রেকর্ড প্রথম দিনের পর দ্বিতীয় দিনেও দুর্দান্ত আয়ের পথে ‘ব্রহ্মাস্ত্র’

দুর্দান্ত আয়ের পথে ‘ব্রহ্মাস্ত্র’

দুর্দান্ত আয়ের পথে ‘ব্রহ্মাস্ত্র’

অনেক জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে দীর্ঘ প্রতীক্ষার পর অবশেষে মুক্তি পেয়েছে চলতি বছরের অন্যতম প্রতীক্ষিত সিনেমা ‘ব্রহ্মাস্ত্র’। বলিউডের ইতিহাসের অন্যতম বড় পরিসরে মুক্তিপ্রাপ্ত সিনেমাটি অগ্রিম টিকেট বিক্রি দিয়ে বক্স অফিসে দারুণ কিছুর ইঙ্গিত দিয়েছিলো। মুক্তির পর উদ্বোধনী দিনের আয়ের তার প্রতিফিলনও দেখা গেছে। সব ভাষা মিলিয়ে উদ্বোধনী দিনে সিনেমাটি ভারতীয় বক্স অফিসে ৩৬.৫০ কোটি রুপি আয় করেছে। জানা গেছে রেকর্ড প্রথম দিনের পর দ্বিতীয় দিনেও দুর্দান্ত আয়ের পথে ‘ব্রহ্মাস্ত্র’ সিনেমাটি।

প্রথম দিনে সিনেমাটির আয়ের মধ্যে আয়ের পরিমাণ হচ্ছে ৩২ কোটি রুপি এবং দক্ষিণের বাজার থেকে এসেছে আরো ৪.৫০ কোটি রুপি। এর মাধ্যমে মহামারী পরবর্তি সময়ে মুক্তিপ্রাপ্ত সিনেমাগুলোর মধ্যে দ্বিতীয় সর্বোচ্চ উদ্বোধনী পেয়েছে ‘ব্রহ্মাস্ত্র’। এই তালিকার প্রথম স্থানে রয়েছে ‘কেজিএফ চ্যাপ্টার ২’ সিনেমাটি। মহামারী বক্স অফিসে প্রথম সিনে সর্বোচ্চ আয় করা পাঁচটি সিনেমার তালিকা নীচে দেওয়া হলো –
কেজিএফ চ্যাপ্টার ২ – ৫২.৩৯ কোটির রুপি
ব্রহ্মাস্ত্র – ৩৬.৫০ কোটির রুপি
সুরিয়াবংশী – ২৬.১১ কোটি রুপি
আরআরআর – ১৯.৩৮ কোটি রুপি
ভুল ভুলাইয়া ২ – ১৩.৪১ কোটি রুপি

অন্যদিকে, ছুটির দিন ছাড়া স্বাভাবিক কর্ম দিবসের আয়ের হিসেবে ভারতীয় বক্স অফিসে প্রথম দিনে সর্বকালের সর্বোচ্চ আয়ের রেকর্ড গয়েছে ‘ব্রহ্মাস্ত্র’ সিনেমাটি। আর শুধুমাত্র হিন্দি সিনেমার বাজার বিবেচনা করলে ‘ব্রহ্মাস্ত্র’ সিনেমাটির প্রথম দিনের আয় ইতিহাসের পঞ্চম সর্বোচ্চ। এই তালিকার প্রথম চারটি সিনেমা হচ্ছে ‘বাহুবলীঃ দ্য কনক্লুশন’, ‘সাঞ্জু’, ‘টাইগার জিন্দা হ্যাঁ’ এবং ‘ধুম থ্রী’। তবে ‘ব্রহ্মাস্ত্র’ সিনেমার ক্ষেতের চিত্রটি পুরোপুরি ভিন্ন কারনে বাকী সিনেমাগুলো মহামারীর আগে মুক্তিপ্রাপ্ত সিনেমা।

আর হিন্দিতে ‘ব্রহ্মাস্ত্র’ সিনেমাটি মুম্বাইয়ে দুর্দান্ত আয় করেছে প্রথম দিনে। সর্বশেষ অক্ষয় কুমার অভিনীত ‘সুরিয়াবংশী’ সিনেমাটির মুম্বাইয়ে ভালো করতে সক্ষম হয়েছিলো। মুম্বাইয়ের পাশাপাশি দক্ষিণেও সিনেমাটি বক্স অফিসে ঝড় তুলেছে। নিজাম/অন্দ্র প্রদেশে সিনেমাটির হিন্দি সংস্করণ থেকে আয়রে পরিমাণ দাঁড়িয়েছে ৬.৫০ কোটি রুপি। এছাড়া দিল্লী, কলকাতা এবং চন্ডিগরে সিনেমাটি ভালো আয় করতে সক্ষম হচ্ছে। সেই তুলনায় কিছুটা পিছিয়ে আছে সেন্ট্রাল ইন্ডিয়া, রাজস্থান এবং বিহারে।

এদিকে সংবাদ মাধ্যমে প্রকাশিত সিনেমাটির বক্স অফিস প্রতিবেদন থেকে জানা গেছে রেকর্ড প্রথম দিনের পর দ্বিতীয় দিনেও দুর্দান্ত আয়ের পথে ‘ব্রহ্মাস্ত্র’ সিনেমাটি। মুক্তির আগেই দ্বিতীয় দিনের অগ্রিম টিকেট বিক্রি থেকে সিনেমাটির আয় ছিলো ২০ কোটি রুপি। প্রকাশিত খবর অনুযায়ী প্রথম দিনের সকালের তুলনায় দ্বিতীয় দিন সকালের প্রদর্শনীতে ১৪% বেশী দর্শক সমাগম হচ্ছে। আর প্রথম দিনের তুলনায় দ্বিতীয় দিন দুপুরে সিনেমাটির দেখতে ৪০% বেশী দর্শক সমাগম দেখা গেছে।

দ্বিতীয় দিনের অগ্রিম টিকেট বিক্রির সাথে প্রেক্ষাগৃহে দর্শক সমাগম বেশী হওয়ার প্রেক্ষিতে বক্স অফিসে আরো একটি দুর্দান্ত আয়ের দিন উপহার দিতে যাচ্ছে ‘ব্রহ্মাস্ত্র’। নির্মাতাদের সূত্রে জানা গেছে প্রথম দিনে বিশ্বব্যাপী সিনেমাটির বক্স অফিসের গ্রোস আয়ের পরিমাণ দাঁড়িয়েছে ৭৫ কোটি রুপিতে। শনিবার এবং রবিবার ভারতের সিনেমাগুলোর জন্য বড় দিন হিসেবে বিবেচনা করা হয়ে থাকে। তাই প্রথম দিনে রেকর্ড শুরুর মাধ্যমে মুক্তির প্রথম সপ্তাহান্তে ‘ব্রহ্মাস্ত্র’ সিনেমাটি ১০০ কোটি রুপি পেরিয়ে যাবে বলে মনে করছেন বলিউডের ট্রেড বিশেষজ্ঞরা।

এদিকে বক্স অফিসে পাশাপাশি সমালোচকদের কাছ থেকেও ইতিবাচক সাড়া পেয়েছে ‘ব্রহ্মাস্ত্র’ সিনেমাটি। বেশীরভাগ সমালোচকই সিনেমাটির প্রশংসা করেছেন, যদিও কিছু সমালোচক সিনেমাটির ব্যাপারে নেতিবাচক মনোভাব প্রকাশ করেছেন। সিনেমাটির ভিএফএক্স এবং প্রধান তারকাদের অভিনয়ের পাশাপাশি শাহরুখ খানের ক্যামিও চরিত্র নিয়ে ব্যাপক আলোচনা হচ্ছে। সিনেমাটিতে একটি গুরুত্বপূর্ন চরিত্রে অভিনয় করেছেন বলিউড বাদশা। তার পর্দা উপস্থিতি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে উচ্ছ্বাস প্রকাশ করছেন ভক্তরা।

অয়ন মুখার্জির ‘অস্ত্রভার্স’ ট্রিলজির প্রথম সিনেমা ‘ব্রহ্মাস্ত্র – পার্ট ১: শিব’। সিনেমাটিতে রণবীর কাপুর এবং আলিয়া ভাট ছাড়া আরো অভিনয় করেছেন অমিতাভ বচ্চন, নাগার্জুনা এবং মৌনি রায়। এছাড়া সিনেমাটিতে একটি বিশেষ চরিত্রে আছেন বলিউড বাদশা শাহরুখ খান। সিনেমাটিতে মৌনি রায় প্রধান খলচরিত্রে অভিনয় করছেন। অন্যদিকে শাহরুখ খানকে দেখা গেছে একজন বিজ্ঞানী চরিত্রে। মৌনি রায় কূটকৌশলের আশ্রয় নিয়ে শাহরুখ খানের কাছ থেকে ব্রহ্মাস্ত্র ছিনিয়ে নিয়ে যায়। আর সেখান থেকেই শুরু হয়ে শিবের যাত্রা।

উল্লেখ্য যে, ‘ব্রহ্মাস্ত্র’ সিনেমাটি বলিউডের ইতিহাসের সবচেয়ে বেশী স্ক্রিনে মুক্তি পাওয়ার রেকর্ড গড়েছে। সিনেমাটি বিশ্বব্যাপী প্রায় ৯,০০০ স্ক্রিনে মুক্তি পেয়েছে। এর মধ্যে সিনেমাটি ৫,০০০-এর বেশী স্ক্রিনে প্রদর্শিত হচ্ছে। সিনেমাটির নির্মানে প্রায় ৪১০ কোটি রুপি খরচ করেছেন নির্মাতারা। ‘অস্ত্রভার্স’ ট্রিলজির প্রথম পর্ব ‘ব্রহ্মাস্ত্র – পার্ট ১: শিবা’ হিন্দি, তামিল, তেলুগু, কন্নড় এবং মালয়ালাম ভাষায় প্যান ইন্ডিয়া মুক্তি পেয়েছে। সিনেমাটির পিছনে নিজের জীবনের দীর্ঘ দশ বছর খরচ করেছেন বলিউডের স্বপ্নবাজ নির্মাতা অয়ন মুখার্জি।

আরো পড়ুনঃ
বলিউড বক্স অফিসে নতুন রেকর্ড গড়ল রণবীর এবং আলিয়ার ‘ব্রহ্মাস্ত্র’
বলিউড বক্স অফিসে আশার আলোঃ ভালো শুরু করেছে রণবীরের ‘ব্রহ্মাস্ত্র’
বহুল প্রতীক্ষিত ‘ব্রহ্মাস্ত্র’ সিনেমা নিয়ে যা বলছেন দর্শক এবং সমালোচকরা!

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d