‘রাম সেতু’ বনাম ‘থ্যাঙ্ক গড’: প্রথম দিনে বক্স অফিস আয়ের অনুমান

‘রাম সেতু’ বনাম ‘থ্যাঙ্ক গড’

‘রাম সেতু’ বনাম ‘থ্যাঙ্ক গড’

২৫শে অক্টোবর দীপাবলিকে কেন্দ্র করে মুক্তি পাচ্ছে দুটি বড় বাজেটের সিনেমা ‘রাম সেতু’ এবং ‘থ্যাঙ্ক গড’। সিনেমাগুলোর মাধ্যমে বক্স অফিসে মুখোমুখি হচ্ছেন সময়ের অন্যতম সেরা দুই তারকা অক্ষয় কুমার এবং অজয় দেবগণ। দীপাবলির মত উৎসব উপলক্ষ্যে মুক্তি পেলেও সিনেমাগুলো নিয়ে দর্শকদের মাঝে পর্যাপ্ত আগ্রহ দেখা যাচ্ছে। মুক্তির আগের দিন পর্যন্ত সিনেমাগুলোর অগ্রিম টিকেট বিক্রিতেও শীতল অবস্থা বিরাজ করছে। তবে শেষ পর্যন্ত সিনেমাগুলো বক্স অফিসে ভালো আয় করবে বলে প্রত্যাশা করছেন অনেকে।

গত বছরের দীপাবলিতে ‘সুরিয়াবংশী’ সিনেমা মুক্তির মাধ্যমে মহামারী পরবর্তী বলিউডের যাত্রা শুরু হিয়েছিলো। সিনেমাটি বক্স অফিসে ভালো ব্যবসা করলে, নির্মাতারা ধারাবাহিকভাবে মুক্তি দিতে থাকেন আটকে থাকা সিনেমা। চলতি বছরের ঈদে দুটি সিনেমা মুক্তি পেলেও বক্স অফিসে এর কোন প্রভাব দেখা যায়নি। ‘রানওয়ে ৩৪’ এবং ‘হিরোপান্তি ২’ নামের সিনেমাগুলো বক্স অফিসে ডিজাস্টার হয়েছিলো। ঈদে ব্যর্থ হলেও দীপাবলির সিনেমাগুলো বলিউড বক্স অফিসে ভালো কিছু করবে বলে মনে করছেন ট্রেড বিশেষজ্ঞরা।

তবে অক্ষয় কুমার ‘রাম সেতু’ এবং অজয় দেবগণের ‘থ্যাঙ্ক গড’ সিনেমাগুলোর মুক্তির আগের দিন পর্যন্ত অগ্রিম টিকেট বিক্রিতে কোন চমক দেখাতে পারেনি। মুক্তির আগের দিন পর্যন্ত অক্ষয় কুমার অভিনীত ‘রাম সেতু’ সিনেমাটি অগ্রিম টিকেট বিক্রি থেকে ২ কোটি রুপি আয় করলেও অজয়ের ‘থ্যাঙ্ক গড’ সিনেমার অগ্রিম টিকেট বিক্রির পরিমাণ আরো কম। সর্বশেষ প্রতিবেদন অনুযায়ী সিনেমাটির অগ্রিম টিকেট বিক্তি থেকে আয়ের পরিমাণ ১ কোটি রুপির মত হবে।

তবে অজয়ের সিনেমার চেয়ে অক্ষয়ের ‘রাম সেতু’ সিনেমার উদ্বোধনী দিনের আয় বেশী হবে এটা নিশ্চিত। ‘রাম সেতু’ সিনেমাটির প্রচারণা ‘থ্যাঙ্ক গড’ সিনেমার প্রচারণার চেয়ে অনেক এগিয়ে রয়েছে। এছাড়া বিষয়বস্তুর দিক থেকেও এগিয়ে আছে ‘রাম সেতু’ সিনেমাটি। অক্ষয় তার সিনেমাটির প্রচারণা বেশ জোরেশোরে চালালেও অজয় অনেকটাই ‘দৃশ্যাম ২’ সিনেমার প্রচারণায় ব্যস্ত রয়েছেন, যেখানে ‘দৃশ্যাম ২’ আগামী ১৮ই নভেম্বর মুক্তি পেতে যাচ্ছে।

বলিউডের সিনেমা বিশেষজ্ঞদের প্রাথমিক অনুমান অনুযায়ী অক্ষয় কুমার অভিনীত ‘রাম সেতু’ সিনেমাটি মুক্তির প্রথম দিনে ১৭-১৮ কোটি রুপি আয় করবে। অন্যদিকে অজয় দেবগণ অভিনীত ‘থ্যাঙ্ক গড’ ১৪ কোটি রুপির উদ্বোধনী পেতে যাচ্ছে বলে মনে করছেন অনেকে। যদিও মনে করা হয়েছিলো দুটি সিনেমার অগ্রিম টিকেট বিক্রি থেকে আয় সমান সমান হবে, দেখা গেছে সিনেমাগুলোর এই আয়ের মধ্যে বড় ব্যবধানে এগিয়ে আছে ‘রাম সেতু’।

এদিকে ‘রাম সেতু’ এবং ‘থ্যাঙ্ক গড’ সিনেমাগুলো মুক্তি পাচ্ছে মঙ্গলবার। সাধারণত শুক্রবারে মুক্তিপ্রাপ্ত সিনেমাগুলো তিন দিনের প্রথম সপ্তাহান্ত উপভোগ করলেও এই দুই সিনেমা মোট ছয়দিনের প্রথম সপ্তাহান্ত পেতে যাচ্ছে। এছাড়া মুক্তির দ্বিতীয় দিন বুধবার ভারতে সার্বজনিন ছুটির কারনে দুটি সিনেমার বক্স অফিস আয়ে ভালো কিছু পাওয়া যাবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা। এরপর দীপাবলির পরের সময়ে সাধারণত বলিউডের সিনেমা বক্স অফিসে দারুণ ব্যবসা করতে সক্ষম হয়। সে হিসেবে প্রথম সপ্তাহান্তে সিনেমাগুলো সম্মানজনক আয়ের পথে থাকবে বলে আশা করা হচ্ছে।

দীপাবলিতে মুক্তিপ্রাপ্ত সিনেমাগুলো বক্স অফিসে অতীতেও ভালো শুরু করতে দেখা গেছে। বিগত বছরগুলোতে দীপাবলি উপলক্ষ্যে মুক্তিপ্রাপ্ত সিনেমাগুলো ১০০ কোটি রুপি সহজেই আয় করতে দেখা গেছে। এমনকি বড় দুটি সিনেমা মুক্তির পর দুই সিনেমাই বক্স অফিসে ১০০ কোটি রুপি আয় করেছে। অতীতে দীপাবলির উৎসবে ভালো শুরু করা সিনেমাগুলোর মধ্যে রয়েছে ‘হাউজফুল ৪’, ‘থাগ অফ হিন্দুস্থান’, গোলমাল এগেইন’, ‘প্রেম রতন ধন পায়ো’, ‘হ্যাপি নিয় ইয়ার’, কৃষ ৩’, ‘জাব তাক হ্যাঁ জান’, ‘এ দিল হ্যাঁ মুশকিল’ এবং ‘শিভায়’।

অক্ষয় কুমারের ‘রাম সেতু’ সিনেমাটি পরিচালনা করেছেন অভিষেক শর্মা। প্রাইম ভিডিও-এর উপস্থাপনায় অ্যাকশন অ্যাডভেঞ্চার ‘রাম সেতু’ সিনেমার মাধ্যমে সহ-প্রযোজনায় আত্মপ্রকাশ করতে যাচ্ছে প্রাইম ভিডিও। জানা গেছে একটি অ্যাকশন-অ্যাডভেঞ্চারধর্মী এই সিনেমাটি ভারতীয় সাংস্কৃতিক ও ঐতিহাসিক ঐতিহ্যের সাথে সম্পৃক্ত গভীরে প্রোথিত একটি গল্পকে সামনে নিয়ে আসে। সিনেমাটিতে অক্ষয় কুমারের সাথে আছেন জ্যাকুলিন ফার্নান্দেজ ও নুশরাত ভরুচা।

অন্যদিকে ইন্দ্র কুমার পরিচালিত ‘থ্যাঙ্ক গড’ সিনেমাটি প্রযোজনা করেছেন ভূষণ কুমার, কৃষাণ কুমার, অশোক ঠাকেরিয়া, সুনির ক্ষেত্রপাল, দীপক মুকুট, আনন্দ পণ্ডিত এবং মার্কন্ড অধিকারী। সিনেমাটির সহ-প্রযোজক হিসেবে আছেন যশ শাহ। সিনেমাটির প্রধান দুটি চরিত্রে অভিনয় করেছেন অজয় দেবগণ এবং রাকুল প্রীত সিং। অজয় এবং রাকুল ছাড়াও সিনেমাটিতে একটি বিশেষ চরিত্রে অভিনয় করেছেন সিদ্ধার্ত মালহোত্রা।

আরো পড়ুনঃ
আসছে দিওয়ালীতে বক্স অফিসে মুখোমুখি অজয় দেবগণ এবং অক্ষয় কুমার
অগ্রিম টিকেট বিক্রিতে প্রত্যাশার চেয়ে অনেক নীচে অক্ষয়ের ‘রাম সেতু’
বলিউডের ইতিহাসের সবচেয়ে বড় কিছু বক্স অফিস সংঘর্ষ এবং তার ফলাফল

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d