প্রথম সপ্তাহান্তে বক্স অফিস আয়ে সীমিত প্রবৃদ্ধিঃ ফ্লপের পথে ‘সম্রাট পৃথ্বীরাজ’

প্রথম সপ্তাহান্তে বক্স অফিস

চন্দ্রপ্রকাশ দ্বিবেদী পরিচালিত ঐতিহাসিক গল্পের সিনেমা ‘সম্রাট পৃথ্বীরাজ’ মুক্তির প্রথম সপ্তাহান্তে বক্স অফিস আয়ের আশানুরূপ প্রবৃদ্ধি নিশ্চিত করেতে ব্যর্থ হয়েছে। অক্ষয় কুমার এবং মানুষি চিল্লার অভিনীত এই সিনেমাটি অনেক হাইপ এবং ব্যাপক প্রচারের পরও, প্রত্যাশা অনুযায়ী দর্শক টানতে ব্যর্থ হয়েছে। প্রথম দিনে শুক্রবার ‘এভারেজ’ শুরুর পর শনিবার এবং রবিবার আয়ে যে প্রবৃদ্ধি দরকার ছিলো তা দেখা যায়নি।

- Advertisement -

যশ রাজ ফিল্মস প্রযোজিত ২০০ কোটি বাজেটে নির্মিত এই সিনেমাটি তিনটি ভাষায় মোট ৩,৭৫০টি স্ক্রীনে মুক্তি পেয়েছিলো। প্রথম দিন মাত্র ১০.৫০ কোটি রুপি দিয়ে প্রত্যাশিত নোটের চেয়ে কম দিয়ে বয অফিস যাত্রা শুরু করেছিল সিনেমাটি। এর পরে, দ্বিতীয় দিন ‘সম্রাট পৃথ্বীরাজ’ সিনেমার ব্যবসায় মাত্র ১৭% বৃদ্ধি পেয়েছে। রবিবার ভারতে সাপ্তাহিক ছুটির দিনেও বক্স অফিসে প্রত্যাশিত আয় নিশ্চিত করতে পারেনি বলে জানিয়েছে সংবাদ মাধ্যমগুলো।

সংবাদ মাধ্যমে প্রকাশিত প্রতিবেদনে জানা গেছে ‘সম্রাট পৃথ্বীরাজ’ যে বক্স অফিসে চড়াই-উৎরাইয়ের মুখোমুখি হচ্ছে তা অব্যাহত রেখেছে। মাল্টিপ্লেক্স-অধ্যুষিত সেক্টরে সামান্য বা কোন গতি না থাকায়, ঐতিহাসিক সিনেমাটি ফ্লপের দিকে এগুচ্ছে। প্রাথমিক ধারনা অনুসারে, সিনেমাটি দ্বিতীয় দিনের তুলনায় তৃতীয় দিনে সিনেমাটির আয় কম (৮%-১০%) বৃদ্ধি পাবে। তৃতীয় দিনে সিনেমাটির বক্স অফিস আয় হবে আনুমানিক ১৩.২৫ কোটি রুপি।

- Advertisement -

মুম্বাই, দিল্লী, গুরগাঁও, হায়দ্রাবাদ, ব্যাঙ্গালোর এবং অন্যান্য মূল সার্কিটগুলোতে যথারীতি দর্শক সমাগম খুবই সীমিত রয়েছে। অন্যদিকে রাজস্থান, সিপি, এবং সিআই-এর মতো অঞ্চলগুলোতে সিনেমাটি মুটোমুটি আয় করতে সক্ষম হয়েছে। মুক্তির প্রথম দিনে সকালের প্রদর্শনীগুলোতে কম দর্শক সমাগমের পর বিকেলে একক পর্দার প্রেক্ষাগৃহের দর্শকরা সিনেমাটি নিয়ে আগ্রহ দেখিয়েছিলেন। কিন্তু সিনেমাটির বাজেট বেশী হওয়ার কারনে এটি ব্যবসায়িক সাফল্যের জন্য যতেষ্ট নয় বলে মনে করছেন ট্রেড বিশেষজ্ঞরা।

তৃতীয় দিনের আয়ের হিসেব অনুযায়ী প্রথম সপ্তাহান্তের তিনদিনে সিনেমাটির মোট আয়ের পরিমাণ দাঁড়াচ্ছে মাত্র ৩৬ কোটি রুপি। দুই সপ্তাহ আগে মুক্তিপ্রাপ্ত কার্তিক আরিয়ান অভিনীত ‘ভুল ভুলাইয়া ২’ সিনেমাটি বক্স অফিসে এর চেয়ে অনেক বেশী আয় করতে সক্ষম হয়েছিলো। মাত্র দুই সপ্তাহের ব্যবধানে অক্ষয় কুমার অভিনীত ২০০ কোটি রুপি বাজেটের ‘সম্রাট পৃথ্বীরাজ’ সিনেমাটি ফ্লপের পথে এগুচ্ছে। প্রথম সপ্তাহান্তে সিনেমাটির আয়ের হিসেব নিম্নরূপ –
প্রথম দিন – ১০.৭৫ কোটি রুপি
দ্বিতীয় দিন – ১২.৫০ কোটি রুপি
তৃতীয় দিন – ১৩.২৫ কোটি রুপি
প্রথম সপ্তাহান্তে মোট – ৩৬.৫ কোটি রুপি

- Advertisement -

প্রসঙ্গত, ঐতিহাসিক ড্রামা ‘সম্রাট পৃথ্বীরাজ’ সিনেমায় অক্ষয় কুমার রাজপুত শাসক পৃথ্বীরাজ চৌহানের চরিত্রে অভিনয় করেছেন। অক্ষয়ের পাশাপাশি এই ছবিতে সঞ্জয় দত্ত, সোনু সুদ এবং মানুশি চিল্লারও রয়েছেন। চন্দ্রপ্রকাশ দ্বিবেদীর পরিচালনায় ট্রেলারে ‘পৃথ্বীরাজ’ (অক্ষয় অভিনয় করেছেন) এবং ‘যুক্তা’ (মানুষী অভিনীত)-এর মহাকাব্যিক প্রেমের গল্পের ঝলক দেখায়৷ এছাড়া সিনেমাটিতে দেশপ্রেমিক মূল্যবোধও ফুটে উঠেছে যা রাজাকে তার মাতৃভূমির জন্য লড়াই করতে অনুপ্রাণিত করেছিল।

আরো পড়ুনঃ
‘সম্রাট পৃথ্বীরাজ’ বক্স অফিস: প্রথম দিনে প্রত্যাশা পূরণে ব্যর্থ অক্ষয় কুমার
প্রথম দিনে বক্স অফিসে ‘এভারেজ’ আয় দিয়ে যাত্রা শুরু করলো ‘সম্রাট পৃথ্বীরাজ’
পৃথ্বীরাজ চৌহান চরিত্রে অক্ষয়ের চেয়ে বেশী মানানসই পাঁচ অভিনেতা!

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -
- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ