অগ্রিম টিকেট বিক্রির প্রথম দিনে আশার আলো দেখাচ্ছে রণবীরের ‘ব্রহ্মাস্ত্র’

রণবীরের ‘ব্রহ্মাস্ত্র’

রণবীরের ‘ব্রহ্মাস্ত্র’

আর মাত্র পাঁচদিন পর প্রেক্ষাগৃহে মুক্তি পেতে যাচ্ছে রণবীর কাপুর এবং আলিয়া ভাট অভিনীত বহুল প্রতীক্ষিত সিনেমা ‘ব্রহ্মাস্ত্র’। সম্প্রতি জানা গেছে বিশ্বব্যাপী ৮,০০০ স্ক্রিনে মুক্তি পেতে যাচ্ছে বিগ বাজেটের এই সিনেমাটি। এরমধ্যে ভারতে ৫,০০০ এবং ভারতের বাইরে ৩,০০০ স্ক্রিনে প্রদর্শিত হবে এই সিনেমাটি। এদিকে গত ২রা সেপ্টেম্ব ভারতে প্রেক্ষাগৃহগুলোতে সিনেমাটির অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়েছে। জানা গেছে অগ্রিম টিকেট বিক্রির প্রথম দিনে আশার আলো দেখাচ্ছে রণবীরের ‘ব্রহ্মাস্ত্র’ সিনেমাটি।

সিনেমাটির মাধ্যমে প্রথমবারের মত জুটি হয়ে বড় পর্দায় আসছেন বাস্তবের তারকা দম্পতি রণবীর কাপুর এবং আলিয়া ভাট। সেই সাথে বলিউড এবং দক্ষিণের একঝাক তারকা নিয়ে নির্মিত এই সিনেমার প্রতি দর্শকদের আগ্রহ আকাশচুম্বী। আর সেই আগ্রহের কিছুটা প্রতিফলন দেখা গেছে রণবীরের ‘ব্রহ্মাস্ত্র’ সিনেমার অগ্রিম টিকেট বিক্রির প্রথম দিনে। ভারতসহ বিশ্বব্যাপী এই সিনেমাটি টুডি, থ্রিডি এবং আইম্যাক্স থ্রিডি ফরম্যাটে মুক্তির বিষয়টি চূড়ান্ত করেছেন নির্মাতারা।

২রা সেপ্টেম্বর থেকে বড় কিছু চেইন মাল্টিপ্লেক্সে শুরু হয়েছে সিনেমাটির আগ্রিম টিকেট বিক্রি। আর শুরুর প্রথম দিনেই আশার আলো দেখাচ্ছে রণবীরের ‘ব্রহ্মাস্ত্র’ সিনেমার অগ্রিম টিকেট বিক্রি। ভারতীয় সংবাদ মাধ্যমে প্রকাশিত খবরে জানা গেছে ইতিমধ্যে সীমিত কয়েকটি মাল্টিপ্লেক্সে সিনেমাটির ১১,০০০ হাজারের বেশী টিকেট বিক্রি হয়েছে। বলিউডে সাম্প্রতিক সময়ে মুক্তিপ্রাপ্ত সিনেমাগুলোর বক্স অফিস বিবেচনা করলে এই অগ্রিম টিকেট বিক্রিকে ইতিবাচক হিসেবে দেখছেন সংশ্লিষ্টরা।

বিক্তিত এই টিকেটের মধ্যে মুক্তির প্রথম দিন ৯ই সেপ্টেম্বর শুক্রবারের টিকেট ৬৩%, এরপর শনিবার এবং রবিবারের টিকেট বিক্রির হার যথাক্রমে ২৫% এবং ১২%। সিনেমাটি মুক্তির এখনো পাঁচদিন আছে, সামনের দিনগুলোতে অন্যান্য প্রেক্ষাগৃহেও অগ্রিম টিকেট বিক্রি শুরু হলে রণবীরের ‘ব্রহ্মাস্ত্র’ সিনেমাটি শক্ত অবস্থান নিশ্চিত করতে পারবে বলে মনে করছেন বলিউডের ট্রেড বিশেষজ্ঞরা। এছাড়া সিনেমাটি নিয়ে দর্শদকের ইতিবাচক সাড়া পেলে ‘ব্রহ্মাস্ত্র’ সিনেমাটি বক্স অফিসে ভালো কিছু নিয়ে আসবে বলে আশা করছেন সংশ্লিষ্টরা।

মহামারী পরবর্তি সময়ে ‘ব্রহ্মাস্ত্র’ সিনেমাটির অগ্রিম টিকেট বিক্রি হিন্দি সিনেমার ক্ষেত্রে সবচেয়ে ভালো হতে যাচ্ছে বলে জানিয়েছেন কিছু প্রতিবেদন। হিন্দি সিনেমার বাইরে অগ্রিম টিকেট বিক্রিতে ‘ব্রহ্মাস্ত্র’ সিনেমাটি থেকে এগিয়ে থাকবে শুধুমাত্র প্রশান্ত নীল পরিচালিত ‘কেজিএফ চ্যাপ্টার ২’। সিনেমাটির প্রতি দর্শকদের প্রত্যাশার পাশাপাশি প্রকাশিত গানগুলো বেশ ভালো আলোচনার জন্ম দিতে সক্ষম হয়েছে। অগ্রিম টিকেট বিক্রি প্রাথমিক পরীক্ষা এবং মনে হচ্ছে সে পরীক্ষায় উৎরে যাবে রণবীরের ‘ব্রহ্মাস্ত্র’ সিনেমাটি।

সাম্প্রতিক সময়ে মুক্তিপ্রাপ্ত অন্যান্য সিনেমার মত ‘ব্রহ্মাস্ত্র’ও বলিউডের সিনেমা নিয়ে চলমান নেতিবাচকতার মুখোমুখি হবে এটা নিশ্চিত। তবে ‘ব্রহ্মাস্ত্র’ সবার বন্ধ করার জন্য যথেষ্ট ভাল কিছু নিয়ে আসছে বলে আশা করছেন সংশ্লিষ্টরা। কারণ যখন একটি সিনেমা ভাল হয় তখন জনসাধারণ সামাজিক যোগাযোগ মাধ্যম এবং ডিজিটাল দুনিয়ার সেই আবর্জনাকে পাত্তা দেয় না। শেষ দুটি বড় সিনেমা ‘শমশেরা’ এবং ‘লাল সিং চাড্ডা’-এর ঘটনা এই সিনেমাটির ক্ষেত্রে ঘটবে বলে প্রত্যাশা সবার।

আগামী ৯ই সেপ্টেম্বর প্যান ইন্ডিয়া মুক্তি পেতে যাচ্ছে রণবীরের ‘ব্রহ্মাস্ত্র’ সিনেমাটি। হিন্দি, তামিল, তেলুগু, কন্নড় এবং মালয়ালাম পাঁচ ভাষায় মুক্তি পাচ্ছে এই সিনেমাটি। এরমধ্যে তামিল, তেলুগু, কন্নড় এবং মালয়ালাম ভাষায় সিনেমাটি পরিবেশনার দায়িত্বে আছেন তেলুগু সিনেমার স্বপ্নবাজ নির্মাতা এস এস রাজামৌলী। ৪১০ কোটি রুপি বাজেটে নির্মিত এই সিনেমাটি প্রযোজনা করেছে স্টার স্টুডিও, ধর্ম প্রোডাকশন, প্রাইম ফোকাস এবং স্টারলাইট পিকচার্স। ২০১৮ সালে কাজ শুরুর পর করোনা মহামারী সহ বিভিন্ন কারনে সিনেমাটির প্রথম পর্বের নির্মান শেষ হতে সময় লেগেছে ৪ বছর।

পৌরনিক গল্পের ‘ব্রহ্মাস্ত্র’ ট্রিলজির প্রথম পর্বের নাম ‘ব্রহ্মাস্ত্র – পার্ট অয়ানঃ শিব’। শিভ এবং ঈশার যাত্রা নিয়ে নির্মিত সিনেমাটিতে অভিনয় করেছেন রনবীর কাপুর, আলিয়া ভাট, অমিতাভ বচ্চন, মৌনি রয় এবং নাগার্জুনা সহ আরো অনেকে। এছাড়া সিনেমাটির একটি বিশেষ চরিত্রে আছেন বলিউড বাদশা শাহরুখ খান। প্রকাশিত খবর অনুযায়ী, একজন বৈজ্ঞানিক চরিত্রে দেখা যাবে বলিউড বাদশাকে। শাহরুখ খানকে ধোঁকা দিয়ে ‘ব্রহ্মাস্ত্র’ চুরি করে নিবে সিনেমাটির প্রধান খলচরিত্রে অভিনয়কৃত মৌনি রায়।

আরো পড়ুনঃ
হিন্দি সিনেমার ইতিহাসের সবচেয়ে বড় পরিসরে মুক্তি পাচ্ছে ‘ব্রহ্মাস্ত্র’
‘ব্রহ্মাস্ত্র’ ট্রিলজির দ্বিতীয় পর্বের প্রস্তাব ফিরিয়ে দিলেন হৃত্বিক রোশন
বলিউডের এখন পর্যন্ত সবচেয়ে ব্যয়বহুল সিনেমা হতে যাচ্ছে ‘ব্রহ্মাস্ত্র’

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d