‘রাম সেতু’ বক্স অফিস: তৃতীয় দিনে আয় কমেছে আরো একধাপ

‘রাম সেতু’ বক্স অফিস

‘রাম সেতু’ বক্স অফিস

গত বছরের দীপাবলিতে মুক্তি পাওয়া রোহিত শেঠি পরিচালিত অক্ষয় কুমার অভিনীত ‘সুরিয়াবংশী’ সিনেমাটির বাণিজ্যিক সাফল্য দিয়ে শুরু হয়েছিলো মহামারী পরবর্তি বলিউডের সিনেমা মুক্তির ধারাবাহিকতা। এরপর গুটি কয়েক সিনেমা ছাড়া বেশীরভাগ সিনেমাই বক্স অফিসে ব্যর্থ হয়েছিলো। চলতি বছরে মুক্তিপ্রাপ্ত তিনটি সিনেমার ব্যর্থতার পর এই দীপাবলিতে মুক্তি পাওয়া অক্ষয়ের ‘রাম সেতু’ বক্স অফিস প্রতিবেদন আরো একটি ব্যর্থতার গল্পে পরিণত হচ্ছে বলে ইঙ্গিত পাওয়া যাচ্ছে।

২৫শে অক্টোবর মুক্তির পরের দুইদিন সিনেমাটির বক্স অফিস আয় কমেছে ধারাবাহিকভাবে। প্রথম দিনে ১৫ কোটি রুপি দিয়ে যাত্রা শুরুর পর দ্বিতীয় দিনে সিনেমাটির আয় ৩০% কমে হয়েছিলো ১১.৪০ কোটি রুপি। এরপর তৃতীয় দিনে সিনেমাটির আয় কমেছে আরো ৩০% এর মত। ‘রাম সেতু’ বক্স অফিস প্রতিবেদন অনুযায়ী প্রাথমিক ধারনা অনুযায়ী তৃতীয় সিনেমাটির আয় দাঁড়িয়েছে মাত্র ৭.৬০ কোটি রুপি। দীপাবলির উৎসবে মুক্তির পরও প্রথম তিনদিন শেষে সিনেমাটির আয়ের পরিমাণ দাঁড়িয়েছে ২৬.৬৫ কোটি রুপি।

সব মিলিয়ে ভারতীয় বক্স অফিসে টানা দ্বিতীয় দিনেও বক্স অফিস আয়ে পতনের মুখে পরেছে সিনেমাটি। অক্ষয়ের ‘রাম সেতু’ সিনেমাটির সবচেয়ে বড় সমস্যা হচ্ছে মাল্টিপ্লেক্সে সিনেমাটির তুলনামূলক কম গ্রহণযোগ্যতা। প্রথম দিন থেকে একক স্ক্রিনের প্রেক্ষাগৃহে মোটামুটি ভালো দর্শক সমাগম হলেও মাল্টিপ্লেক্স দর্শকদের মাঝে সিনেমাটি নিয়ে তেমন কোন উত্তেজনা দেখা যায়নি। তৃতীয় দিনে সিনেমাটির আয়ে পতনেও সে ইঙ্গিত পাওয়া গেছে। একক স্ক্রিনের প্রেক্ষাগৃহের তুলনায় মাল্টিপ্লেক্সে সিনেমাটির আয় ৩৫% এর মত বেশী কমেছে।

উদ্বোধনী দিনের পর থেকেই ‘রাম সেতু’ বক্স অফিস আয়ে পতন দেখা যাচ্ছে, কিন্তু সেটা প্রত্যাশিতই ছিলো। কারন প্রথম দিন দীপাবলির ছুটি ছিলো, এছাড়া মুক্তির পর সিনেমাটি নিয়ে দর্শক এবং সমালোচকদের মাঝে মিশ্র প্রতিক্রিয়া দেখা গেছে। শুক্রবার সিনেমাটির জন্য সবচেয়ে গুরুত্বপূর্ন দিন হতে যাচ্ছে। এই দিনে যদি সিনেমাটির আয়ে ১৫%-২০% এর বেশী পতন না হয়, তাহলে শেষ পর্যন্ত অক্ষয়ের ‘রাম সেতু’ বক্স অফিস আয়ে ১০০ কোটি রুপির মাইলফলক স্পর্ষ করতে সক্ষম হবে বলে মনে করছেন ট্রেড বিশেষজ্ঞরা।

মুক্তির তৃতীয় দিনেও দীপাবলির উৎসব সিনেমাটির আয়কে কিছুটা ত্বরান্বিত করেছে। শুক্রবার ভারতের বেশীরভাগ এলাকায় দীপাবলির ছুটি শেষ হতে যাচ্ছে। সে হিসেবে প্রেক্ষাগৃহে সিনেমার স্বাভাবিক সময় শুরু হবে শুক্রবার (মুক্তির চতুর্থ) দিন থেকে। ইতিমধ্যে অক্ষয় কুমারের মত তারকার সিনেমা দীপাবলিতে তিনদিনে আয়ের দিক থেকে অনেক পিছিয়ে রয়েছে। দীপাবলির উৎসবকে বিবেচনা করলে তিনদিনে সিনেমাটির আয় নূন্যতম ৪৫ কোটি হওয়া দরকার ছিলো, কিন্তু ‘রাম সেতু’ সেই প্রত্যাশা পূরণ করতে ব্যর্থ হয়েছে।

শুক্রবার সিনেমাটির বক্স অফিস আয়ে পতন স্বাভাবিক বিসেবে বিবেচনা করা হচ্ছে, তবে সেই পতন কতটা বড় এখন সেটাই দেখার বিষয়। আগামী দিনে সিনেমাটি যদি মোটামুটি ভালো আয় করতে সক্ষম হয়, তাহলে বর্ধিত প্রথম সপ্তাহান্তে আয় ৬০ কোটি রুপি হতে পারে। সেটা না হলে বক্স অফিসে সিনেমাটির ১০০ কোটি রুপির মাইলফলক অসম্ভব হয়ে উঠবে। তবে প্রথম তিনদিনের যে ধারাবাহিকতা সেটা বিবেচনা করলে এই কঠিন অর্জন অনেকটাই সম্ভাবনার বাইরে চলে গেছে মনে করছেন অনেকে।

উল্লেখ্য যে, অক্ষয় কুমারের ‘রাম সেতু’ সিনেমাটি পরিচালনা করেছেন অভিষেক শর্মা। প্রাইম ভিডিও-এর উপস্থাপনায় অ্যাকশন অ্যাডভেঞ্চার ‘রাম সেতু’ সিনেমার মাধ্যমে সহ-প্রযোজনায় আত্মপ্রকাশ করতে যাচ্ছে প্রাইম ভিডিও। জানা গেছে একটি অ্যাকশন-অ্যাডভেঞ্চারধর্মী এই সিনেমাটি ভারতীয় সাংস্কৃতিক ও ঐতিহাসিক ঐতিহ্যের সাথে সম্পৃক্ত গভীরে প্রোথিত একটি গল্পকে সামনে নিয়ে আসে। সিনেমাটিতে অক্ষয় কুমারের সাথে আছেন জ্যাকুলিন ফার্নান্দেজ ও নুশরাত ভরুচা।

আরো পড়ুনঃ
প্রত্যাশার চেয়ে কম আয় দিয়ে যাত্রা শুরু করলো ‘রাম সেতু’ এবং ‘থ্যাঙ্ক গড’
‘রাম সেতু’ বনাম ‘থ্যাঙ্ক গড’: প্রথম দিনে বক্স অফিস আয়ের অনুমান
প্রথম দিনে বক্স অফিসে ভালো শুরু করেছে ‘রাম সেতু’: ‘থ্যাঙ্ক গড’ মোটামুটি

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত