চতুর্থ দিনেই মুখ থুবড়ে পড়লো ‘সম্রাট পৃথ্বীরাজ’: বাতিল হচ্ছে প্রদর্শনী

চতুর্থ দিনেই মুখ থুবড়ে

‘ভুল ভুলাইয়া ২’ সিনেমার বক্স অফিস সাফল্যের পর অক্ষয় কুমার অভিনীত ‘সম্রাট পৃথ্বীরাজ’ সিনেমাটি নিয়ে বলিউড সংশ্লিষ্টদের প্রত্যাশা ছিলো আকাশচুম্বী। কিন্তু ব্যাপক প্রচারণার পরও অক্ষয় কুমারের ক্যারিয়ারের সবচেয়ে বড় বাজেটের সিনেমাটি প্রথম তিনদিনে বক্স অফিসে আয় করেছে মাত্র ৪০ কোটি রুপি। আর সবাইকে অবাক করে দিয়ে মুক্তির চতুর্থ দিনেই মুখ থুবড়ে পড়েছে বহুল প্রতীক্ষিত এই সিনেমা। জানা গেছে ভারতে বিভিন্ন জায়গায় দর্শকশূন্যতায় বাতিল হচ্ছে সিনেমাটির প্রদর্শনী।

- Advertisement -

গত সপ্তাহে মুক্তিপ্রাপ্ত অক্ষয় কুমার অভিনীত ‘সম্রাট পৃথ্বীরাজ’ সিনেমাটি দর্শক এবং সমালোচকদের কাছ মিশ্র প্রতিক্রিয়া পেয়েছিলো। প্রথম দিনে মাত্র ১০.৭০ কোটি রুপি দিয়ে যাত্রা শুরু করার পর শনিবার এবং রবিবার বক্স অফিসে মোটামুটি প্রবৃদ্ধি পেলেও সেটা যতেষ্ট ছিলো। উদ্বোধনী সপ্তাহান্তে বক্স অফিসে অস্বস্তিকর অবস্থায় থাকা সিনেমাটির চতুর্থ দিনে আয়ে আরও বেশী নিম্নমুখী প্রবণতা দেখা গেছে।

ভারতীয় সংবাদ মাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী, মুক্তির চতুর্থ দিন সোমবার ‘সম্রাট পৃথ্বীরাজ’ সিনেমাটি বক্স অফিসে মুখ থুবড়ে পরেছে। সোমবার সকালের প্রদর্শনীতে গড়ে মাত্র ৯% দর্শক উপস্থিতি দেখা গেছে। সোমবার সিনেমাটির আয়ের ধারা বক্স অফিসে এর ভাগ্য অনেকটাই নিশ্চিত করে দিয়েছে। সপ্তাহের স্বাভাবিক দিনগুলোতে ভালো ব্যবসা করতে পারলে সামনের সপ্তাহগুলোতে সিনেমাটির আয় বৃদ্ধির কিছুটা সম্ভাবনা ছিলো।

- Advertisement -

এদিকে অক্ষয় কুমার অভিনীত ‘সম্রাট পৃথ্বীরাজ’ সিনেমাটির সোমবার বক্স অফিসে সবচেয়ে বড় দুঃসংবাদ সিনেমাটির প্রদর্শনী বাতিল হওয়া। জানা গেছে দর্শকশূন্যতায় ভারতের বিভিন্ন প্রেক্ষাগৃহে বাতিল হচ্ছে সিনেমাটির প্রদর্শনী। আকোলা (মিরাজ), রায়গড় (কার্নিভাল), প্রয়াগরাজ (স্টারওয়ার্ল্ড), পাঞ্জাব এবং সাতারার মতো লোকেশনে প্রেক্ষাগৃহগুলো সূত্রে জানা গেছে বুকিংয়ের অভাবে সিনেমাটির আজকের প্রদর্শনী বাতিল করা হয়েছে।

মুক্তির তৃতীয় দিন বক্স অফিসে সিনেমাটি আয়ের দিক থেকে ভালো প্রবৃদ্ধি দেখিয়েছিলো। তৃতীয় দিনে বক্স অফিসে সিনেমাটির আয় ছিলো প্রায় ১৬ কোটি রুপি। রবিবারের আয় সিনেমাটি নিয়ে কিছুটা আশার জন্ম দিলেও ট্রেড বিশেষজ্ঞদের মতে চতুর্থ দিনে মোট আয় একক সংখ্যায় নেমে আসবে। প্রাথমিক হিসেব অনুযায়ী চতুর্থ দিনে সিনেমাটির আয়ের পরিমাণ দাঁড়াচ্ছে ৪-৫ কোটি রুপি।

- Advertisement -

প্রসঙ্গত, ঐতিহাসিক ড্রামা ‘সম্রাট পৃথ্বীরাজ’ সিনেমায় অক্ষয় কুমার রাজপুত শাসক পৃথ্বীরাজ চৌহানের চরিত্রে অভিনয় করেছেন। অক্ষয়ের পাশাপাশি এই ছবিতে সঞ্জয় দত্ত, সোনু সুদ এবং মানুশি চিল্লারও রয়েছেন। চন্দ্রপ্রকাশ দ্বিবেদীর পরিচালনায় ট্রেলারে ‘পৃথ্বীরাজ’ (অক্ষয় অভিনয় করেছেন) এবং ‘যুক্তা’ (মানুষী অভিনীত)-এর মহাকাব্যিক প্রেমের গল্পের ঝলক দেখায়৷ এছাড়া সিনেমাটিতে দেশপ্রেমিক মূল্যবোধও ফুটে উঠেছে যা রাজাকে তার মাতৃভূমির জন্য লড়াই করতে অনুপ্রাণিত করেছিল।

আরো পড়ুনঃ
প্রথম সপ্তাহান্তে বক্স অফিস আয়ে সীমিত প্রবৃদ্ধিঃ ফ্লপের পথে ‘সম্রাট পৃথ্বীরাজ’
পৃথ্বীরাজ চৌহান চরিত্রে অক্ষয়ের চেয়ে বেশী মানানসই পাঁচ অভিনেতা!
‘সম্রাট পৃথ্বীরাজ’ বক্স অফিস: প্রথম দিনে প্রত্যাশা পূরণে ব্যর্থ অক্ষয় কুমার

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -
- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ