‘সম্রাট পৃথ্বীরাজ’ বক্স অফিস: প্রথম দিনে প্রত্যাশা পূরণে ব্যর্থ অক্ষয় কুমার

‘সম্রাট পৃথ্বীরাজ’ বক্স অফিস

সাম্প্রতিক বছরগুলোতে অক্ষয় কুমার অভিনীত সিনেমাগুলো বক্স অফিসে ভালো আয় করতে সক্ষম হয়েছে। এমনকি করোনা মহামারী শেষে গত বছরের দিওয়ালীতে মুক্তিপ্রাপ্ত ‘সুরিয়াবংশী’ সিনেমাটি সীমিত আসনে প্রদর্শীত হওয়ার পরও প্রায় ২০০ কোটি আয় করতে সক্ষম হয়েছিলো। কিন্তু চলতি বছরের মার্চে মুক্তিপ্রাপ্ত এই তারকার ‘বচ্চন পান্ডে’ সিনেমাটি বক্স অফিসে মুখ থুবড়ে পরে। সম্প্রতি মুক্তিপ্রাপ্ত ‘সম্রাট পৃথ্বীরাজ’ বক্স অফিস রিপোর্টও তেমন ভালো খবর নিয়ে আসতে পারেনি অক্ষয় কুমারের জন্য।

- Advertisement -

ভারতের শেষ হিন্দু সম্রাট পৃথ্বীরাজ চৌহানের জীবনী নিয়ে নির্মিত ঐতিহাসিক এই সিনেমাটি অক্ষয়ের ক্যারিয়ারের সবচেয়ে বড় বাজেটের সিনেমা। যশ রাজ ফিল্মস সিনেমাটি এই তারকার সবচেয়ে বড় পরিসরে মুক্তি পাওয়া সিনেমা হিসেবে দর্শকদের সামনে নিয়ে এসেছে। এছাড়া অক্ষয় কুমারও সিনেমাটি ব্যাপকভাবে প্রচার করেছেন। কিন্তু প্রথম দিনে ‘সম্রাট পৃথ্বীরাজ’ বক্স অফিস রিপোর্টে তার শক্ত কোন প্রতিফলন দেখা যায়নি।

ভারতে হিন্দি, তামিল এবং তেলুগু ভাষায় মোট ৩,৭৫০টি স্ক্রিনে মুক্তি পেয়েছিলো অক্ষয় কুমার অভিনীত বহুল প্রতীক্ষিত সিনেমা ‘সম্রাট পৃথ্বীরাজ’। কিন্তু মুক্তির পর দর্শকদের কাছ থেকে ভালো সাড়া পায়নি সিনেমাটি। জানা গেছে সকালের প্রদর্শনীগুলোতে সিনেমাটি দেখতে প্রেক্ষাগৃহের আসন সংখ্যার ১৫% থেকে ২০% দর্শক পাওয়া গেছে। যদিও বিকেলের প্রদর্শনীগুলোতে দর্শক সমাগম কিছুটা বাড়তে দেখা গেছে।

- Advertisement -

ভারতীয় সংবাদ মাধ্যমের খবর অনুযায়ী, অক্ষয় কুমার অভিনীত ‘সম্রাট পৃথ্বীরাজ’ সিনেমাটি প্রথম দিনে বক্স অফিসে আয় করেছে ১০.৫০ থেকে ১০.৭৫ কোটি রুপি। সিনেমাটির বক্স অফিসে শুরু অনেকটা আলিয়া ভাট অভিনীত ‘গাঙ্গুবাই কাঠিওয়ারি’ সিনেমার কাছাকাছি। অন্যদিকে এই সিনেমাটি প্রথম দিনের আয় চলতি বছরের অক্ষয় কুমারের অন্য সিনেমা ‘বচ্চন পাণ্ডে’ থেকে অনেক কম। বক্স অফিসে ব্যর্থ অক্ষয় কুমারের ‘বচ্চন পাণ্ডে’ প্রথম দিনে আয় করেছিলো ১৩ কোটি রুপি।

আলিয়া ভাটের ‘গাঙ্গুবাই কাঠিওয়ারি’ সিনেমাটির কাছাকাছি হলেও ‘সম্রাট পৃথ্বীরাজ’ সিনেমাটির আয় আরো বেশী হওয়া উচিৎ ছিলো। অক্ষয় কুমার, বিগ বাজেট এবং ঐতিহাসিক চরিত্র সব মিলিয়ে সিনেমাটির প্রথম দিনের আয় ১৬ কোটি রুপির বেশী হওয়া দরকার ছিলো বলে মনে করছেন সবাই। এছাড়া ভারতের বেশ কয়েকটি রাজ্যে সিনেমাটির ট্যাক্স মওকুফের সুযোগও পেয়েছে। সেটা না হলে সিনেমাটির আয় ১০ কোটি রুপিরও কম হত বলে জানা গেছে।

- Advertisement -

‘সম্রাট পৃথ্বীরাজ’ বক্স অফিস আয় প্রথম দিনে প্রত্যাশা পূরণে ব্যর্থ হলেও সিনেমাটির জন্য বেশ কিছু ইতিবাচক ইঙ্গিত রয়েছে। শহরের মেট্রোগুলোর চেইন মাল্টিপ্লেক্সে বিকেলের প্রদর্শনীতে দর্শক তেমন আশাব্যঞ্জক না হলেও, একক স্ক্রিনের প্রেক্ষাগৃহে বেশ ভালো সংখ্যক দর্শক সমাগম দেখা গেছে। বিকেলের এই ধারা অব্যাহত থাকলে শনিবার এবং রবিবার সিনেমাটির বক্স অফিস আয়ে বড় ধরনের জাম্প প্রত্যাশা করছেন ট্রেড বিশেষজ্ঞরা।

প্রসঙ্গত, ঐতিহাসিক ড্রামা ‘সম্রাট পৃথ্বীরাজ’ সিনেমায় অক্ষয় কুমার রাজপুত শাসক পৃথ্বীরাজ চৌহানের চরিত্রে অভিনয় করেছেন। অক্ষয়ের পাশাপাশি এই ছবিতে সঞ্জয় দত্ত, সোনু সুদ এবং মানুশি চিল্লারও রয়েছেন। চন্দ্রপ্রকাশ দ্বিবেদীর পরিচালনায় ট্রেলারে ‘পৃথ্বীরাজ’ (অক্ষয় অভিনয় করেছেন) এবং ‘যুক্তা’ (মানুষী অভিনীত)-এর মহাকাব্যিক প্রেমের গল্পের ঝলক দেখায়৷ এছাড়া সিনেমাটিতে দেশপ্রেমিক মূল্যবোধও ফুটে উঠেছে যা রাজাকে তার মাতৃভূমির জন্য লড়াই করতে অনুপ্রাণিত করেছিল।

আরো পড়ুনঃ
প্রথম দিনে বক্স অফিসে ‘এভারেজ’ আয় দিয়ে যাত্রা শুরু করলো ‘সম্রাট পৃথ্বীরাজ’
পৃথ্বীরাজ চৌহান চরিত্রে অক্ষয়ের চেয়ে বেশী মানানসই পাঁচ অভিনেতা!
‘বচ্চন পান্ডে’ বক্স অফিস ব্যর্থতার পর পারিশ্রমিক কমাচ্ছেন অক্ষয় কুমার!

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -
- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ