‘বিক্রম’ দিয়ে রজনীকান্তের সাথে বক্স অফিস লড়াইয়ে ফিরলেন কমল হাসান

রজনীকান্তের সাথে বক্স অফিস

একটা সময়ে তামিল সিনেমার বক্স অফিস লড়াইয়ে সবচেয়ে বেশী তুলনা করা হত দুই সুপারস্টার রজনীকান্ত এবং কমল হাসানের মধ্যে। বক্স অফিসে একজনের করা রেকর্ড পরের সিনেমা দিয়ে ভাঙ্গতেন অন্য জন। কিন্তু বিগত কয়েক বছরে কমল হাসানের সিনেমাগুলো বক্স অফিসে তেমন আলোড়ন তুলতে না পারার কারনে পিছিয়ে যান এই তারকা। তবে সর্বশেষ মুক্তিপ্রাপ্ত ‘বিক্রম’ সিনেমার মাধ্যমে এবার রজনীকান্তের সাথে বক্স অফিস লড়াইয়ে ফিরলেন কমল হাসান।

- Advertisement -

৩রা জুন ভারতজুড়ে মুক্তি পেয়েছে কমল হাসান অভিনীত গ্যাংস্টার অ্যাকশন থ্রিলার ‘বিক্রম’। লোকেশ খানাগরাজ পরিচালিত সিনেমাটিতে আরো অভিনয় করেছেন বিজয় সেতুপতি এবং ফাহাদ ফাসিল। মুক্তির পর থেকেই সিনেমাটি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে দেখা গেছে আলোচনা। দর্শক এবং সমালোচকদের কাছে থেকে ইতিবাচক সাড়া পাচ্ছে বহুল প্রতীক্ষিত এই সিনেমাটি।

ভারতীয় সংবাদ মাধ্যমে প্রকাশিত খবরে জানা গেছে ‘বিক্রম’ সিনেমাটির প্রথম দিনের আয় রজনীকান্ত অভিনীত ‘আন্নাথে’ সিনেমাটির আয়কে ছাড়িয়ে যাবে। সকালের প্রদর্শনীগুলোতে দুর্দান্ত দর্শক উপস্থিতির পর দুপুর এবং বিকেলের প্রদর্শনীতে ৯০% এর বেশী দর্শক দেখা গেছে। প্রথম দিনের বক্স অফিস আয়ের প্রাথমিক ধারনা অনুযায়ী কমল হাসান অভিনীত ‘বিক্রম’ সিনেমাটির তামিল নাড়ুতে আয়ের পরিমাণ দাঁড়াচ্ছে ২৯-৩০ কোটি রুপি।

- Advertisement -

তামিল নাড়ু বক্স অফিসে প্রথম দিনের আয়ের হিসেবে এর মাধ্যমে কমল হাসান, গত দিওয়ালীতে মুক্তিপ্রাপ্ত রজনীকান্তের ‘আন্নাথে’ সিনেমাকে ছাড়িয়ে যাবেন। দিওয়ালীতে মুক্তিপ্রাপ্ত রজনীকান্তের সিনেমাটি তামিল নাড়ু বক্স অফিসে ২৭ কোটি রুপি আয় করতে সক্ষম হয়েছিলো। আর তামিল নাড়ু সহ ভারতে ‘বিক্রম’ সিনেমাটির প্রথম দিনের আয়ের পরিমাণ দাঁড়াচ্ছে আনুমানিক ৪০ কোটি রুপি।

দীর্ঘ সময় পর ‘বিক্রম’ সিনেমার মাধ্যমে রজনীকান্তের সাথে বক্স অফিস তুলনায় ফিরছেন কমল হাসান। কারন সাম্প্রতিক সময়ে কমল হাসান অভিনীত সিনেমাগুলোর বক্স অফিসে তেমন ভালো ব্যবসা করতে সক্ষম হয়নি। অন্যদিকে রজনীকান্ত এ সময়ে উপহার দিয়েছেন ‘টু পয়েন্ট জিরো’, ‘পেটা’, ‘দরবার’ এবং ‘কাবালি’ এর মত বক্স অফিস সফল সিনেমা। এদিকে ‘বিক্রম’ সিনেমাটি কমল হাসানের ক্যারিয়ারের অন্যতম সফল সিনেমা হিসেবে আবির্ভুত হতে যাচ্ছে বলে মনে করছেন ট্রেড বিশেষজ্ঞরা।

- Advertisement -

লোকেশ খানাগারাজ পরিচালিত নতুন এই অ্যাকশন থ্রিলার ‘বিক্রম’ সিনেমাটিতে কামাল  হাসানের সাথে আরো অভিনয় করছেন বিজয় সেতুপতি এবং ফাহাদ ফাসিল। গত বছরের ১০ই জুলাই সামাজিক যোগাযোগ মাধ্যমে সিনেমাটির ফার্স্টলুক পোষ্টার প্রকাশ করেছেন তামিল সিনেমার কিংবদন্তী অভিনেতা কামাল  হাসান। এই সিনেমায় কামাল  হাসান এবং ফাহাদ ফাসিলের অভিনয়ের কথা শোনা গেলেও বিজয় সেতুপতির কথা এর আগে আনুষ্ঠানিকভাবে জানাননি নির্মাতারা।

এর আগে নিজের ৬৬তম জন্মদিনে কামাল হাসান তার ২৩২তম সিনেমা ‘বিক্রম’ এর টিজার প্রকাশ করেন। প্রকাশিত টিজারে কামাল  হাসানের চরিত্রের এক ঝলক দেখা গেছে, সেই সাথে বিভিন্ন জায়গায় অনেক ধরনের অস্ত্রও কামাল  হাসানকে লুকিয়ে রাখতে দেখা গেছে। ‘বিক্রম’ সিনেমাটি প্রযোজনা করেছে কামাল  হাসানের প্রযোজনা সংস্থা রাজ কামাল  ফিল্মস ইন্টারন্যাশনাল।

বেশ লম্বা বিরতির পর ‘বিক্রম’ সিনেমার মাধ্যমে বড় পর্দায় ফিরছেন কামাল হাসান। প্যান ইন্ডিয়া তারকাদের নিয়ে নির্মিত সিনেমাটির প্রতি দর্শকদের আগ্রহ ইতিমধ্যে আকাশচুম্বী। ‘বিক্রম’ ছাড়াও কামাল হাসান অভিনীত ‘ইন্ডিয়ান ২’ সিনেমাটি বর্তমানে নির্মানাধীন রয়েছে। শঙ্কর পরিচালিত এই সিনেমাটি নিয়ে এর প্রযোজনা প্রতিষ্ঠানের আইনি জটিলতার কারনে আটকে আছে নির্মান কাজ। তবে জানা গেছে খুব শীগ্রই শুরু হতে যাচ্ছে সিনেমাটির বাকি অংশের দৃশ্যধারন।

আরো পড়ুনঃ
প্রশান্ত নীলের ‘এনটিআর ৩১’ সিনেমায় খলনায়ক চরিত্রে কামাল হাসান
কমল হাসানের নতুন সিনেমা পরিচালনা করছেন আলোচিত নির্মাতা পা রঞ্জিত
পরবর্তি সিনেমায় বিশাল অংকের পারিশ্রমিক নিচ্ছেন সুপারস্টার রজনীকান্ত

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -
- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ