দ্বিতীয় সপ্তাহেও আয়ের ধারা ধরে রাখলো কার্তিক আরিয়ানের ‘ভুল ভুলাইয়া ২’

দ্বিতীয় সপ্তাহেও আয়ের

দুই সপ্তাহ আগে মুক্তি পেয়েছিলো কার্তিক আরিয়ান এবং কিয়ারা আদভানি অভিনীত ‘ভুল ভুলাইয়া ২’ সিনেমাটি। আনিস বাজমির পরিচালনায় ভূষণ কুমার ও মুরাদ খেতানি প্রযোজিত সিনেমাটি প্রথম সপ্তাহে ৯০ কোটি রুপির বেশী আয় করতে সক্ষম হয়েছিলো। প্রথম সপ্তাহের এই অসাধারণ আয়ের ধারা অব্যাহত রেখে দ্বিতীয় সপ্তাহেও দুর্দান্ত ব্যবসা করেছে হরর কমেডি গল্পের এই সিনেমাটি। করোনা পরবর্তি বলিউডের অন্যতম ব্যবসা সফল সিনেমা হিসেবে আবির্ভূত হয়েছে ‘ভুল ভুলাইয়া ২’।

- Advertisement -

ভারতীয় সংবাদ মাধ্যমে প্রকাশিত খবরে জানা গেছে দ্বিতীয় সপ্তাহে ৪৭ কোটি রুপির মত আয় করতে সক্ষম হয়েছে কার্তিক আরিয়ানের ‘ভুল ভুলাইয়া ২’। দুই সপ্তাহ শেষে সিনেমাটির মোট আয়ের পরিমাণ দাঁড়িয়েছে ১৩৮ কোটি রুপি। প্রথম সপ্তাহের তুলনায় দ্বিতীয় সপ্তাহে সিনেমাটির বক্স অফিসে পতন মাত্র ৪৮%।

৪৭ কোটি রুপি আয়ের মাধ্যমে কার্তিক আরিয়ান এবং কিয়ারা আদভানি অভিনীত এই সিনেমাটি চলতি বছরের দ্বিতীয় সপ্তাহের আয়ের দিক থেকে দ্বিতীয় অবস্থান নিশ্চিত করেছে। চলতি বছরে মুক্তিপ্রাপ্ত ‘গাঙ্গুবাই কাঠিওয়ারি’ (৩৬.৩৩ কোটি রুপি), ‘রানওয়ে ৩৪’ (৭ কোটি রুপি), ‘বাধাই দো’ (৬.৭৪ কোটি রুপি), ‘ঝান্ড’ (৪ কোটি রুপি) এবং ‘অ্যাটাক – পার্ট ওয়ান’ সিনেমাগুলোকে বেশ বড় ব্যবধানে পিছনে ফেলেছে।

- Advertisement -

শুধুমাত্র বলিউডের সিনেমার ক্ষেত্রে দ্বিতীয় সর্বোচ্চ দ্বিতীয় সপ্তাহের আয় নিশ্চিত করলেও প্যান ইন্ডিয়া সিনেমা বিবেচনা করলে ‘ভুল ভুলাইয়া ২’ সিনেমাটির দ্বিতীয় সপ্তাহের আয় চতুর্থ সর্বোচ্চ হিসেবে তালিকায় নাম লিখিয়েছে। ২০২৩ সালে দ্বিতীয় সপ্তাহে সর্বোচ্চ আয়ের দশটি সিনেমার তালিকা নিম্নরূপ –

ক্রম সিনেমার নাম দ্বিতীয় সপ্তাহে আয় (কোটি রুপি)
০১ দ্য কাশ্মীর ফাইলস ১১০.০৩
০২ কেজিএফ চ্যাপ্টার ২ ৮০.১৮
০৩ আরআরআর ৭৬
০৪ ভুল ভুলাইয়া ২ ৪৭
০৫ গাঙ্গুবাই কাঠিওয়ারি ৩৬.৩৩
০৬ রানওয়ে ৩৪ ০৭
০৭ বাধাই দো ৬.৭৪
০৮ ঝান্ড
০৯ অ্যাটাক – পার্ট ওয়ান ১.৯৫
১০ বচ্চন পান্ডে ১.৯০

এদিকে সিনেমাটির শেষ পর্যন্ত আয়ের পরিমাণ নির্ভর করছে তৃতীয় সপ্তাহে কেমন আয় করে তার উপর। তবে বক্স অফিসে সিনেমাটির ১৫০ কোটি রুপি অতিক্রম অনেকটাই নিশ্চিত। কমেডি ধারার সিনেমার মধ্যে এখন পর্যন্ত বক্স অফিসে সবচেয়ে বেশী আয় করেছে ‘হাউজফুল ৪’ এবং ‘গোলমাল এগেইন’। এই দুটি সিনেমাই বক্স অফিসে ২০০ কোটির বেশী আয় করতে সক্ষম হয়েছিলো। সবকিছু ঠিক থাকলে কমেডি সিনেমার মধ্যে ‘ভুল ভুলাইয়া ২’ সিনেমাটি চতুর্থ সর্বোচ্চ আয়ের সিনেমা হিসেবে আবির্ভুত হবে।

- Advertisement -

এদিকে ইতিমধ্যে ‘ভুল ভুলাইয়া ২’ সিনেমাটি কার্তিক আরিয়ান অভিনীত সর্বোচ্চ আয়ের সিনেমা হিসেবে আবির্ভুত হয়েছে। এই অভিনেতার ‘সোনু কে টিটু কি সুইটি’ সিনেমার আয়কে বেশ বির ব্যবধানে পিছনে ফেলেছে ‘ভুল ভুলাইয়া ২’। দ্বিতীয় সপ্তাহ পর্যন্ত এই সিনেমার আয়ের হিসেব নীচে দেওয়া হলো –

সময় আয় (কোটি রুপি)
প্রথম সপ্তাহ মোট ৯০.৭৮
দ্বিতীয় শুক্রবার ৬.২৫
দ্বিতীয় শনিবার ১১.০০
দ্বিতীয় রবিবার ১২.২৫
দ্বিতীয় সোমবার ৫.৫০
দ্বিতীয় মঙ্গলবার ৪.৭৫
দ্বিতীয় বুধবার ৪.২৫
দ্বিতীয় বৃহস্পতিবার ৪.০০
দ্বিতীয় সপ্তাহ মোট ৪৭
দুই সপ্তাহে মোট ১৩৭.৭৮

শুধু আয়ের দিক থেকেই নয়, প্রথম দিনে প্রেক্ষাগৃহে দর্শক ফিরিয়ে আনার ক্ষেত্রেও এগিয়ে আছে ‘ভুল ভুলাইয়া ২’। করোনা মহামারী শেষে মুক্তিপ্রাপ্ত সিনেমাগুলোর টিকেটের মূল্য বাড়িয়ে দিয়েছিলেন নির্মাতারা। অন্যদিকে ‘ভুল ভুলাইয়া ২’ সিনেমাটি প্রদর্শিত হচ্ছে মহামারীর আগের স্বাভাবিক টিকেট মূল্যে। সে হিসেবে মুক্তির প্রথম দিনে প্রেক্ষাগৃহে দর্শক টানার দিকে থেকেও এগিয়ে আছে সিনেমাটি। পাশাপাশি মুক্তির পর থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে দর্শক এবং সমালোচকরা সিনেমাটির দারুণ প্রশংসা করছেন।

প্রসঙ্গত, ২০০৭ সালের সুপারহিট ‘ভুল ভুলাইয়া’ ফ্র্যাঞ্ছাইজির দ্বিতীয় সিনেমাটি পরিচালনা করেছেন বলিউডের কমেডি সিনেমার অন্যতম জনপ্রিয় নির্মাতা আনিস বাজমী। সিনেমাটির প্রধান দুটি চরিত্রে অভিনয় করেছেন বলিউডের নতুন প্রজন্মের অন্যতম জনপ্রিয় দুই তারকা কার্তিক আরিয়ান এবং কিয়ারা আদভানি। এছাড়া আরো কয়েকটি গুরুত্বপূর্ন চরিত্রে অভিনয় করেছেন টাবু এবং রাজপাল যাদব সহ আরো অনেকে।

আরো পড়ুনঃ
প্রথম সপ্তাহে দুর্দান্ত ‘ভুল ভুলাইয়া ২’: বিশ্বব্যাপী আয় ১০০ কোটি ছাড়াল
তৃতীয় দিনে দুর্দান্ত ‘ভুল ভুলাইয়া ২’: প্রথম সপ্তাহান্তে আয় ৫০ কোটি রুপির বেশী
কার্তিকের ভৌতিক জাদুতে কুপোকাত এজেন্ট অগ্নিঃ আবারো ব্যর্থ কঙ্গনা

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -
- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ