প্রথম দিনে বক্স অফিসে ‘এভারেজ’ আয় দিয়ে যাত্রা শুরু করলো ‘সম্রাট পৃথ্বীরাজ’

‘এভারেজ’ আয় দিয়ে

বহুল আলোচিত এবং ব্যাপকভাবে প্রচারিত অক্ষয় কুমার অভিনীত ‘সম্রাট পৃথ্বীরাজ’ সিনেমাটি মুক্তি পেয়েছে। চন্দ্রপ্রকাশ দ্বিবেদী পরিচালিত সিনেমাটিতে অক্ষয় কুমার ছাড়াও অভিনয় করেছেন মানুষি চিল্লার, সঞ্জয় দত্ত এবং সোনু সুদ। ঐতিহাসিক চরিত্রের উপর ভিত্তি করে নির্মিত এই সিনেমাটি মুক্তির আগে থেকেই শিরোনামে রয়েছে। কিন্তু জানা গেছে প্রথম দিনে বক্স অফিসে ‘এভারেজ’ আয় দিয়ে যাত্রা শুরু করেছে ‘সম্রাট পৃথ্বীরাজ’।

- Advertisement -

ভারতীয় সংবাদ মাধ্যমে প্রকাশিত প্রতিবেদনে বলা হয়েছে যে ‘সম্রাট পৃথ্বীরাজ’ সিনেমাটি বক্স অফিসে ‘এভারেজ’ আয় দিয়ে যাত্রা শুরু করেছে। মুক্তির প্রথম দিনে সিনেমাটির সকালের প্রদর্শনীগুলোতে মাত্র ২০% দর্শক সমাগম দেখা গেছে। বক্স অফিসে শুরুর দর্শক সমাগম এবং বৃহস্পতিবার পর্যন্ত অগ্রিম টিকেট বিক্রির হিসেবে প্রথম দিনে সিনেমাটির আয় ১১-১২ কোটির মত হবে বলে ধারনা করা হচ্ছে।

সকালের প্রদর্শনীগুলোতে সীমিত দর্শক সমাগমের পর সময়ের সাথে সাথে দুপুর এবং রাতের প্রদর্শনীগুলোতে দর্শক সমাগম বৃদ্ধি পাওয়ার প্রত্যাশা করছেন বলিউডের সিনেমার ট্রেড বিশেষজ্ঞরা। যশ রাজ ফিল্মস প্রযোজিত ‘সম্রাট পৃথ্বীরাজ’ সিনেমাটি ভারতে হিন্দি, তামিল এবং তেলুগু ভাষায় মোট ৩,৭৫০টি পর্দায় মুক্তি পেয়েছে। এর মধ্যে হিন্দিতে ৩,৫৫০টি পর্দায় আর তামিল এবং তেলুগুতে ২০০টি স্ক্রিনে মুক্তি পেয়েছে এই সিনেমা।

- Advertisement -

কিছুদিন আগে মুক্তিপ্রাপ্ত ‘ভুল ভুলাইয়া ২’ সিনেমাটি বস্ক অফিসে দুর্দান্ত ব্যবসা করতে সক্ষম হয়েছিলো। দুই সপ্তাহে সিনেমাটি ১৪১ কোটি রুপি আয়ের মাধ্যমে বলিউড নির্মাতাদের জন্য আশার আলো হিসেবে আবির্ভূত হয়েছিলো। দুই সপ্তাহ পর অক্ষয় কুমারের ক্যারিয়ারের সবচেয়ে বড় বাজেটের ‘সম্রাট পৃথ্বীরাজ’ সিনেমাটি নিয়ে আশাবাদী ছিলেন সংশ্লিষ্টরা। তবে বিকেলের প্রদর্শনীগুলোতে দর্শক সমাগম বাড়তে থাকার প্রেক্ষিতে সিনেমাটি সামনের দিনগুলোতে ভালো করবে বলে মনে করছেন অনেকে।

বক্স অফিস ইন্ডিয়ার প্রতিবেদন অনুযায়ী দুপুরের পর থেকে ভারতের একক পর্দার প্রেক্ষাগৃহগুলোতে দর্শক বাড়তে শুরু করেছে। উত্তর প্রদেশ, রাজস্থান এবং সেন্ট্রাল ইন্ডিয়ার একক প্রেক্ষাগৃহে সময়ের সাথে সাথে দর্শক সংখ্যা বাড়ছে। আগামীকাল শনিবার এবং এরপর সাপ্তাহিক ছুটির দিন রবিবার ভারতজুড়ে সিনেমাটি বক্স অফিসে ভালো আয় করবে বলে ধারনা করা হচ্ছে।

- Advertisement -

এদিকে ভারতের বেশ কয়েকটি রাজ্যে অক্ষয় কুমার অভিনীত ‘সম্রাট পৃথ্বীরাজ’ সিনেমাটি ট্যাক্স ফ্রি হিসেবে ঘোষনা করেছে রাজ্য সরকার। এই রাজ্যগুলোতে সিনেমাটির আয় স্বাভাবিকভাবেই ভালো প্রত্যাশা করছেন ট্রেড বিশেষজ্ঞরা। এছাড়া সিনেমাটি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রশংসা করেছেন অনেক দর্শক। দর্শকদের পাশাপাশি সমালোচকরাও এই সিনেমাটির প্রশংসা করতে দেখা গেছে সামাজিক মাধ্যমে।

আরো পড়ুনঃ
‘ব্রহ্মাস্ত্র’ টিজারে শাহরুখ খান: জুনেই আসছে বছরের অন্যতম প্রতীক্ষিত ট্রেলার
‘বচ্চন পান্ডে’ বক্স অফিস ব্যর্থতার পর পারিশ্রমিক কমাচ্ছেন অক্ষয় কুমার!
পৃথ্বীরাজ চৌহান চরিত্রে অক্ষয়ের চেয়ে বেশী মানানসই পাঁচ অভিনেতা!

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -
- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ