‘সম্রাট পৃথ্বীরাজ’ অগ্রিম বুকিং আপডেটঃ টিকেট বিক্রি হতাশাজনক

‘সম্রাট পৃথ্বীরাজ’ অগ্রিম বুকিং

ক্যারিয়ারের সবচেয়ে ব্যয়বহুল সিনেমার মাধ্যমে বড় পর্দায় ফিরছেন বলিউডের খিলাড়ী অক্ষয় কুমার। যশ রাজ ফিল্মস প্রযোজিত ‘সম্রাট পৃথ্বীরাজ’ শিরোনামের সিনেমাটি আগামী ৩রা জুন মুক্তি পেতে যাচ্ছে। ভারতের সর্বশেষ হিন্দু সম্রাট পৃথ্বীরাজ চৌহানের জীবনী নিয়ে নির্মিত সিনেমাটির অগ্রিম টিকেট বিক্রি শুরু করেছে প্রযোজনা প্রতিষ্ঠানটি। কিন্তু ‘সম্রাট পৃথ্বীরাজ’ অগ্রিম বুকিং নির্মাতাদের জন্য হতাশাজনক বলে জানা গেছে।

- Advertisement -

বলিউড ভিত্তিক সংবাদ মাধ্যম বলিউড হাঙ্গামার প্রতিবেদন অনুযায়ী বুধবার পর্যন্ত ভারতের জাতীয় চেইন প্রেক্ষাগৃহগুলোতে সিনেমাটির মাত্র ১০,০০০ টিকেট বিক্রি হয়েছে। জাতীয় চেইনগুলোর মধ্যে রয়েছে পিভিআর, ইনক্স এবং সিনেপলিক্স। কিছুদিন আগে মুক্তিপ্রাপ্ত ‘ভুল ভুলাইয়া ২’ সিনেমাটির একই সময়ে প্রায় ৩০,০০০ অগ্রিম টিকেট বিক্রি বিক্রি হয়েছিলো। উল্লেখিত তিনটি চেইন প্রেক্ষাগৃহে ‘ভুল ভুলাইয়া ২’ সিনেমাটির মাত্র একতৃতীয়াংশ অগ্রিম টিকেট বিক্রি হয়েছে ‘সম্রাট পৃথ্বীরাজ’ সিনেমার।

জাতীয় চেইন প্রেক্ষাগৃহের বাইরে অন্য প্রেক্ষাগৃহে সিনেমাটির অগ্রিম টিকেট বিক্রির সংখ্যা খুবই নগন্য। সাম্প্রতিক সময়ে মুক্তিপ্রাপ্ত বড় বাজেটের যেকোন সিনেমার চেয়ে ‘সম্রাট পৃথ্বীরাজ’ সিনেমার অগ্রিম টিকেট বিক্রি খুবই কম। এর আগে একই সময়ে তেলুগু ‘আরআরআর’ সিনেমাটির প্রায় ২৭,০০০ টিকেট বিক্রি হয়েছিলো। বড় আয়োজনে মুক্তির জন্য প্রস্তুত এই সিনেমাটির বড় বক্স অফিস আয়ের সম্ভবনা অনেকটাই ফ্যাঁকাসে হয়ে গেছে ইতিমধ্যে।

- Advertisement -

এদিকে সিনেমাটির আগ্রাসী প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন অক্ষয় কুমার। বুধবার এবং বৃহস্পতিবার প্রভাবশালী মানুষদের জন্য সিনেমাটির বিশেষ প্রদর্শনি আয়োজন করছেন নির্মাতারা। বিশেষ প্রদর্শনির পর সিনেমাটির অগ্রিম টিকেট বিক্রিতে কিছুটা গতি আসবে বলে মনে করছেন বলিউড সংশ্লিষ্টরা। মুক্তির আগের দিন বৃহস্পতিবার সিনেমাটির ‘সম্রাট পৃথ্বীরাজ’ অগ্রিম বুকিং ভালো না হলে বক্স অফিসে প্রত্যাশিত শুরু করতে ব্যার্থ হবে সিনেমাটি।

বুধবার পর্যন্ত ‘সম্রাট পৃথ্বীরাজ’ অগ্রিম বুকিং অনুযায়ী সিনেমাটির আয় ১ কোটি রুপির নীচে। উপরে উল্লেখিত হিসেব অনুযায়ী প্রথম দিনে বক্স অফিসে সম্মানজনক আয় নিশ্চিত করার জন্য বুধবার এবং বৃহস্পতিবার অগ্রিম টিকেট বিক্রিতে ভালো গতি খুবই জরুরী সিনেমাটির জন্য। কিন্তু এখন পর্যন্ত সিনেমাটির প্রতি দর্শকদের আগ্রহ নামমাত্র। বিশেষ করে সিনেমাটির ট্রেলার প্রকাশের পর এতে অক্ষয় কুমারের অভিনয় করে সামাজিক মাধ্যমে ব্যপক সমালোচনা দেখা গেছে।

- Advertisement -

অন্যদিকে ‘সম্রাট পৃথ্বীরাজ’ সিনেমাটির জন্য সবচেয়ে বড় সমস্যা হিসেবে সামনে এসেছে তামিল সিনেমার ‘বিক্রম’ এবং তেলুগু সিনেমা ‘মেজর’। আগামী ৩রা জুন ‘সম্রাট পৃথ্বীরাজ’ সিনেমার সাথে প্যান ইন্ডিয়া মুক্তি পাচ্ছে এই দুটি দক্ষিনি সিনেমা। অক্ষয় কুমারের সিনেমাটির ট্রেলার যেখানে সমালোচিত হয়েছে, সেখানে ‘বিক্রম’ এবং ‘মেজর’ সিনেমা দুটি ব্যাপকভাবে প্রশংসিত হয়েছে।

অক্ষয়ের পাশাপাশি এই সিনেমাতে সঞ্জয় দত্ত, সোনু সুদ এবং মানুশি চিল্লারও রয়েছেন। চন্দ্রপ্রকাশ দ্বিবেদীর পরিচালনায় ট্রেলারে ‘পৃথ্বীরাজ’ (অক্ষয় অভিনয় করেছেন) এবং ‘যুক্তা’ (মানুষী অভিনীত)-এর মহাকাব্যিক প্রেমের গল্পের ঝলক দেখায়৷ এছাড়া সিনেমাটিতে দেশপ্রেমিক মূল্যবোধও ফুটে উঠেছে যা রাজাকে তার মাতৃভূমির জন্য লড়াই করতে অনুপ্রাণিত করেছিল। হিন্দির পাশাপাশি তামিল এবং তেলুগু ভাষায়ও মুক্তি পাচ্ছে সিনেমাটি।

আরো পড়ুনঃ
‘বিক্রম’ ট্রেলারে কুপোকাত ‘পৃথ্বীরাজ’: আবারো বক্স অফিসে ত্রিমুখী লড়াই
পৃথ্বীরাজ চৌহান চরিত্রে অক্ষয়ের চেয়ে বেশী মানানসই পাঁচ অভিনেতা!
ভারতীয় সিনেমার বক্স অফিস: বলিউডের ২২ সিনেমার বিপরীতে দক্ষিণের ৩!

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -
- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ