বলিউড বক্স অফিসে আশার আলোঃ ভালো শুরু করেছে রণবীরের ‘ব্রহ্মাস্ত্র’

রণবীরের ‘ব্রহ্মাস্ত্র’

রণবীরের ‘ব্রহ্মাস্ত্র’

বহুল আলোচিত অয়ন মুখার্জি পরিচালিত ‘ব্রহ্মাস্ত্র’ সিনেমাটি অবশেষে মুক্তি পেয়েছে। রণবীর কাপুর এবং আলিয়া ভাট অভিনীত সিনেমাটিতে শাহরুখ খান এবং দীপিকা পাড়ুকোনের বিশেষ উপস্থিতির সাথে আরো আছেন অমিতাভ বচ্চন, নাগার্জুন এবং মৌনি রায়। ‘ব্রহ্মাস্ত্র’ সাম্প্রতিক সময়ের সবচেয়ে বড় সিনেমাগুলোর মধ্যে একটি আর সিনেমাটির প্রতি সবার প্রত্যাশাও অনেক। মুক্তির আগে অগ্রিম টিকেট বিক্রিতে আলোচনার জন্ম দেয়া রণবীরের ‘ব্রহ্মাস্ত্র’ সিনেমাটি বলিউড বক্স অফিসে আশার আলো হিসেবে আবির্ভূত হয়েছে।

ভারতীয় সংবাদ মাধ্যমে প্রকাশিত প্রতিবেদন থেকে জানা গেছে বক্স অফিস ভালো শুরু করেছে রণবীরের ‘ব্রহ্মাস্ত্র’ সিনেমাটি। মুক্তির আগে অগ্রিম টিকেট বিক্রিতে বলিউডের চতুর্থ সর্বোচ্চ আয়ের সিনেমা সিনেমার হিসেবে আবির্ভুত হয়েছে ‘ব্রহ্মাস্ত্র’। আর হিন্দি সিনেমার ক্ষেত্রে অগ্রিম টিকেট বিক্রিতে সিনেমাটি ‘ওয়ার’ সিনেমার পর দ্বিতীয় অবস্থানে রয়েছে। দুর্দান্ত অগ্রিম টিকেট বিক্রির পর বক্স অফিসে ভালো শুরু করেছে বহুল প্রতীক্ষিত এই সিনেমাটি।

সিনেমাটির প্রকাশিত বক্স অফিসের খবর অনুযায়ী সকালের প্রদর্শনীগুলোতে গড়ে ৪০% থেকে ৪৫% দর্শক সমাগম দেখা গেছে প্রেক্ষাগৃহে। এছাড়া সিনেমাটি দেখতে টিকেট কাউন্টারের সামনে দর্শকদের লম্বা লাইন দেখা যাচ্ছে। হিন্দি সিনেমার ক্ষেত্রে বেশ লম্বা সময় পর এমন দৃশ্য দেখা যাচ্ছে বলে জানিয়েছে সংবাদ মাধ্যমগুলো। সকালের প্রদর্শনীগুলোর দর্শক বিবেচনায় প্রাথমিক ধারনা অনুযায়ী উদ্বোধনী দিনে সিনেমাটি নূন্যতম ২৫ কোটি রুপি আয় করতে যাচ্ছে। এই আয়ের পরিমাণ শেষ পর্যন্ত আরো বেশী হবে বলেও প্রত্যাশা করছেন ট্রেড বিশেষজ্ঞরা।

উদ্বোধনের দিক থেকে ‘ব্রহ্মাস্ত্র’ সিনেমাটি সবচেয়ে বেশী এগিয়ে আছে মুম্বাই, পুনে, দিল্লী, হায়দ্রাবাদ এবং ব্যাঙ্গালোরে। এছাড়া অন্যান্য বড় শহরগুলোতেও সিনেমাটি ভালো দর্শক টানতে সক্ষম হচ্ছে। মহারাষ্ট্র এবং দক্ষিণে আজকে আংশিক ছুটির দিন হওয়ার কারনে এই দুই জায়গায় সিনেমাটি দেখতে প্রেক্ষাগৃহে বিপুল পরিমাণ দর্শক সমাগম হচ্ছেন। নিজাম এবং মাইসোরে সিনেমাটি বিপুল অংকের আয়ের ইঙ্গিত দিচ্ছে যেহেতু হায়দ্রাবাদ এবং ব্যাঙ্গালোরের প্রেক্ষাগৃহগুলোতে প্রচুর দর্শক সমাগম দেখা যাচ্ছে।

তবে বড় শহরগুলোর তুলনায় ছোট শহরের প্রেক্ষাগৃহে দর্শক সমাগম তুলনামূলকভাবে কিছুটা কম। অপেক্ষাকৃত কম হলেও ছোট শহরগুলোতে এখন পর্যন্ত সিনেমাটি নিয়ে দর্শকদের আগ্রহ প্রত্যাশার চেয়ে অনেক বেশী। সেন্ট্রাল ইন্ডিয়া এবং বিহারে সিনেমাটি ব্লকবাস্টার ‘আরআরআর’ এবং ‘সুরিয়াবংশী’ সিনেমাগুলোর চেয়ে ভালো আয়ের সম্ভাবনা রয়েছে। এই দুটি সিনেমাই ম্যাস অ্যাকশন সিনেমা ছিলো এবং বক্স অফিসে ভালো ব্যবসা করতে সক্ষম হয়েছিলো।

মুক্তির প্রথম দিনে সকালের প্রদর্শনীগুলোতে এই হারের দর্শক সমাগম করোনা মহামারী পরবর্তি সময়ের হিসেবে অবশ্যই আশানুরূপ। সিনেমাটি নিয়ে দর্শকদের আগ্রহও আকাশচুম্বী। সময়ের সাথে সাথে দুপুর এবং রাতের প্রদর্শনীতে দর্শক সমাগম আরো বাড়তে পারে বলে মনে করছেন সংশ্লিষ্টরা। সকালের এই ধারাবাহিকতা ধরে রাখতে পারলে রণবীরের ‘ব্রহ্মাস্ত্র’ সিনেমাটি খুব সহজেই ২৫ কোটি রুপির বেশী আয় করতে সক্ষম হবে। আর সাধারণ কর্মদিবসে মুক্তিপ্রাপ্ত যেকোন সিনেমার জন্য এই অংকটি অবশ্যই দারুণ।

চলতি বছরে বলিউডের বেশীরভাগ সিনেমাই বক্স অফিসে মুখ থুবড়ে পরেছে। ‘গাঙ্গুবাই কাঠিওয়ারি’, ‘দ্য কাশ্মীর ফাইলস’ এবং ‘ভুল ভুলাইয়া ২’ ছাড়া আর কোন হিন্দি সিনেমা সাফল্যের মুখ দেখেনি। এছাড়া আমির খান থেকে শুরু করে অক্ষয় কুমার এবং রণবীর কাপুরের মত তারকাদের বিগ বাজেটের সিনেমাগুলো ডিজাস্টারের খাতায় নাম লিখিয়েছে। এমন সময়ে রণবীরের ‘ব্রহ্মাস্ত্র’ সিনেমাটি বলিউড বক্স অফিসে আশার আলো হয়ে এসেছে। আর এই যাত্রার প্রথম পরীক্ষা ইতিমধ্যে সফলভাবে পার করেছে সিনেমাটি। বাকিটা মুক্তির প্রথম সপ্তাহান্তের ধারাবাহিকতা দেখলে নিশ্চিত হওয়া যাবে।

উল্লেখ্য যে, ‘ব্রহ্মাস্ত্র’ সিনেমাটি বলিউডের ইতিহাসের সবচেয়ে বেশী স্ক্রিনে মুক্তি পাওয়ার রেকর্ড গড়েছে। সিনেমাটি বিশ্বব্যাপী প্রায় ৯,০০০ স্ক্রিনে মুক্তি পেয়েছে। এর মধ্যে সিনেমাটি ৫,০০০-এর বেশী স্ক্রিনে প্রদর্শিত হচ্ছে। সিনেমাটির নির্মানে প্রায় ৪১০ কোটি রুপি খরচ করেছেন নির্মাতারা। ‘অস্ত্রভার্স’ ট্রিলজির প্রথম পর্ব ‘ব্রহ্মাস্ত্র – পার্ট ১: শিবা’ হিন্দি, তামিল, তেলুগু, কন্নড় এবং মালয়ালাম ভাষায় প্যান ইন্ডিয়া মুক্তি পেয়েছে। সিনেমাটির পিছনে নিজের জীবনের দীর্ঘ দশ বছর খরচ করেছেন বলিউডের স্বপ্নবাজ নির্মাতা অয়ন মুখার্জি।

আরো পড়ুনঃ
বহুল প্রতীক্ষিত ‘ব্রহ্মাস্ত্র’ সিনেমা নিয়ে যা বলছেন দর্শক এবং সমালোচকরা!
‘ব্রহ্মাস্ত্র’ ট্রিলজির দ্বিতীয় পর্বের প্রস্তাব ফিরিয়ে দিলেন হৃত্বিক রোশন
বহুল প্রতীক্ষিত ‘ব্রহ্মাস্ত্র’ সম্পর্কে যে ৭টি তথ্য আপনার জানা উচিত

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d