‘শমশেরা’ বক্স অফিস রিপোর্টঃ প্রথম দিনে প্রত্যাশা পূরণে ব্যর্থ রনবীর কাপুর

‘শমশেরা’ বক্স অফিস

‘শমশেরা’ বক্স অফিস

‘সম্রাট পৃথ্বীরাজ’ সিনেমার পর যশ রাজ ফিল্মের আরো একটি সিনেমা বক্স অফিসে প্রত্যাশা পূরণে ব্যর্থ হওয়ার পথে রয়েছে। রনবীর কাপুর এবং সঞ্জয় দত্ত অভিনীত এই প্রতিষ্ঠানের ‘শমশেরা’ সিনেমাটিও প্রথম দিনে দর্শক টানতে ব্যর্থ হয়েছে। ভারতীয় সংবাদ মাধ্যমে প্রকাশিত ‘শমশেরা’ বক্স অফিস রিপোর্ট থেকে জানা গেছে মুক্তির প্রথম দিনে প্রত্যাশার চেয়ে অনেক কম আয় করেছে চলতি বছরের অন্যতম প্রতীক্ষিত এই সিনেমাটি।

ভারতীয় সংবাদ মাধ্যমে প্রকাশিত প্রতিবেদন থেকে জানা গেছে প্রাথমিক অনুমান অনুযায়ী মুক্তির প্রথম দিনে সিনেমাটির বক্স অফিস আয়ের পরিমাণ দাঁড়াচ্ছে ৯.৫০ থেকে ১১ কোটি রুপি। বলিউডের ট্রেড বিশেষজ্ঞদের মতে প্রত্যাশার চেয়ে অনেক কম আয় করা সিনেমাটির ভবিষ্যৎ এখন অনেকাই প্রশ্নবিদ্ধ। যশ রাজ ফিল্মসের সর্বশেষ মুক্তিপ্রাপ্ত সিনেমা ‘সম্রাট পৃথ্বীরাজ’ এর বক্স অফিস পরিণতির দিকেও এগুচ্ছে রনবীর কাপুরের অ্যাকশন সিনেমা ‘শমশেরা’

‘শমশেরা’ সিনেমার টিকেটের মূল্য স্বাভাবিকের চেয়ে কম রাখার পরও ভারতজুড়ে প্রেক্ষাগৃহগুলোতে সিনেমাটি দর্শক টানতে পুরোপুরি ব্যর্থ হয়েছে। ‘শমশেরা’ বক্স অফিস রিপোর্ট থেকে এটি প্রতীয়মান হচ্ছে যে সিনেমাটি দেখার ব্যাপারে দর্শকদের কখনোই আগ্রহ ছিলো না। এছাড়া সিনেমাটি নিয়ে দর্শক এবং সমালোচকদের নেতিবাচক প্রতিক্রিয়া বক্স অফিসে সিনেমাটির সম্ভাবনাকে অনেকটাই ক্ষীণ করে দিয়েছে বলেও মনে করছেন সংশ্লিষ্টরা।

সাম্প্রতিক সময়ে বলিউডের সিনেমাগুলো বক্স অফিস ব্যর্থতার পর ‘শমশেরা’ সিনেমাটি নিয়ে বলিউড সংশ্লিষ্টদের প্রত্যাশা ছিলো আকাশচুম্বী। অনেকেই মনে করেছিলেন সিনেমাটির মাধ্যমে বলিউডের ঐতিয্য ফিরে আসবে। কিন্তু মুক্তির প্রথম দিনে ‘শমশেরা’ বক্স অফিস রিপোর্ট সেই প্রত্যাশাকে মিথ্যা প্রমাণ করেছে। অনেকেই সিনেমাটিকে গতানুগতিক গল্প নির্মিত একটি অনুমানযোগ্য গল্পের সিনেমা হিসেবে আখ্যায়িত করছেন।

‘শমশেরা’ সিনেমাটির বক্স অফিস হিন্দি সিনেমার সংশ্লিষ্টদের জন্য অনেক বড় ধাক্কা হিসেবে এসেছে। সিনেমাটির বাজেট এবং তারকা বিবেচনায় সিনেমাটির বক্স অফিস যাত্রা ভালো হওয়ার প্রত্যাশা করেছিলেন সবাই। কিন্তু সিনেমাটির দুর্বল শুরু সামনের দিনগুলোতে বক্স অফিসে ভালো আয়ের ব্যাপারে অনিশ্চয়তা তৈরি করেছে। প্রথম দিনের বিবেচনায় প্রথম সপ্তাহান্তে সিনেমাটির সম্ভাব্য আয়ের পরিমাণ দাঁড়াচ্ছে ৩০ থেকে ৩৫ কোটি রুপি।

প্রথম দিনে বক্স অফিস হিসেবে ‘শমশেরা’ সিনেমাটি তুলনামূলক ভাবে মুম্বাইয়ে ভালো ব্যবসা করতে সক্ষম হয়েছে। এছাড়া মুম্বাইয়ের বাইরে গুজরাট এবং রাজস্থানে সিনেমাটি মোটামুটি দর্শক টানতে সক্ষম হয়েছে। এর বাইরে সিনেমাটি নিয়ে দর্শকদের তেমন আগ্রহ লক্ষ্য করা যায়নি। এদিকে সিনেমাটির অগ্রিম টিকেট বিক্রির পরিমাণ কম হওয়ার কারনে ধারনা ছিলো দুপুর এবং বিকেলের প্রদর্শনীতে দর্শক সমাগম বাড়তে পারে। কিন্তু প্রথম দিনে সেরকম কিছু দেখা যায়নি।

রনবীর কাপুর, সঞ্জয় দত্ত এবং ভানি কাপুর অভিনীত সিনেমাটি নির্মিত হয়েছে বেশ বড় বাজেটে। করণ মালহোত্রার পরিচালনায় সিনেমাটির মাধ্যমে প্রায় চার বছর পর বড় পর্দায় ফিরেছেন রনবীর কাপুর। এছাড়া মুক্তির আগে সিনেমাটির নির্মাতা এবং অভিনেতারা ব্যাপক প্রচারণা চালিয়েছেন সিনেমাটি নিয়ে। স্বভাবত, মনে করা হয়েছিলো প্রথম সিনেমা সিনেমাটি বক্স অফিস আয়ে ‘ভুল ভুলাইয়া ২’ সিনেমার আয়কে ছাড়িয়ে যাবে। কিন্তু সেটা করতে ব্যর্থ হয়েছে ‘শমশেরা’।

যশ রাজ ফিল্মস প্রযোজিত ‘শমশেরা’ সিনেমাটি কাজা নামে একটি শহরের গল্পকে কেন্দ্র করে নির্মিত হয়েছে। সেখানে ইংরেজদের অমানুষিক অত্যাচার থেকে মানুষকে রক্ষ্যা করতে লড়াই করে যাওয়া এক যোদ্ধার গল্প দেখা যাবে সিনেমাটি। সিনেমাটির প্রধান খলনায়ক চরিত্রে অভিনয় করেছেন সঞ্জয় দত্ত। সিনেমাটিতে তার অভিনীত চরিত্রের নাম শুদ্ধ সিং। রনবির কাপুর এবং সঞ্জয় দত্ত ছাড়াও সিনেমাটির অন্যতম প্রধান একটি চরিত্রে দেখা যাবে ভানি কাপুরকে।

আরো পড়ুনঃ
‘শমশেরা’ অগ্রিম বুকিং রিপোর্টঃ প্রথম দিনে মোটামুটি আয়ের প্রত্যাশা
বক্স অফিসে মুখ থুবড়ে পরা বলিউডের ইতিহাসের বিগ বাজেটের ৮টি সিনেমা
২০২২ সালের প্রথমার্ধ পর্যন্ত বক্স অফিসে মুখ থুবড়ে পরা ১০টি তেলুগু সিনেমা

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d