তামিল নাড়ুতে ভালো শুরু করলেও প্যান ইন্ডিয়া ব্যর্থ কমল হাসানের ‘বিক্রম’

কমল হাসানের ‘বিক্রম’

বেশ লম্বা সময়ের পর আবারো বড় পর্দায় ফিরেছেন তামিল সিনেমার সুপারস্টার কমল হাসান। ৩রা জুন মুক্তি পেয়েছে তামিলের চলতি বছরের অন্যতম প্রতীক্ষিত সিনেমা ‘বিক্রম’। তারকাবহুল এই সিনেমায় কামাল হাসানের সাথে অভিনয় করেছেন বিজয় সেতুপতি এবং ফাহাদ ফাসিল। সিনেমাটি পরিচালনা করছেন থালাপাতি বিজয় অভিনীত ‘মাষ্টার’ খ্যাত নির্মাতা লোকেশ খানাগরাজ। জানা গেছে মুক্তির পর তামিল নাড়ু বক্স অফিসে ভালো শুরু করলেও প্যান ইন্ডিয়া সাড়া জাগাতে ব্যর্থ হয়েছে কমল হাসানের ‘বিক্রম’ সিনেমাটি।

- Advertisement -

ভারতীয় সংবাদ মাধ্যমে প্রকাশিত প্রতিবেদনে জানা গেছে মুক্তির পর দর্শক সমালোচকদের কাছ থেকে ইতিবাচক রিভিউ পেয়েছে কমল হাসানের ‘বিক্রম’ সিনেমাটি। প্রাথমিক হিসেব অনুযায়ী মুক্তির প্রথম দিনে তামিল নাড়ু বক্স অফিসে সিনেমাটি ২৫ কোটি রুপি আয় করতে সক্ষম হয়েছে। তামিল নাড়ুতে ভালো শুরু করলেও প্যান ইন্ডিয়া বক্স অফিসে সাড়া জাগাতে পারেনি গ্যাংস্টার থ্রিলারধর্মী এই সিনেমাটি।

তামিল ছাড়াও কমল হাসানের ‘বিক্রম’ সিনেমাটি হিন্দি, তেলুগু এবং কন্নড় ভাষায় মুক্তি পেয়েছিলো। এরমধ্যে সিনেমাটির হিন্দি সংস্করণের বক্স অফিস আয় সবচেয়ে খারাপ বলে জানা গেছে। হিন্দি সিনেমার বাজারে কমল হাসানের পরিচিত থাকা স্বত্বেও সিনেমাটি প্রথম দিনে দর্শক টানতে পুরোপুরি ব্যর্থ হয়েছে। বক্স অফিস ইন্ডিয়ার প্রতবেদন অনুযায়ী, সিনেমাটির হিন্দি সংস্করণ থেকে প্রথম দিনে আয় হয়েছে মাত্র ২৫ লক্ষ রুপি।

- Advertisement -

এদিকে তামিল নাড়ুতে সিনেমাটির ভালো শুরু প্রেক্ষিতে সপ্তাহের বাকী দিনগুলোতে আয় আরো বাড়তে পারে বলে মনে করছেন সংশ্লিষ্টরা। তামিল নাড়ু বক্স অফিসে প্রথম দিনে ২৫ কোটির পর প্রথম সপ্তাহান্তে সিনেমাটির আয় ১০০ কোটি ছাড়িয়ে যাবে বলে মনে করছেন ট্রেড বিশেষজ্ঞরা। ভারত ছাড়াও সিনেমাটি ভারতের বাইরে বিশেষ করে যুক্তরাষ্ট্র এবং অস্ট্রেলিয়ায় ভালো শুরু করেছে বলে জানা গেছে।

উল্লেখ্য যে, ‘বিক্রম’ সিনেমাটি তামিল নাড়ুতে মোট ৯০০টি পর্দায় মুক্তি পেয়েছিলো। আর অন্দ্র প্রদেশ এবং তেলাঙ্গাতে সিনেমাটি ৪০০টি পর্দায় মুক্তি পেয়েছিলো। এছাড়া সিনেমাটি হিন্দি, মালায়ালাম এবং কন্নড় ভাষায়ও মুক্তি পেয়েছে। তবে অন্যান্য বক্স অফিসে সিনেমাটির আয়ের আনুষ্ঠানিক হিসেব এখনো পাওয়া যায়নি।

- Advertisement -

‘বিক্রম’ সিনেমার আগে তামিল সুপারস্টার কমল হাসানকে সর্বশেষ দেখা গিয়েছিলো ‘বিশ্বরূপম ২’ সিনেমায়। সিনেমাটি সমালোচক এবং দর্শকদের কাছ থেকে মিশ্র প্রতিক্রিয়া পেয়েছিল। চার বছর পর, ভক্তদের অপেক্ষার অবসান ঘটিয়ে ‘বিক্রম’ সিনেমার মাধ্যমে প্রেক্ষাগৃহে ফিরেছেন এই অভিনেতা। লোকেশ খানাগরাজ পরিচালিত গ্যাংস্টার ড্রামা ভিত্তিক এই সিনেমাটির আরো দুটি গুরুত্বপূর্ন চরিত্রে অভিনয় করেছেন বিজয় সেথুপতি এবং ফাহাদ ফাসিল।

ঘোষণার পর থেকেই প্যান ইন্ডিয়া তারকাদের নিয়ে নির্মিত সিনেমাটির প্রতি দর্শকদের আগ্রহ ইতিমধ্যে আকাশচুম্বী। ‘বিক্রম’ ছাড়াও কামাল হাসান অভিনীত ‘ইন্ডিয়ান ২’ সিনেমাটি বর্তমানে নির্মানাধীন রয়েছে। শঙ্কর পরিচালিত এই সিনেমাটি নিয়ে এর প্রযোজনা প্রতিষ্ঠানের আইনি জটিলতার কারনে আটকে আছে নির্মান কাজ। তবে জানা গেছে খুব শীগ্রই শুরু হতে যাচ্ছে সিনেমাটির বাকি অংশের দৃশ্যধারন।

আরো পড়ুনঃ
কামাল হাসানের ‘বিক্রম’ সিনেমায় এবার যুক্ত হলেন সুপারস্টার সুরিয়া
‘বিক্রম’ দিয়ে রজনীকান্তের সাথে বক্স অফিস লড়াইয়ে ফিরলেন কমল হাসান
কমল হাসানের নতুন সিনেমা পরিচালনা করছেন আলোচিত নির্মাতা পা রঞ্জিত

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -
- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ