‘ভেড়িয়া’ বক্স অফিস: চতুর্থ দিনের আয়ে বড় পতনের মুখে বরুণের সিনেমা

‘ভেড়িয়া’ বক্স অফিস

২৫শে নভেম্বর মুক্তি পেয়েছে বরুণ ধাওয়ান অভিনীত ‘ভেড়িয়া’ সিনেমাটি। অমর কৌশিকের হরর ইউনিভার্সের অংশ হিসেবে নির্মিত এই সিনেমায় বরুণের বিপরীতে অভিনয় করেছেন কৃতি শেনন। একজন মানুষের ভেড়িয়াতে রূপান্তরের জল্প নিয়ে নির্মিত হয়েছে এই ইউনিভার্সের তৃতীয় সিনেমাটি। মুক্তির পর সমালোচকদের কাছে প্রশংসিত হলেও বক্স অফিসে ভালো শুরু করতে ব্যর্থ হয়েছিলো এই সিনেমাটি। ‘ভেড়িয়া’ বক্স অফিস প্রতিবেদন অনুযায়ী চতুর্থ দিনের আয়ে বড় পতনের মুখে পরেছে এই সিনেমা।

প্রেক্ষাগৃহে মুক্তির এক সপ্তাহ আগেই শুরু হয়েছিলো সিনেমাটির অগ্রিম টিকেট বিক্রি। কিন্তু বক্স অফিসে অজয়ের ‘দৃশ্যাম ২’ সিনেমাটির দুর্দান্ত শুরু কারনে অগ্রিম টিকেট বিক্রিতে কোন প্রভাব ফেলতে পারেনি সিনেমাটি। মুক্তির আগের দিন পর্যন্ত পুরো ভারতে সিনেমাটির মাত্র ত্রিশ হাজার টিকেট অগ্রিম বিক্রি হয়েছিলো। অগ্রিম টিকেট বিক্রির প্রতিফলন পাওয়া গেছে সিনেমাটির প্রথম সপ্তাহান্তের আয়ে। দুর্বল সপ্তাহান্তের পর সপ্তাহের স্বাভাবিক দিনে সিনেমাটির আয়ে বড় পতন দেখা গেছে।

উদ্বোধনী দিনের সকালের প্রদর্শনীগুলোতে সিনেমাটি দেখতে মাত্র ১০% থেকে ১৫% দর্শক সমাগম দেখা গিয়েছিলো। বিকেল এবং রাতের প্রদর্শনীতে দর্শক সমাগম কিছুটা বাড়লেও সেটি যতেষ্ট ছিলো না। প্রথম দিনের দুর্বল শুরু পর শনিবার সিনেমাটি আয়ে ৩৫-৪০% প্রবৃদ্ধি দেখা গিয়েছিলো। কিন্তু সেটি প্রত্যাশিত ৫০% এর চেয়ে অনেক কম। এরপর রবিবার সিনেমাটির প্রথম বারের মত বক্স অফিসে আয়ে দুই অংকের সংখ্যা অতিক্রম করতে সক্ষম হয়।

মুক্তির প্রথম সপ্তাহান্তে ভারতীয় বক্স অফিসে সিনেমাটির মোট আয় ছিলো মাত্র ২৮.৫৫ কোটি রুপি। প্রত্যাশা এবং সম্ভাবনা থাকা স্বত্বেও প্রথম সপ্তাহান্তে ‘ভেড়িয়া’ বক্স অফিস আয় ৩০ কোটি রুপির কম ছিলো। মুক্তির প্রথম তিনদিনে সিনেমাটির বক্স অফিস আয়ের হিসেব নিম্নরূপ –
প্রথম দিন (শুক্রবার) – ৭.৪৮ কোটি রুপি
দ্বিতীয় দিন (শনিবার) – ৯.৫৭ কোটি রুপি
তৃতীয় দিন (রবিবার) – ১১.৫০ কোটি রুপি

এদিকে প্রথম সপ্তাহান্তের পর স্বাভাবিক ছুটির দিনে ‘ভেড়িয়া’ বক্স অফিস আয়ে বড় ধরনের পতন দেখা গেছে বলে জানিয়েছে সংবাদ মাধ্যমগুলো। সিনেমাটির চতুর্থ দিনের বক্স অফিসের প্রাথমিক ধারণা অনুযায়ী, প্রথম দিনের তুলনায় চতুর্থ দিন এই সিনেমার আয় কমেছে ৫০% থেকে ৫৩% এর মত। সপ্তাহের বাকী দিনগুলোতে আয়ের সম্ভাবনা ধরে রাখতে ৩০% থেকে ৩৫% এর বেশী পতন অপ্রত্যাশিত ছিলো। প্রাথমিক অনুমান অনুযায়ী, চতুর্থ দিনে সিনেমাটির আয়ের পরিমাণ দাঁড়াবে ৩.৭৫ থেকে ৩.৯০ কোটি রুপি।

মুক্তির চার দিনে ‘ভেড়িয়া’ বক্স অফিস আয়ের পরিমাণ দাঁড়িয়েছে মাত্র ৩২.৫৫ কোটি রুপি। এখন পর্যন্ত সিনেমাটির বক্স অফিসে ধারাবাহিকতা বিবেচনা করলে শেষ পর্যন্ত সিনেমাটির আয় দাঁড়াবে ৫৫ কোটি রুপি। চলতি বছরের বলিউডের সিনেমাগুলোর বক্স অফিস ব্যর্থতার তালিকায় নতুন করে যুক্ত হচ্ছে বরুণ ধাওয়ান অভিনীত ‘ভেড়িয়া’ সিনেমাটি। মধ্যে অজয় দেবগণ অভিনীত ‘দৃশ্যাম ২’ সিনেমাটির সেই ব্যর্থতার গল্পের ব্যাতিক্রম হিসেবে আবর্ভুত হয়েছে।

জিও স্টুডিও এবং দীনেশ ভিজানের পরিবেশনায় নির্মিত হয়েছে ‘ভেডিয়া’। ম্যাডক ফিল্মস প্রযোজিত সিনেমাটি পরিচালনা করেছেন অমর কৌশিক পরিচালিত। আর এর প্রযোজক হিসেবে আছেন দীনেশ ভিজান। সিনেমাটির প্রধান চরিত্রে অভিনয় করেছেন বরুণ ধাওয়ান, কৃতি স্যানন, দীপক ডোবরিয়াল এবং অভিষেক ব্যানার্জি। আগামী ২৫শে নভেম্বর হিন্দি, তেলেগু এবং তামিল ভাষায় প্যান-ইন্ডিয়া মুক্তি পাবে সিনেমাটি। টু-ডি এবং থ্রি-ডি দুই ফরম্যাটেই উপভোগ করা যাবে ‘ভেডিয়া’।

প্রসঙ্গত, ‘স্ত্রী’ মুক্তির প্রায় তিন বছর পর ম্যাডডক্স ফিল্মসের ব্যানারে দীনেশ ভাইজান প্রযোজিত হরর-কমেডি সিনেমা ‘রুহি’ মুক্তি পেয়েছে ২০২১ সালের ১১ই মার্চ। ‘রুহি’ সিনেমাটির প্রধান চরিত্রে অভিনয় করেছেন রাজকুমার রাও, জানভি কাপুর এবং ভারুন শর্মা। আর সিনেমাটি পরিচালনা করেছেন হার্দিক মেহতা। এরপর ২০২১ সালে প্রথম প্রকাশ করা হয়েছিলো ‘ভেড়িয়া’ সিনেমার ফার্স্ট লুক। সিনেমাটিতে ভারী মাত্রার ভিজ্যুয়াল ইফেক্টের ব্যবহার থাকবে, যেখানে বরুণ ধাওয়ান একজন ওয়্যারউলফের ভূমিকায় অভিনয় করছেন।

আরো পড়ুনঃ
বক্স অফিসে ভালো শুরুতে ব্যর্থ বরুণ ধাওয়ান অভিনীত ‘ভেড়িয়া’
বক্স অফিসের প্রাণ ফেরালো অজয়ের ‘দৃশ্যাম ২’: প্রথম সপ্তাহে ১০০ কোটি
দ্বিতীয় সপ্তাহান্তেও দুর্দান্ত ‘দৃশ্যাম ২’: পিছিয়ে আছে বরুণের ‘ভেড়িয়া’

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত