থালাপতি বিজয় এবং অজিত কুমারের বক্স অফিস সংঘর্ষের বিস্তারিত

থালাপতি বিজয় এবং অজিত

তামিল সিনেমার সময়ের সবচেয়ে জনপ্রিয় দুই তারকা থালাপতি বিজয় এবং অজিত কুমার। বিশেষ করে অ্যাকশন সিনেমায় এই দুই তারকার গ্রহণযোগ্যতা অন্য যেকোন তারকার চেয়ে অনেক বেশী। নিজস্ব একটি অনুরাগী দল থাকার কারনে তামিল ইন্ডাস্ট্রিতে থালাপতি বিজয় এবং অজিত কুমারের শ্রেষ্ঠত্ব নিয়ে তর্কে জড়ান ভক্তরা। আর একই দিনে এই দুই তারকার সিনেমা মুক্তি পেলে সে আলোচনার পালে নতুন হাওয়া লাগে। থালাপতি বিজয় এবং অজিত কুমারের বক্স অফিস সংঘর্ষের ঘটনাও নিতান্ত কম নয়। বেশ কয়েকবার নিজেদের সিনেমা নিয়ে বক্স অফিসে মুখোমুখি হয়েছেন এই দুই তারকা।

এই ধারাবাহিকতায় আগামী বছর আবারো বক্স অফিসে মুখোমুখি হতে যাচ্ছেন থালাপতি বিজয় এবং অজিত কুমার। পরিচালক ভামশি প্যাডিপল্লী পরিচালিত ‘ভারিসু’ সিনেমাটি ২০২৩ সালে পোঙ্গালে মুক্তি পেতে যাচ্ছে। এই উৎসবকে উপলক্ষ করে একই সাথে মুক্তি পাচ্ছে অজিত কুমার অভিনীত নতুন সিনেমা ‘থুনিভু’। ৮ বছর পর অজিত কুমার এবং থালাপতি বিজয় অভিনীত সিনেমা বক্স অফিসে মুখোমুখি হওয়ায় ভক্তদের মধ্যে ব্যাপক উত্তেজনা কাজ করছেন। চলুন দেখে নেয়া যাক এর আগে থালাপতি বিজয় এবং অজিত কুমারের বক্স অফিস সংঘর্ষের বিস্তারিত।

০১। কুশি বনাম উন্নাই কোডু এন্নাই থারুভেন
২০০০ সালের ১৯শে মে বক্স অফিসে মুখোমুখি হয়েছিলেন থালাপতি বিজয় এবং অজিত কুমার। এইদিনে মুক্তি পেয়েছিলো বিজয়ের ‘কুশি’ এবং অজিত কুমারের ‘উন্নাই কোডু এন্নাই থারুভেন’ সিনেমাগুলো। এর মধ্যে বিজয় অভিনীত ‘কুশি’ সিনেমাটি বক্স অফিসে ব্লকবাস্টার হিসেবে আবির্ভুত হয়েছিলো। সিনেমাটিকে বিজয়ের ক্যারিয়ারের অন্যতম বড় ভিত্তি হিসেবে বিবেচনা করা হয়ে থাকে। অন্যদিকে অজিত কুমার অভিনীত ‘উন্নাই কোডু এন্নাই থারুভেন’ সিনেমাটি মুক্তির পর মিশ্র প্রতিক্রিয়া পেয়েছিলো এবং বক্স অফিসে ব্যর্থ হয়েছিলো।

০২। ফ্রেন্ডস বনাম ধীনা
২০০১ সালের পংগালে বক্স অফিসে মুখোমুখি হয়েছিলেন থালাপতি বিজয় এবং অজিত কুমার। এই উৎসবে বিজয় অভিনীত ‘ফ্রেন্ডস’ সিনেমার সাথে মুক্তি পেয়েছিলো অজিত কুমারের ‘ধীনা’ সিনেমাটি। থালাপতি বিজয়ের ‘ফ্রেন্ডস’ সিনেমাটি ছিলো সিদ্দিকি পরিচালিত একই নামের মালয়ালাম সিনেমার তামিল রিমেক। অন্যদিকে অ্যাকশন গল্পের ‘ধীনা’ সিনেমার মাধ্যমে নির্মাতা হিসেবে অভিষিক্ত হয়েছিলেন এআর মুরুগুদাস। দুটি সিনেমাই বক্স অফিসে দারুণ সাফল্য অর্জন করতে সক্ষম হয়েছিলো।

০৩। ভগবতী বনাম ভিলেন
২০০২ সালে টানা তৃতীয়বারের মত বক্স অফিসে মুখোমুখি হয়েছিলেন তামিলের জনপ্রিয় এই দুই তারকা। তবে এবার তাদের সিনেমা মুক্তি পেয়েছিলো দীপাবলিতে। সিনেমাগুলো হচ্ছে বিজয়ের ‘ভগবতী’ এবং অজিত কুমারের ‘ভিলেন’। ‘ভগবতী’ সিনেমাটি বাণিজ্যিকভাবে সফল হলেও অজিতের ‘ভিলেন’ ব্লকবাস্টার হিসেবে আবির্ভুত হয়েছিলো। সিনেমাটিতে দ্বৈত চরিত্রে অজিত কুমারের অভিনয় ব্যাপকভাবে প্রশংসিত হয়েছিলো। সিনেমাটি পরিচালনা করেছিলেন বর্ষীয়ান নির্মাতা কেএস রবিকুমার।

০৪। পোকিরি বনাম আলওয়ার
২০০৭ সালের পংগালে আবারো বক্স অফিসে মুখোমুখি হয়েছিলেন থালাপতি বিজয় এবং অজিত কুমার। এই উৎসবকে ঘীরে সে বছর মুক্তি পেয়েছিলো বিজয়ের ‘পোকিরি’ এবং অজিত কুমারের ‘আলওয়ার’ সিনেমাগুলো। অভিষিক্ত নির্মাতা প্রভু দেবা পরিচালিত ‘পোকিরি’ সিনেমাটি বক্স অফিসে দারুণ সাফল্য অর্জন করতে সক্ষম হয়েছিলো। কিন্তু অজিত কুমার অভিনীত ‘আলওয়ার’ সিনেমাটি বক্স অফিসে পুরোপুরি ব্যর্থ হয়েছিলো।

০৫। জিল্লা বনাম ভীরাম
২০০৭ সালের পর লম্বা বিরতি দিয়ে ২০১৪ সালে আবারো বক্স অফিসে মুখোমুখি হয়েছিলেন তামিলের জনপ্রিয় এই দুই তারকা। ২০১৪ সালের পংগালে মুক্তি পেয়েছিলো বিজয় অভিনীত ‘জিল্লা’ এবং অজিত কুমারের ‘ভীরাম’ সিনেমাগুলো। ‘ভীরাম’ এবং ‘জিল্লা’ দুটি সিনেমাই অ্যাকশন গল্পে নির্মিত হয়েছিলো। এরমধ্যে ‘জিল্লা’ সিনেমায় থালাপতি বিজয়ের সাথে অভিনয় করেছেন মালয়ালাম মেগাস্টার মোহনলাল। বড় দুই তারকার উপস্থিতির কারনে সিনেমাটি বক্স অফিসে দুর্দান্ত ব্যবসা করতে সক্ষম হয়েছিলো।

০৬। পুভে উনাক্কাগা বনাম কাল্লুরি ভাসাল
একই দিনে না হলেও ১৯৯৬ সালে একই সপ্তাহে মুক্তি পেয়েছিলো ‘পুভে উনাক্কাগা’ এবং ‘কাল্লুরি ভাসাল’ সিনেমা দুটি। এরমধ্যে ‘পুভে উনাক্কাগা’ সিনেমাটি বক্স অফিসে ব্যাপক সাফল্য অর্জন করে এবং বিজয়ের ক্যারিয়ারের অন্যতম ল্যান্ডমার্ক সিনেমা হিসেবে আবির্ভুত হয়। অন্যদিকে, অজিত কুমারের ‘কাল্লুরি ভাসাল’ সিনেমাটি বক্স অফিসে ভালো ব্যবসা করতে ব্যর্থ হয়েছিলো। অবশ্য সিনেমাটিতে প্রশান্তের পাশাপাশি দ্বিতীয় অভিনেতা হিসেবে দেখা গেছে।

প্রিয় পাঠক, উপরে উল্লেখিত বিজয় এবং অজিত কুমার অভিনীত সিনেমাগুলোর মধ্যে আপনার পছন্দের সিনেমা কোনটি সেটা জানিয়ে দিন মন্তব্যে। এছাড়া ২০২৩ সালে পংগালে মুক্তি প্রতীক্ষিত ‘ভারিসু’ এবং ‘থুনিভু’ সিনেমাগুলোর মধ্যে কোন সিনেমাটি নিয়ে আপনি বেশী আশাবাদী সেটাও জানিয়ে দিন মন্তব্যে। উল্লেখ্য যে, বিজয়ের ‘ভারিসু’ সিনেমাটি পারিবারিক গল্পে নির্মিত হয়েছে আর অজিত কুমারের ‘থুনিভু’ অ্যাকশন গল্পের সিনেমা হতে যাচ্ছে।

আরো পড়ুনঃ
আগামী সংক্রান্তিতে দক্ষিণ ভারতীয় সিনেমার বিশাল বক্স অফিস সংঘর্ষ!
আগামী পোঙ্গালে বক্স অফিসে মুখোমুখি বিজয় এবং অজিত কুমার
বক্স অফিসে ৩০০ কোটি রুপির বেশী আয় করা পাঁচটি তামিল সিনেমা

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d