তামিলে অগ্রিম টিকেট বিক্রিতে ‘পোনিয়িন সেলভান’ সিনেমার ভালো শুরু

টিকেট বিক্রিতে ‘পোনিয়িন সেলভান’

টিকেট বিক্রিতে ‘পোনিয়িন সেলভান’

আগামী ৩০শে সেপ্টেম্বর মুক্তি পেতে যাচ্ছে মণি রত্নমের তারকাবহুল প্যান-ইন্ডিয়া সিনেমা ‘পোনিয়িন সেলভান’-এর প্রথম পর্ব। সিনেমাটির প্রধান কয়েকটি চরিত্রে অভিনয় করেছেন চিয়ান বিক্রম, ঐশ্বরিয়া রাই বচ্চন, কার্থি এবং তৃষা সহ আরো অনেকে। প্যান ইন্ডিয়া মুক্তির কারনে হিন্দি সিনেমার বাজারে হৃতিক রোশন এবং সাইফ আলী খান অভিনীত ‘বিক্রম ভধা’ সিনেমা মুখোমুখি হতে যাচ্ছে ‘পোনিয়িন সেলভান’। তবে তামিলে সিনেমাটি নিয়ে দর্শকদের মধ্যে ভালো উম্মাদনা কাজ করছে। তামিলে অগ্রিম টিকেট বিক্রিতে সেরকমই ইঙ্গিত পাওয়া গেছে।

পিরিয়ড-অ্যাকশন ড্রামা ভিত্তিক এই সিনেমাটি মূলত একটি তামিল সিনেমা। তবে বিগ বাজেটের বিশাল ক্যানভাসে নির্মিত এই সিনেমাটি ভারতে মোট পাঁচটি ভারতীয় ভাষায় মুক্তি পেতে যাচ্ছে। তামিল, হিন্দি, তেলেগু, কন্নড় এবং মালায়ালম-এ পাঁচটি ভাষায় প্যান-ইন্ডিয়া মুক্তি পেতে যাচ্ছে। প্রত্যাশিত ভাবে, সিনেমাটি প্রাথমিকভাবে তার আসল তামিল সংস্করণের জন্য আলোচনায় রয়েছে। তামিলে সিনেমাটি নিয়ে দর্শকদের উম্মাদনা লক্ষ্য করা যাচ্ছে, যা এর অগ্রিম টিকেট বিক্রিতে প্রতিফলিত হচ্ছে দারুণভাবে।

‘পোনিয়িন সেলভান’ সিনেমার বক্স অফিস প্রতিবেদন থেকে জানা গেছে প্রথম দিনের অগ্রিম টিকেট বিক্রি থেকে ইতিমধ্যে ৩.১৫ কোটি রুপি আয় করেছে বহুল প্রতীক্ষিত এই সিনেমাটি। অগ্রিম টিকেট বিক্রি থেকে আয়ের একটি বড় অংশ সিনেমাটির তামিল সংস্করণ থেকে এসেছে। টিকিট বিক্রির ক্ষেত্রে সিনেমাটি শীঘ্রই ২ লাখে পৌঁছতে প্রস্তুত৷ মুক্তির আগে অগ্রিম টিকেট বিক্রির জন্য আরো ৪ দিন হাতে রয়েছে। প্রাথমিক ধারনা অনুযায়ী বিগ বাজেটের এই সিনেমাটি অগ্রিম টিকেট বিক্রিতে ভালো আয় করবে এবং শীঘ্রই ১০ কোটি রুপির মাইলফলক অতিক্রম করবে।

‘পোনিয়িন সেলভান’ একটি তামিল ঐতিহাসিক উপন্যাসের চলচ্চিত্র রূপ। কালকি কৃষ্ণমূর্তির ইতিহাস ভিত্তিক তামিল উপন্যাসের উপর ভিত্তি করে নির্মিত হয়েছে এই সিনেমা। দক্ষিণ ভারতের চোল রাজাদের ইতিহাস উপন্যাসের মূল বিষয়বস্তু তাই সিনেমাটির তৈরি হচ্ছে ঐতিহাসিক প্রেক্ষাপটে। সিনেমায় দ্বৈত চরিত্রে অভিনয় করছেন ঐশ্বরিয়া। এতে তাকে নন্দিনী ও মন্দাকিনী দেবীর চরিত্রে পর্দায় দেখা যাবে। এর আগে বেশ কয়েকবার এই উপন্যাস নিয়ে সিনেমা নির্মানের চেষ্টা হয়ে থাকলেও সেগুলো শেষ পর্যন্ত আলোর মুখ দেখেনি।

আলোচিত নির্মাতা মনি রত্নম পরিচালিত ‘পোনিয়িন সেলভান’ সিনেমাটিতে অভিনয় করছেন একাধিক প্যান ইন্ডিয়া তারকা। সিনেমাটির প্রধান চরিত্রে আছেন বিক্রম (তামিল), কার্থি (তামিল), ঐশ্বরিয়া রাই (বলিউড), ঐশ্বরিয়া লক্ষ্মী (তামিল), শরত কুমার (মালায়লাম, তেলুগু, তামিল) এবং প্রকাশ রাজ (তামিল, তেলুগু, হিন্দি)। লাইকা প্রোডাকশন প্রযোজিত এই সিনেমাটি হিন্দি, তামিল, তেলুগু, কন্নড় এবং মালায়ালাম ভারতের মোট পাঁচটি ভাষায় মুক্তি পাবে সিনেমাটি।

একঝাক তারকাদের উপস্থিতি এবং সময়ের প্রেক্ষাপটে সাজানো দুর্দান্ত চিত্রায়নের সাথে নতুন মাত্রা যোগ করেছেন ভারতের কিংবদন্তী সঙ্গীত পরিচালক এআর রহমান। এআর রহমানের ব্যাকগ্রাউন্ড স্কোর দ্বারা সমর্থিত সময়ের অন্যতম সেরা অ্যাকশন সিকোয়েন্স এবং বিশ্বমানের ভিজ্যুয়াল ইফেক্ট দুর্দান্ত একটি সিনেমার প্রতিশ্রুতি দেয়। ‘পোনিয়িন সেলভান’ ট্রেলার দর্শকদের ‘বাহুবলী’, ‘গেম অফ থ্রোনস’ এবং অন্যান্য অনুরূপ সিনেমাগুলোর কথা মনে করিয়ে দেয়।

জানা গেছে প্রথম তামিল সিনেমা হিসেবে ‘পোনিয়িন সেলভান’ আইম্যাক্স ফরম্যাটে মুক্তি পাচ্ছে। সিনেমাটির প্রোডাকশন ডিজাইন করেছেন থোটা থারানি। আর রবি বর্মনের সিনেমাটোগ্রাফিতে এর সম্পাদনার দায়িত্বে রয়েছেন এ. শ্রীকর প্রসাদ। চোল সাম্রাজ্যের যাত্রার বর্ণনা নিয়ে নির্মিত ‘পোন্নিয়ান সেলভান’ ভারতীয় সিনেমার ইতিহাসে সবচেয়ে বড় ঐতিহাসিক কল্পকাহিনী সিনেমাগুলোর মধ্যে একটি হিসাবে বিবেচিত হচ্ছে। জানা গেছে ৫০০ কোটি রুপির বেশি বাজেটে নির্মিত হয়েছে সিনেমাটি।

আরো পড়ুনঃ
‘পোনিয়িন সেলভান’ দ্বিতীয় পর্ব মুক্তির সময় জানালেন নির্মাতা মণি রত্নম
‘পোনিয়িন সেলভান’ ট্রেলার: একটি মহাকাব্যিক সময়ের উপাখ্যান
বক্স অফিসে আবারো বলিউড বনাম দক্ষিণের সিনেমার লড়াই

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d