কয়েকটি সিনেমার ছাড়া বলিউডের বক্স অফিসের গল্পটা শুধুই হতাশার। একের পর এক বড় বাজেটের সিনেমার মুখ থুবড়ে পড়েছে বক্স অফিসে। দর্শকশূন্যতায় বাতিল হয়েছে বেশ কয়েকটি সিনেমার প্রদর্শনী। এরমধ্যে বলিউডের আশার আলো হয়ে হাজির হয়েছিলেন নতুন প্রজন্মের তারকা কার্তিক আরিয়ান। দুই সপ্তাহ আগে মুক্তিপ্রাপ্ত তার ‘ভুল ভুলাইয়া ২’ সিনেমাটি প্রেক্ষাগৃহে দর্শক ফেরাতে সক্ষম হয়েছিলো। সর্বশেষ প্রতিবেদন অনুযায়ী ব্লকবাস্টার হতে যাচ্ছে কার্তিকের ‘ভুল ভুলাইয়া ২’ সিনেমাটি।

- Advertisement -

ভারতীয় বক্স অফিস সংক্রান্ত পোর্টাল বক্স অফিস ইন্ডিয়ার প্রতিবেদন অনুযায়ী কার্তিকের ‘ভুল ভুলাইয়া ২’ সিনেমাটি ব্লকবাস্টার হিসেবে আবির্ভূত হতে যাচ্ছে। মুক্তির তৃতীয় সপ্তাহেও সিনেমাটি প্রেক্ষাগৃহে ভালো আয় করতে সক্ষম হয়েছে। এখন পর্যন্ত সিনেমাটির আয়ের ধারা বিবেচনা করলে বক্স অফিসে ১৭৫ কোটি রুপি অতিক্রম সময়ের ব্যাপার মাত্র।

দুর্দান্ত প্রথম সপ্তাহের পর দ্বিতীয় সপ্তাহেও সিনেমাটি বক্স অফিসে ভালো ব্যবসা করতে সক্ষম হয়েছিলো। এরপর তৃতীয় সপ্তাহে মুক্তি পেয়েছিলো অক্ষয় কুমার অভিনীত ঐতিহাসিক সিনেমা ‘সম্রাট পৃথ্বীরাজ’। বিশাল বাজেটের এই সিনেমাটি মুক্তির চতুর্থ দিনে বক্স অফিসে মুখ থুবড়ে পরে। ‘সম্রাট পৃথ্বীরাজ’ সিনেমার ব্যর্থতায় বক্স অফিসে আবারো দর্শকদের পছন্দের শীর্ষে চলে আসে কার্তিক আরিয়ান এবং কিয়ারা আদভানী অভিনীত ‘ভুল ভুলাইয়া ২’।

- Advertisement -

হিন্দি সিনেমা হিসেবে ২০১৯ সালে মুক্তিপ্রাপ্ত অজয় দেবগণ অভিনীত ‘তানহাজি – দ্য আনসাং ওয়ারিওর’ সিনেমার পর প্রথম ব্লকবাস্টার সিনেমা হিসেবে আবির্ভূত হয়েছে আনিস বাজমি পরিচালিত এই সিনেমাটি। এর আগে ‘দ্য কাশ্মীর ফাইলস’ সিনেমাটি ব্লকবাস্টার ব্যবসা করলেও এই সিনেমার হিসেবটা একটু আলাদা। রাজনৈতিক প্রেক্ষাপটের কারনে স্বাভাবিক সিনেমার তালিকায় ‘দ্য কাশ্মীর ফাইলস’ একটু অন্যভাবে আসবে। বক্স অফিসে পাশাপাশি টিকেট বিক্রিতে ‘সুরিয়াবংশী’ সিনেমাকেও পিছনে ফেলে দিতে পারে ‘ভুল ভুলাইয়া ২’।

গত বছরের শেষে মুক্তিপ্রাপ্ত রনভীর সিং অভিনীত ‘৮৩’ বক্স অফিসে ফ্লপ হলেও স্যাটেলাইট এবং ওটিটি স্বত্ব থেকে বিনিয়োগ তুলতে সক্ষম হয়েছেন নির্মাতারা। এছাড়া বিনিয়োগের বিপরীতে মুনাফা নিশ্চিত করতে ‘সুরিয়াবংশী’ এবং ‘গাঙ্গুবাই কাঠিওয়ারি’ সিনেমাগুলোকেও স্যাটেলাইট এবং ওটিটি’র উপর নির্ভর করতে হয়েছে। কিন্তু ‘ভুল ভুলাইয়া ২’ সিনেমাটি বিশ্বব্যাপী প্রেক্ষাগৃহ থেকে আয়ের মাধ্যমেই সবধরনের খরচ তুলতে সফল হয়েছে।

- Advertisement -

তৃতীয় রবিবার ভারতীয় বক্স অফিসে ৫.৫ কোটি রুপি আয়ের পর সপ্তাহের স্বাভাবিক দিনগুলোতে আয়ের ধারা অব্যাহত রাখতে সক্ষম হয়েছে ‘ভুল ভুলাইয়া ২’। এখন পর্যন্ত সিনেমাটি বক্স অফিস আয়ের হিসেব নীচে দেওয়া হলো –
প্রথম সপ্তাহ – ৯০.৭৮ কোটি রুপি
দ্বিতীয় সপ্তাহ – ৪৯.২৩ কোটি রুপি
তৃতীয় সপ্তাহ – ১৬.৭৫ কোটি রুপি (৫ দিন)
মোট – ১৫৬.৭৬ কোটি রুপি

প্রসঙ্গত, ২০০৭ সালের সুপারহিট ‘ভুল ভুলাইয়া’ ফ্র্যাঞ্ছাইজির দ্বিতীয় সিনেমাটি পরিচালনা করেছেন বলিউডের কমেডি সিনেমার অন্যতম জনপ্রিয় নির্মাতা আনিস বাজমী। সিনেমাটির প্রধান দুটি চরিত্রে অভিনয় করেছেন বলিউডের নতুন প্রজন্মের অন্যতম জনপ্রিয় দুই তারকা কার্তিক আরিয়ান এবং কিয়ারা আদভানি। এছাড়া আরো কয়েকটি গুরুত্বপূর্ন চরিত্রে অভিনয় করেছেন টাবু এবং রাজপাল যাদব সহ আরো অনেকে।

অন্যদিকে ঐতিহাসিক ড্রামা ‘সম্রাট পৃথ্বীরাজ’ সিনেমায় অক্ষয় কুমার রাজপুত শাসক পৃথ্বীরাজ চৌহানের চরিত্রে অভিনয় করেছেন। অক্ষয়ের পাশাপাশি এই ছবিতে সঞ্জয় দত্ত, সোনু সুদ এবং মানুশি চিল্লারও রয়েছেন। চন্দ্রপ্রকাশ দ্বিবেদীর পরিচালনায় ট্রেলারে ‘পৃথ্বীরাজ’ (অক্ষয় অভিনয় করেছেন) এবং ‘যুক্তা’ (মানুষী অভিনীত)-এর মহাকাব্যিক প্রেমের গল্পের ঝলক দেখায়৷ এছাড়া সিনেমাটিতে দেশপ্রেমিক মূল্যবোধও ফুটে উঠেছে যা রাজাকে তার মাতৃভূমির জন্য লড়াই করতে অনুপ্রাণিত করেছিল।

আরো পড়ুনঃ
চতুর্থ দিনেই মুখ থুবড়ে পড়লো ‘সম্রাট পৃথ্বীরাজ’: বাতিল হচ্ছে প্রদর্শনী
দ্বিতীয় সপ্তাহেও আয়ের ধারা ধরে রাখলো কার্তিক আরিয়ানের ‘ভুল ভুলাইয়া ২’
‘বিক্রম’ বক্স অফিস রিপোর্টঃ মুক্তির চতুর্থ দিনে বিশ্বব্যাপী ২০০ কোটি

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -
- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ