‘বিক্রম ভেধা’ বক্স অফিস: চতুর্থ দিনের আয়ে বড় ধরণের পতনে স্বীকার!

‘বিক্রম ভেধা’ বক্স অফিস

‘বিক্রম ভেধা’ বক্স অফিস

হৃতিক রোশন এবং সাইফ আলী খান অভিনীত চলতি বছরের অন্যতম প্রতীক্ষিত ‘বিক্রম ভেধা’ সিনেমাটি উদ্বোধনী দিনে বক্স অফিসে অস্বাভাবিক ধীর গতিতে শুরু করেছিলো। এরপর দ্বিতীয় এবং তৃতীয় দিনে প্রত্যাশা অনুযায়ী প্রবৃদ্ধি না পাওয়ার কারনে ব্যার্থতার ইঙ্গিত দিয়েছিলো ‘বিক্রম ভেধা’। সেই ধারাবাহিকতায় মুক্তির প্রথম সপ্তাহান্তে প্রত্যাশার চেয়ে অনেক কম আয় করে সিনেমাটি। ভারতীয় সংবাদ মাধ্যমে প্রকাশিত ‘বিক্রম ভেধা’ বক্স অফিস প্রতিবেদন অনুযায়ী চতুর্থ দিনে আয়ে বড় ধরণের পতনে স্বীকার হয়েছে এই সিনেমা।

‘বিক্রম ভেধা’ বক্স অফিস প্রতিবেদন থেকে জানা গেছে তৃতীয় দিনের তুলনায় চতুর্থ দিন সিনেমাটির আয় করে অর্ধেকে দাঁড়িয়েছে। তৃতীয় দিনের তুলনায় প্রায় ৫০% পতনের পর চতুর্থ সিনেমাটির বক্স অফিস আয়ের পরিমাণ দাঁড়িয়েছে ৫.৫ কোটি রুপি। আয় কমার মধ্যে রয়েছে সপ্তাহের স্বাভাবিক দিনগুলোতে সপ্তাহান্তের চেয়ে টিকেটের মুল্য কম থাকে। তবে দর্শক সমাগন হিসেব করলেও সেটা আগের দিনের তুলনায় ৩০% কমেছে বলে জানা গেছে। আর সিনেমাটির বক্স অফিসে আয়ে এই পতন মাল্টিপ্লেক্স থেকে শুরু করে একক স্ক্রিন সব জায়গায় দেখা গেছে।

চতুর্থ দিনের এই সীমিত আয়ের মধ্যে রয়েছে পশ্চিম বাংলা এবং বিহারে পূজা শেষ হওয়ার প্রভাব। পূজা শেষ হওয়ার কারনে এই দুই এলাকায় কিছুটা দর্শক সমাগম বেড়েছে। এবার হৃতিক রোশন এবং সাইফ আলী খান অভিনীত এই সিনেমাটির এখন ভরসা গুজরাট। নভরাত্রি শেষ হওয়ার প্রেক্ষিতে সামনের দিনগুলোতে গুজরাটে সিনেমাটির আয়ের কিছুটা উন্নতি আশা করছেন সংশ্লিষ্টরা। যদিও বক্স অফিসে সিনেমাটির ফ্লপ হওয়া অনেকটাই নিশ্চিত, এখন ১০০ কোটি রুপি আয়ের মাধ্যমে সম্মানজনক অবস্থান অর্জন করতে পারে কিনা সেটাই দেখার বিষয়।

এদিকে ৩০শে সেপ্টেম্বর ‘বিক্রম ভেধা’ সিনেমার সাথে প্যান ইন্ডিয়া মুক্তি পেয়েছিলো মণি রত্নম পরিচালিত তারকাবহুল ‘পোনিয়িন সেলভান’ সিনেমাটি। জানা গেছে ভারতসহ বিশ্বব্যাপী বক্স অফিসে আলোড়ন তুলেছে এই তামিল সিনেমা। মুক্তির প্রথম সপ্তাহান্তে সিনেমাটি বিশ্বব্যাপী বক্স অফিসে ২০০ কোটির বেশী আয় করতে সক্ষম হয়েছে। এখন পর্যন্ত বক্স অফিসে আয়ের ধারাবাহিকতা অনুযায়ী খুব শীগ্রই ‘পোনিয়িন সেলভান’ সিনেমাটি চলতি বছরে তামিলের সবচেয়ে বেশী আয়ের সিনেমা হিসেবে আবর্ভুত হতে যাচ্ছে।

হৃতিকের ‘বিক্রম ভেধা’ সিনেমার প্রথম সপ্তাহান্তের আয় অক্ষয় কুমার অভিনীত ‘সম্রাট পৃথ্বীরাজ’ সিনেমার কাছাকাছি এবং রণবীর কাপুর অভিনীত ‘শমশেরা’ সিনেমার চেয়ে কিছুটা ভালো অবস্থানে রয়েছে। এছাড়া ছুটির সময়ে মুক্তিপ্রাপ্ত ‘বচ্চন পাণ্ডে’, ‘রক্ষা বন্ধন’ এবং ‘লাল সিং চাড্ডা’ সিনেমার চেয়েও প্রথম সপ্তাহান্তে এগিয়ে রয়েছে ‘বিক্রম ভেধা’ সিনেমাটি। দর্শকদের ইতিবাচক প্রতিক্রিয়ার কারনে সিনেমাটি নিয়ে এখনো প্রত্যাশা রয়েছে বলে মনে করছেন ট্রেড বিশেষজ্ঞরা। সিনেমাটির প্রথম চার দিনের আয়ের হিসেব নীচে দেওয়া হলো –

প্রথম দিন (শুক্রবার) ১০.২৫ কোটি রুপি
দ্বিতীয় দিন (শনিবার) ১২.৭৫ কোটি রুপি
তৃতীয় দিন (রবিবার) ১৪.৫০ কোটি রুপি
চতুর্থ দিন (সোমবার) ৫.৫০ কোটি রুপি
মোট (চার দিন) ৪৩.০০ কোটি রুপি

ভারতীয় লোককথা ‘বিক্রম অর বেতাল’ এর উপর ভিত্তি করে নির্মিত ‘বিক্রম ভেধা’ একটি অ্যাকশন ক্রাইম থ্রিলার যেটি একজন কঠোর পুলিশ অফিসারের গল্প বলে। বিক্রম নামের এই পুলিশ অফিসার একজন ভয়ঙ্কর গ্যাংস্টারকে খুঁজে বের করতে বদ্ধপরিকর। সিনেমাটি নিঃসন্দেহে চলতি বছরের সবচেয়ে প্রত্যাশিত সিনেমাগুলির মধ্যে একটি, কারণ দুই দশক পর একটি অ্যাকশন সিনেমায় যৌথভাবে দুই সুপারস্টারের প্রত্যাবর্তন হতে যাচ্ছে। সিনেমাটি একই নামের তামিল সিনেমা আনুষ্ঠানিক হিন্দি রিমেক।

ফ্রাইডে ফিল্মওয়ার্কস এবং ওয়াইএনওটি স্টুডিওর সহযোগিতায় সিনেমাটি পরিবেশিত হচ্ছে গুলশান কুমার, টি-সিরিজ ফিল্মস এবং রিলায়েন্স এন্টারটেইনমেন্টের সৌজন্যে। সিনেমাটি পরিচালনা করেছেন একই নামের মূল তামিল সিনেমার পরিচালক যুগল পুষ্কর ও গায়ত্রী। আর প্রযোজনা করেছেন যৌথভাবে এস. শশীকান্ত এবং ভূষণ কুমার। সিনেমাটিতে হৃত্বিক রোশন এবং সাইফ আলী খান ছাড়া আরো অভিনয় করেছেন রাধিকা আপ্তে, রোহিত সরফ, যোগিতা বিহানি, শরীব হাশমি এবং সত্যদীপ মিশ্র।

আরো পড়ুনঃ
প্রথম সপ্তাহান্তে দর্শক টানতে ব্যর্থঃ ফ্লপের পথে হৃতিকের ‘বিক্রম ভেধা’
গড়পড়তা অগ্রিমঃ প্রথম দিনে এই পরিমাণ আয়ের পথে ‘বিক্রম ভেধা’
দ্বিতীয় দিনে বক্স অফিস আয়ে ‘বিক্রম ভেধা’ সিনেমার সীমিত প্রবৃদ্ধি

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d