উদ্বোধনী সপ্তাহান্তে রণবীরের ক্যারিয়ারের সর্বোচ্চ আয়ের সিনেমা ‘ব্রহ্মাস্ত্র’

রণবীরের ক্যারিয়ারের সর্বোচ্চ

রণবীরের ক্যারিয়ারের সর্বোচ্চ

মুক্তির প্রথম প্রথম তিন দিন বক্স অফিসে আয়ে ঊর্ধ্বমুখী প্রবণতা বজায় রেখেছে চলতি বছরের অন্যতম প্রতীক্ষিত সিনেমা ‘ব্রহ্মাস্ত্র’। ভারতীয় বক্স অফিসে ধারাবাহিক রেকর্ড আয়ের মাধ্যমে প্রথম সপ্তাহান্তেও নতুন রেকর্ড গড়েছে সিনেমাটি। সংবাদ মাধ্যমে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী উদ্বোধনী সপ্তাহান্তে রণবীরের ক্যারিয়ারের সর্বোচ্চ আয়ের সিনেমা হিসেবে আবির্ভূত হয়েছে ‘ব্রহ্মাস্ত্র’। এর মাধ্যমে রণবীর কাপুরের ‘সাঞ্জু’ সিনেমাকে পিছনে ফেলে দিয়েছে ‘ব্রহ্মাস্ত্র’।

ভারতীয় বক্স অফিসে সব ভাষায় সিনেমাটির প্রথম দিনে আয় করেছিলো ৩৭ কোটি রুপি। এরপর সবাইকে অবাক করে দিয়ে দ্বিতীয় দিনেও সিনেমাটি সেই আয়ের ধারা অব্যাহত রেখেছিলো। প্রথম দুই দিন শেষে সব ভাষায় সিনেমাটির আয়ের পরিমাণ ছিলো ৭৯ কোটি রুপি। আর মুক্তির তৃতীয় দিনে সাপ্তাহিক ছুটির দিনে সিনেমাটি আবারো বক্স অফিসে ঝড় তুলতে সক্ষম হয়। প্রাথমিক অনুমান অনুযায়ী তৃতীয় দিনে ভারতীয় বক্স অফিসে সিনেমাটি আয় করেছে ৪৬ কোটি রুপি। সবমিলিয়ে প্রথম সপ্তাহান্তে মোট আয়ের পরিমাণ দাঁড়িয়েছে ১২৫ কোটি রুপি।

উদ্বোধনী সপ্তাহান্তে রণবীরের ক্যারিয়ারের সর্বোচ্চ ১২৫ কোটি রুপির মধ্যে দক্ষিণ ভারতীয় ডাব সংস্করণ থেকে ‘ব্রহ্মাস্ত্র’ আয় করেছে ১৬ কোটি রুপি। এর মধ্যে ১৩ কোটি রুপি দিয়ে দক্ষিণ ভারতীয় ডাব সংস্করণগুলোর মধ্যে এগিয়ে রয়েছে তেলুগু সংস্করণ। এছাড়া ‘ব্রহ্মাস্ত্র’ হিন্দি সংস্করণটির আয়ও তিনদিনের মাথায় বক্স অফিসে শতাধিক কোটি রুপি ছাড়িয়ে গেছে। হিন্দিতে প্রথম সপ্তাহান্তে ‘ব্রহ্মাস্ত্র’ সিনেমাটি ভারতীয় বক্স অফিসে ১০৯ থেকে ১১০ কোটি রুপি সংগ্রহ করেছে। বলিউড সিনেমার জন্য এটি সর্বকালের সেরা ৫ উদ্বোধনী সপ্তাহান্তের তালিকায় স্থান করে নিয়েছে৷

সিনেমাটির প্রতি দর্শকদের বিশাল আগ্রহের কারনে প্রথম সপ্তাহান্তে সিনেমাটি বেশ কয়েকটি রেকর্ড ভেঙে দিয়েছে। এখন সিনেমাটির চূড়ান্ত বক্স অফিস ফলাফল নির্ভর করছে সোমবার বক্স সংগ্রহের উপর। সোমবার উত্তরে ১৬ কোটি রুপি সিনেমাটির জন্য একটি শক্তিশালী দিন হিসেবে প্রতীয়মান হতে পারে এবং এটিকে একটি সফল উদ্যোগে পরিণত হওয়ার যাত্রা নিশ্চিত করতে পারে। কিন্তু এক দিন দক্ষিণে রুপি। সব মিলিয়ে সোমবার মোটামুটি ১৫ কোটি রুপি পর্যন্ত আয় করতে সক্ষম হলে সামনের দিনগুলোতে সিনেমাটি ভালো করবে বলে মনে করছেন বানিজ্য বিশ্লেষকরা।

বিশাল বাজেটে নির্মিত এই সিনেমাটি ভারতজুড়ে দর্শকদের মন জয় করে চলছে। উত্তর ভারত থেকে দক্ষিণ ভারত – সব জায়গার দর্শকরাই সিনেমাটি নিয়ে উম্মাদনায় মেতেছেন। আর এর প্রতিফলন দেখা গেছে উদ্বোধনী সপ্তাহান্তের বক্স অফিসে। আর অনুমিত ভাবেই এই বক্স অফিস আয়ের অর্ধেক এসেছে ভারতের জাতীয় তিনটি চেইন মাল্টিপ্লেক্স থেকে। সিনেমাটির থ্রীডি এবং আইম্যাক্স ফরম্যাটে অসাধারণ দর্শক সমাগম লক্ষ্য করা গেছে। আর রবিবার মফস্বলের একক স্ক্রিনেও দর্শক সন্তোষজনক ছিলো।

এদিকে বক্স অফিসে পাশাপাশি সমালোচকদের কাছ থেকেও ইতিবাচক সাড়া পেয়েছে ‘ব্রহ্মাস্ত্র’ সিনেমাটি। বেশীরভাগ সমালোচকই সিনেমাটির প্রশংসা করেছেন, যদিও কিছু সমালোচক সিনেমাটির ব্যাপারে নেতিবাচক মনোভাব প্রকাশ করেছেন। সিনেমাটির ভিএফএক্স এবং প্রধান তারকাদের অভিনয়ের পাশাপাশি শাহরুখ খানের ক্যামিও চরিত্র নিয়ে ব্যাপক আলোচনা হচ্ছে। সিনেমাটিতে একটি গুরুত্বপূর্ন চরিত্রে অভিনয় করেছেন বলিউড বাদশা। তার পর্দা উপস্থিতি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে উচ্ছ্বাস প্রকাশ করছেন ভক্তরা।

অয়ন মুখার্জির ‘অস্ত্রভার্স’ ট্রিলজির প্রথম সিনেমা ‘ব্রহ্মাস্ত্র – পার্ট ১: শিব’। সিনেমাটিতে রণবীর কাপুর এবং আলিয়া ভাট ছাড়া আরো অভিনয় করেছেন অমিতাভ বচ্চন, নাগার্জুনা এবং মৌনি রায়। এছাড়া সিনেমাটিতে একটি বিশেষ চরিত্রে আছেন বলিউড বাদশা শাহরুখ খান। সিনেমাটিতে মৌনি রায় প্রধান খলচরিত্রে অভিনয় করছেন। অন্যদিকে শাহরুখ খানকে দেখা গেছে একজন বিজ্ঞানী চরিত্রে। মৌনি রায় কূটকৌশলের আশ্রয় নিয়ে শাহরুখ খানের কাছ থেকে ব্রহ্মাস্ত্র ছিনিয়ে নিয়ে যায়। আর সেখান থেকেই শুরু হয়ে শিবের যাত্রা।

উল্লেখ্য যে, ‘ব্রহ্মাস্ত্র’ সিনেমাটি বলিউডের ইতিহাসের সবচেয়ে বেশী স্ক্রিনে মুক্তি পাওয়ার রেকর্ড গড়েছে। সিনেমাটি বিশ্বব্যাপী প্রায় ৯,০০০ স্ক্রিনে মুক্তি পেয়েছে। এর মধ্যে সিনেমাটি ৫,০০০-এর বেশী স্ক্রিনে প্রদর্শিত হচ্ছে। সিনেমাটির নির্মানে প্রায় ৪১০ কোটি রুপি খরচ করেছেন নির্মাতারা। ‘অস্ত্রভার্স’ ট্রিলজির প্রথম পর্ব ‘ব্রহ্মাস্ত্র – পার্ট ১: শিবা’ হিন্দি, তামিল, তেলুগু, কন্নড় এবং মালয়ালাম ভাষায় প্যান ইন্ডিয়া মুক্তি পেয়েছে। সিনেমাটির পিছনে নিজের জীবনের দীর্ঘ দশ বছর খরচ করেছেন বলিউডের স্বপ্নবাজ নির্মাতা অয়ন মুখার্জি।

আরো পড়ুনঃ
‘ব্রহ্মাস্ত্র’ প্রমাণ করলো বক্স অফিসে ‘বয়কট ডাক’ অপ্রাসঙ্গিক এবং অযৌক্তিক
আন্তর্জাতিক বক্স অফিসেও দুর্দান্ত আয় করছে রণবীর কাপুরের ‘ব্রহ্মাস্ত্র’
‘ব্রহ্মাস্ত্র’ বক্স অফিস: দ্বিতীয় দিনের আয়েও নতুন রেকর্ড গড়ল সিনেমাটি

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d bloggers like this: