‘বিক্রম’ বক্স অফিস: প্রথম সপ্তাহান্তে দুর্দান্ত কমল হাসানের অ্যাকশন ধামাকা

‘বিক্রম’ বক্স অফিস

প্রথম পোষ্টার প্রকাশের পর থেকেই দর্শকদের আগ্রহের কেন্দ্রবিন্দুতে পরিণত হয়েছিলো তামিল গ্যাংস্টার অ্যাকশন থ্রিলার ‘বিক্রম’। কমল হাসান, ফাহাদ ফাসিল এবং বিজয় সেতুপতির মত দক্ষিনি সিনেমার শীর্ষ তিন তারকাকে নিয়ে নির্মিত সিনেমাটি মুক্তির পর বক্স অফিসে দুর্দান্ত শুরু করেছে। ‘বিক্রম’ বক্স অফিস রিপোর্ট অনুযায়ী তামিল নাড়ুতে প্রথম দিনে সিনেমাটি প্রত্যাশার চেয়ে বেশী আয় করতে সক্ষম হয়েছিলো। এছাড়া সামাজিক যোগাযোগ মাধ্যমে ইতিবাচক রিভিউয়ের কারনে প্রথম সপ্তাহান্তে দুর্দান্ত ব্যবসা করেছে কমল হাসানের অ্যাকশন ধামাকা।

- Advertisement -

ভারতীয় সংবাদ মাধ্যমে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী প্রথম দিনে সিনেমাটি তামিল নাড়ুতে ভালো শুরু করলেও প্যান ইন্ডিয়া বক্স অফিসে তেমন আলোড়ন তুলতে পারেনি। কিন্তু মুক্তির প্রথম দুই দিনে দর্শক এবং সমালোচকদের প্রশংসার কারনে তৃতীয় দিন থেকে তামিলের পাশাপাশি তেলুগু এবং হিন্দি সংস্করণও বক্স অফিসে ভালো আয় করতে শুরু করেছে।

মুক্তির প্রথম দিনে ভারতীয় বক্স অফিসে সিনেমাটির আয় ছিলো ৩২ কোটি রুপি। এরমধ্যে শুধুমাত্র তামিল নাড়ু বক্স অফিসে সিনেমাটি আয় করেছে ২৯ কোটি রুপি। প্যান ইন্ডিয়া মুক্তিপ্রাপ্ত এই সিনেমাটি হিন্দিতে দর্শক টানতে ব্যর্থ হয়েছিলো। প্রথম দিনে সিনেমাটির হিন্দি সংস্করণ থেকে আয়ে পরিমাণ ছিলো মাত্র ২৫ লক্ষ রুপি। আর দ্বিতীয় সিনেমাটির বক্স অফিস আয়ের পরিমাণ ছিলো ২৮.৭ কোটি রুপি।

- Advertisement -

মুক্তির তৃতীয় দিন ভারতের সাপ্তাহিক ছুটির দিনে সিনেমাটি আবারো বক্স অফিসে বড় প্রবৃদ্ধি নিশ্চিত করেছে। সংবাদ মাধ্যমে প্রকাশিত খবরে জানা গেছে তৃতীয় দিনে ভারতের বিভিন্ন জায়গায় সিনেমাটির অগ্রিম টিকিট বিক্রি দুর্দান্ত ছিলো। হায়দ্রাবাদে রবিবারের প্রতিটি প্রদর্শনীর সব টিকেট অগ্রিম বিক্রি হয়ে গেছে। এছাড়া চেন্নাই, কোচি এবং পুনেতে দুর্দান্ত অগ্রিম বুকিং পেয়েছে ‘বিক্রম’।

প্রাথমিক হিসেব অনুযায়ী তৃতীয় দিনে ভারতীয় বক্স অফিসে সিনেমাটি ৩১ কোটি রুপি আয় করতে সক্ষম হয়েছে। এছাড়া যুক্তরাষ্ট্র, অস্ট্রেলিয়া এবং কানাডায়ও সিনেমাটির দুর্দান্ত ব্যবসা করছে। গ্রোস আয়ের হিসেবে ভারতীয় বক্স অফিসে ইতিমধ্যে সিনেমাটি ১০০ কোটি রুপি অতিক্রম করেছে। ভারতে প্রথম সপ্তাহান্তে সিনেমাটির নেট আয়ের হিসেব দেওয়া হলো –
প্রথম দিন – ৩২.০৫ কোটি রুপি
দ্বিতীয় দিন – ২৮.৭ কোটি রুপি
তৃতীয় দিন – ৩১ কোটি রুপি
প্রথম সপ্তাহান্তে মোট – ৯১.৭৫ কোটি রুপি

- Advertisement -

চার বছর পর, ভক্তদের অপেক্ষার অবসান ঘটিয়ে ‘বিক্রম’ সিনেমার মাধ্যমে প্রেক্ষাগৃহে ফিরেছেন তামিল সুপারস্টার কমল হাসান। উল্লেখ্য যে, ‘বিক্রম’ সিনেমাটি তামিল নাড়ুতে মোট ৯০০টি পর্দায় মুক্তি পেয়েছিলো। আর অন্দ্র প্রদেশ এবং তেলাঙ্গাতে সিনেমাটি ৪০০টি পর্দায় মুক্তি পেয়েছিলো। এছাড়া সিনেমাটি হিন্দি, মালায়ালাম এবং কন্নড় ভাষায়ও মুক্তি পেয়েছে। লোকেশ খানাগরাজ পরিচালিত গ্যাংস্টার ড্রামা ভিত্তিক এই সিনেমাটির আরো দুটি গুরুত্বপূর্ন চরিত্রে অভিনয় করেছেন বিজয় সেথুপতি এবং ফাহাদ ফাসিল।

আরো পড়ুনঃ
তামিল নাড়ুতে ভালো শুরু করলেও প্যান ইন্ডিয়া ব্যর্থ কমল হাসানের ‘বিক্রম’
‘বিক্রম’ দিয়ে রজনীকান্তের সাথে বক্স অফিস লড়াইয়ে ফিরলেন কমল হাসান
কামাল হাসানের ‘বিক্রম’ সিনেমায় এবার যুক্ত হলেন সুপারস্টার সুরিয়া

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -
- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ