‘সার্কাস’ বক্স অফিস: গড়পড়তা অগ্রিম টিকেট বিক্রিতে মোটামুটি শুরুর অপেক্ষা

‘সার্কাস’ বক্স অফিস

শেষ হতে যাচ্ছে বলিউড বক্স অফিসের দুঃস্বপ্নের বছর ২০২২। সঞ্জয়লীলা বানসালী পরিচালিত ‘গাঙ্গুবাই কাঠিওয়ারি’ সিনেমার মাধ্যমে শুরু হয়েছিলো চলতি বছরের হিন্দি সিনেমার যাত্রা। ‘গাঙ্গুবাই কাঠিওয়ারি’ সিনেমাটি বক্স অফিসে ভালো ব্যবসা করলেও এরপর মুক্তিপ্রাপ্ত বেশীরভাগ সিনেমাই বক্স অফিসে মুখ থুবড়ে পরেছিলো। ক্রিসমাস উপলক্ষ্যে ‘সার্কাস’ মুক্তির মাধ্যমে শেষ হচ্ছে ২০২২ সালের সিনেমা মুক্তির আয়োজন। বলিউড সংশ্লিষ্ট ট্রেড বিশেষজ্ঞদের ধারণা অনুযায়ী ‘সার্কাস’ বক্স অফিস থেকে ভালো আয় করতে সক্ষম হবে।

সাম্প্রতিক সময়ে হাতেগোনা কয়েকটি সিনেমা ছাড়া বলিউডের বেশীরভাগ সিনেমাই বক্স অফিসে মুখ থুবড়ে পরেছে। এর মধ্যে রনভীর সিং অভিনীত সিনেমাও রয়েছে। তবে ক্রিসমাসে মুক্তির অপেক্ষায় থেকে ‘সার্কাস’ বক্স অফিস অনুমান নির্মাতাদের নতুন কিছুর সম্ভাবনা দেখাচ্ছে। বলিউডের অন্যতম জনপ্রিয় নির্মাতাআ রোহিত শেঠি পরিচালিত সর্বশেষ ‘সুরিয়াবংশী’ বক্স অফিসে দারুণ আয় করতে সক্ষম হয়েছিলো। উৎসবকে উপলক্ষ্য করে রোহিত শেঠির পরিচালনায় রনভীর সিং অভিনীত এই সিনেমাটি নিয়ে সংশ্লিষ্টদের প্রত্যাশাও অনেক।

‘সার্কাস’ বক্স অফিস ফলাফল প্রত্যাশা অনুযায়ী হওয়ার ক্ষেত্রে সবচেয়ে বড় বাধা হতে যাচ্ছে জেমস ক্যামেরন পরিচালিত ‘অ্যাভাটারঃ দ্য ওয়ে অফ ওয়াটার’ সিনেমাটি। গত ১৬ই ডিসেম্বর মুক্তিপ্রাপ্ত এই সিনেমাটি ভারতীয় বক্স অফিসে দুর্দান্ত ব্যবসা করছে। প্রথম সপ্তাহে সিনেমাটির বক্স অফিস আয়ের ধারাবাহিকতা দ্বিতীয় সপ্তাহেও অব্যাহত থাকবে বলে মনে করছেন ট্রেড বিশেষজ্ঞরা। রোহিত শেঠি পরিচালিত ‘সার্কাস’ সিনেমাটি বক্স অফিসে কঠিন প্রতিযোগিতার সম্মুখীন হতে বলে মনে করছেন সবাই।

রনভীর সিং অভিনীত এই সিনেমাটি বক্স অফিসে মোটামুটি ভালো আয় করবে বলেও ধারণা করছেন ট্রেড বিশেষজ্ঞরা। নির্মাতা রোহিত শেঠির কারনে সিনেমাটি নিয়ে দর্শকদের আগ্রহ ইতিমধ্যে সেই সম্ভাবনার ইঙ্গিত দিচ্ছে। প্রাথমিক অনুমান থেকে ধারণা করা হচ্ছে সে ‘সার্কাস’ মুক্তির উদ্বোধনী দিনে ১০ থেকে ১২ কোটি রুপি আয় করতে সক্ষম হবে। এছাড়া ক্রিসমাসের উৎসবের কারনে প্রথম সপ্তাহান্তে সিনেমাটি বক্স অফিসে সম্মানজনক অবস্থান নিশ্চিত করবে বলে মনে করছেন অনেকেই।

এখন পর্যন্ত ‘সার্কাস’ সিনেমার বক্স অফিস গতিবিধি অনুযায়ী, এই চলতি বছরের ‘শমসেরা’ এবং ‘সম্রাট পৃথ্বীরাজ’ সিনেমাগুলোর মত উদ্বোধনী পেতে যাচ্ছে। প্রথম দিনে ১২ কোটি রুপি দিয়ে বক্স অফিস যাত্রা শুরুটা সিনেমাটির প্রতি প্রত্যাশার চেয়ে অনেক কম। তবে একটি পূর্ন বিনোদনধর্মী সিনেমা হতে যাচ্ছে ‘সার্কাস’। সে হিসেবে সপ্তাহের স্বাভাবিক দিনেও বক্স অফিসে ভালো আয় করতে সক্ষম হবে এই সিনেমা। এছাড়া ২৫শে জানুয়ারি শাহরুখ খানের ‘পাঠান’ সিনেমার আগে এক মাস বলিউডে বড় কোন সিনেমা মুক্তি পাচ্ছে না, যার সুফল ‘সার্কাস’ পেতে যাচ্ছে।

এদিকে গত রোববার থেকে শুরু হয়েছিলো ‘সার্কাস’ সিনেমাটি অগ্রিম টিকেট বিক্রি। কিন্তু অগ্রিম টিকেট বিক্রিতে দর্শকদের গড়পড়তা প্রতিক্রিয়া লক্ষ্য করা গেছে। বুধবার রাত পর্যন্ত সিনেমাটির মাত্র ২৮,০০০ টিকেট অগ্রিম বিক্রি হয়েছে। আর ভারতের জাতীয় তিনটি চেইন মাল্টিপ্লেক্স চেইন পিভিআর, ইনোক্স এবং সিনেমাপলিসে অগ্রিম টিকেট বিক্রি থেকে সিনেমাটি আয় করেছে মাত্র ১ কোটি রুপি। তবে সিনেমাটির বক্স অফিস আয় অগ্রিম টিকেটের উপর নির্ভর করবে না বলে মনে করছেন অনেকে।

উল্লেখ্য যে, কমেডি নির্ভর এই সিনেমাটিতে রনভীর সিং দ্বৈত চরিত্রে অভিনয় করছেন। জানা গেছে শেক্সপিয়ারের বিখ্যাত নাটক ‘দ্যা কমেডি অফ এরোর’ এর উপর ভিত্তি করে নির্মিত হচ্ছে সিনেমাটি। রনভীর সিং ছাড়াও সিনেমাটিতে আরো অভিনয় করছেন জ্যাকলিন ফার্নান্দেজ, পূজা হেগড়ে, বরুণ শর্মা, জনি লিভার, সিদ্ধার্থ যাদব এবং সঞ্জয় মিশ্র। দীপিকাকে একটি গানে অতিথি চরিত্রে দেখা যাওয়ার বিষয়টি নিশ্চিত হলেও কমেডি ইউনিভার্সের ভিত্তিটা বুঝতে দর্শকদের আরো অপেক্ষা করতে হবে।

প্রসঙ্গত, ‘সার্কাস’ সিনেমাটির মুক্তির পর নির্মাতা রোহিত শেঠি তার নতুন সিনেমার ঘোষণা ইতিমধ্যে দিয়েছেন। সর্বশেষ ঘোষণা অনুযায়ী, আগামী বছরের প্রথম ভাবে তিনি শুরু করতে যাচ্ছে তার পুলিশ ইয়নিভার্সের নতুন সিনেমা ‘সিঙ্ঘাম এগেইন’। রবাবরের মতই সিনেমাটির নাম ভূমিকায় থাকছেন অজয় দেবগন। অক্ষয়ের ‘সুরিয়াবংশী’ সিনেমার সাথে সংযুক্ত হতে যাচ্ছে বাজিরাও সিঙ্ঘামের পরবর্তি যাত্রা। গুঞ্জন অনুসারে, ‘সুরিয়াবংশী’ সিনেমার গল্প যেখানে শেষ হচ্ছে সেখান থেকেই শুরু হচ্ছে ‘সিঙ্ঘাম এগেইন’ সিনেমার গল্প।

আরো পড়ুনঃ
‘সার্কাস’ ট্রেলার প্রকাশঃ এবার আসছে রোহিত শেঠির কমেডি ইউনিভার্স
আগামী বছরের দিওয়ালীতে আসছে রোহিত শেঠির কমেডি সিনেমা ‘সার্কাস’!
শুরু হলো রোহিত শেঠীর ‘সার্কাস’ সিনেমার শেষ লটের দৃশ্যধারনের কাজ

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত