দ্বিতীয় সপ্তাহান্তেও দুর্দান্ত ‘দৃশ্যাম ২’: পিছিয়ে আছে বরুণের ‘ভেড়িয়া’

দুর্দান্ত ‘দৃশ্যাম ২’

বরুণ ধাওয়ান এবং কৃতি শেনন অভিনীত ক্রিয়েচার কমেডি ‘ভেড়িয়া’ সিনেমার প্রথম সপ্তাহান্তে বক্স অফিস আয়ে ঊর্ধ্বমুখী প্রবণতা দেখা গেছে। কিন্তু এই ঊর্ধ্বমুখী প্রবণতা স্বত্বেও সামগ্রিকভাবে তিন দিনের আয় প্রত্যাশার চেয়ে অনেক পিছিয়ে রয়েছে। শনিবার সিনেমাটি প্রায় ৩০ শতাংশ এবং রবিবার ১৫ শতাংশ প্রবৃদ্ধি পেয়েছে। প্রাথমিক অনুমান অনুসারে, মুক্তির তৃতীয় দিনে ‘ভেড়িয়া’ সিনেমাটি ভারতীয় বক্স অফিসে ১০.২৫ থেকে ১১.২৫ কোটি রুপি আয় করতে সক্ষম হয়েছে।

দ্বিতীয় এবং তৃতীয় দিনের আয়ে পাওয়া ‘ভেড়িয়া’ সিনেমাটির ঊর্ধ্বমুখী প্রবণতা মূলত বড় শহরকেন্দ্রিক মাল্টিপ্লেক্স নির্ভর। একক পর্দায় সিনেমাটি প্রথম সপ্তাহান্তে দর্শক টানতে ব্যর্থ হয়েছে। মুক্তির পর প্রথম তিনদিনে সিনেমাটির ভারতীয় বক্স অফিসে আয়ের পরিমাণ দাঁড়িয়েছে ২৭-২৮ কোটি রুপি। সিনেমাটির বক্স অফিস যাত্রার আসল পরীক্ষা শুরু হচ্ছে সোমবার থেকে। শেষ পর্যন্ত সম্মানজনক আয় নিশ্চিত করতে চতুর্থ দিন সোমবার নূন্যতম ৫ কোটি রুপি নিশ্চিত করতে হবে। আলোচিত হওয়া স্বত্বেও এই সিনেমাটির আয় বরুণ ধাওয়ানের সর্বশেষ মুক্তিপ্রাপ্ত ‘যুগ যুগ জিও’ সিনেমার থেকেও কম।

অন্যদিকে দ্বিতীয় সপ্তাহান্তেও দুর্দান্ত ব্যবসা করছে অজয় দেবগণের ‘দৃশ্যাম ২’ সিনেমাটি। মুক্তির দ্বিতীয় রবিবার সিনেমাটির বক্স অফিস আয়ের পরিমাণ দাঁড়াচ্ছে ১৭ থেকে ১৭.২৫ কোটি রুপি। এর মাধ্যমে ৩৮ কোটি রুপির অসাধারণ দ্বিতীয় সপ্তাহান্ত নিশ্চিত করেছে ‘দৃশ্যাম ২’। মহামারী পরবর্তি সময়ে দ্বিতীয় সপ্তাহান্তের নতুন রেকর্ড গড়তে যাচ্ছে ‘দৃশ্যাম ২’। এমনকি দ্বিতীয় সপ্তাহান্তের আয়ের দিক থেকে ‘ব্রহ্মাস্ত্র’ সিনেমাকেও ছাড়িয়ে যেতে পারে ‘দৃশ্যাম ২’ সিনেমাটি।

অসাধারণ দ্বিতীয় সপ্তাহান্ত শেষে আয়ের দিন থেকে ভালো অবস্থানে আছে অজয়ের ‘দৃশ্যাম ২’ সিনেমাটি। ১০ দিন শেষে সিনেমাটির মোট আয়ের পরিমাণ দাঁড়িয়েছে ১৪১ কোটি রুপি। এখন পর্যন্ত সিনেমাটির বক্স অফিস আয়ের ধারাবাহিকতা বিবেচনা করলে বক্স অফিসে সিনেমাটির ২০০ কোটির মাইলফলক স্পর্শ অনেকটাই নিশ্চিত বলে মনে করছেন ট্রেড বিশেষজ্ঞরা। সিনেমাটির বক্স অফিস প্রতিবেদনে জানা গেছে গুজরাট/সৌরাষ্ট্রে শনিবার এবং বরিবার অপ্রতিরোধ্য ছিলো এই সিনেমাটি।

এক সপ্তাহ পরে মুক্তি পেলেও অজয়ের ‘দৃশ্যাম ২’ সিনেমার সামনে দাঁড়াতেই পারেনি বরুণের বিগ বাজেটের সিনেমা ‘ভেড়িয়া’। ‘দৃশ্যাম ২’ সিনেমার প্রতিযোগিতার পাশাপাশি ‘ভেড়িয়া’ সিনেমার ব্যর্থতার আরো একটি কারণ হচ্ছে দুর্বল সঙ্গীত। এই দুটি দিক বিবেচনায় সিনেমাটির বক্স অফিসে আয় স্বাভাবিকের চেয়ে ২০% থেকে ২৫% কম বলে মনে করছেন ট্রেড বিশেষজ্ঞরা। সমালোচকদের পক্ষ্য থেকে ইতিবাচক প্রতিক্রিয়া পাওয়ার পরও সিনেমাটি প্রেক্ষাগৃহে আশানুরূপ দর্শক টানতে ব্যর্থ হয়েছে।

ভারতীয় সিনেমার অন্যতম জনপ্রিয় সাসপেন্স থ্রিলার ‘দৃশ্যাম’ সিনেমায় দেখা গিয়েছিলো বিজয় সালগাঁওকর তার পরিবারকে পুলিশ হেফাজত থেকে বাঁচাতে সফল হয়েছে। কিন্তু ৭ বছর পর মামলাটি পুনরায় খোলার কারনে গল্পের নতুন মোড় নিয়ে আসবে এই সিক্যুয়ালটি। গল্পে দেখা যাবে প্রথম পর্বে দেখানো হত্যা মামলার জন্য স্বীকারোক্তি দিচ্ছেন বিজয়। এরপরের গল্পে একের পর এক চমকের সাক্ষী হবেন দর্শকরা। মোহনলাল অভিনীত ‘দৃশ্যাম ২’ সিনেমার হিন্দি রিমেকটি মূল সিনেমার গল্প থেকে কিছুটা ভিন্ন ভাবে নির্মিত হয়েছে বলিউডে।

এদিকে জিও স্টুডিও এবং দীনেশ ভিজানের পরিবেশনায় নির্মিত হয়েছে ‘ভেডিয়া’। ম্যাডক ফিল্মস প্রযোজিত সিনেমাটি পরিচালনা করেছেন অমর কৌশিক পরিচালিত। আর এর প্রযোজক হিসেবে আছেন দীনেশ ভিজান। সিনেমাটির প্রধান চরিত্রে অভিনয় করেছেন বরুণ ধাওয়ান, কৃতি স্যানন, দীপক ডোবরিয়াল এবং অভিষেক ব্যানার্জি। আগামী ২৫শে নভেম্বর হিন্দি, তেলেগু এবং তামিল ভাষায় প্যান-ইন্ডিয়া মুক্তি পাবে সিনেমাটি। টু-ডি এবং থ্রি-ডি দুই ফরম্যাটেই উপভোগ করা যাবে ‘ভেডিয়া’।

প্রসঙ্গত, ‘স্ত্রী’ মুক্তির প্রায় তিন বছর পর ম্যাডডক্স ফিল্মসের ব্যানারে দীনেশ ভাইজান প্রযোজিত হরর-কমেডি সিনেমা ‘রুহি’ মুক্তি পেয়েছে ২০২১ সালের ১১ই মার্চ। ‘রুহি’ সিনেমাটির প্রধান চরিত্রে অভিনয় করেছেন রাজকুমার রাও, জানভি কাপুর এবং ভারুন শর্মা। আর সিনেমাটি পরিচালনা করেছেন হার্দিক মেহতা। এরপর ২০২১ সালে প্রথম প্রকাশ করা হয়েছিলো ‘ভেড়িয়া’ সিনেমার ফার্স্ট লুক। সিনেমাটিতে ভারী মাত্রার ভিজ্যুয়াল ইফেক্টের ব্যবহার থাকবে, যেখানে বরুণ ধাওয়ান একজন ওয়্যারউলফের ভূমিকায় অভিনয় করছেন।

আরো পড়ুনঃ
বক্স অফিসে ভালো শুরুতে ব্যর্থ বরুণ ধাওয়ান অভিনীত ‘ভেড়িয়া’
বক্স অফিসের প্রাণ ফেরালো অজয়ের ‘দৃশ্যাম ২’: প্রথম সপ্তাহে ১০০ কোটি
বলিউড বক্স অফিস: প্রথম সপ্তাহান্তের আয়ে তিন সিনেমাই ডিজাস্টার

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত