দুর্দান্ত প্রথম সপ্তাহান্তঃ কন্নড়ের নতুন প্যান ইন্ডিয়া বক্স অফিস বিস্ময় ‘কান্তারা’

কন্নড়ের নতুন প্যান ইন্ডিয়া বক্স অফিস বিস্ময় ‘কান্তারা’

কন্নড়ের নতুন প্যান ইন্ডিয়া

সাম্প্রতিক সময়ে দক্ষিণের সিনেমাগুলোর প্যান ইন্ডিয়া বক্স অফিস সফলতা ভারতীয় সিনেমায় অন্যতম আলোচ্য বিষয়। তেলুগু এবং তামিলের পাশাপাশি কন্নড় ইন্ডাস্ট্রির সিনেমাগুলো বক্স অফিসে ঝড় তুলছে নিয়মিত বিরতিতে। ‘পুষ্পা’, ‘আরআরআর’ এবং ‘কেজিএফ চ্যাপ্টার ২’ সিনেমার পর আরো একটি কন্নড় সিনেমা প্যান ইন্ডিয়া আলোচনার কেন্দ্রবিন্দুতে। কন্নড় বক্স অফিসে আলোড়ন তোলা ‘কান্তারা’ সিনেমাটি এবার হিন্দিতে দুর্দান্ত প্রথম সপ্তাহান্ত পার করেছে। ইতিমধ্যে কন্নড়ের নতুন প্যান ইন্ডিয়া বক্স অফিস বিস্ময় হিসেবে আবির্ভুত হয়েছে এই সিনেমা।

কন্নড়ে দুর্দান্ত প্রথম সপ্তাহের পর সিনেমাটি হিন্দি, তামিল এবং তেলুগু ভাষায় মুক্তি দেন নির্মাতারা। এর আগে সিনেমাটির নিয়ে দর্শক এবং সমালোচকদের ইতিবাচক প্রতিক্রিয়ার কারনে সিনেমাটি নিয়ে প্যান ইন্ডিয়া দর্শকদের আগ্রহ ছিলো আকাশচুম্বী। মুক্তির উদ্বোধনী দিনে সিনেমাটির হিন্দি সংস্করণ থেকে আয় ছিলো ১.২৭ কোটি। এরপর প্রথম সপ্তাহান্তে ধারাবাহিক প্রগতির মাধ্যমে তৃতীয় সিনেমাটি বলিউড বক্স অফিসে আয় করেছে ৩.৫০ কোটি রুপি।

বক্স অফিসে সাফল্যের পাশাপাশি দর্শক এবং সমালোচকদের কাছেও ব্যাপকভাবে প্রশংসিত হয়েছে ‘কান্তারা’ সিনেমার হিন্দি সংস্করণ। প্রথম সপ্তাহান্ত শেষে হিন্দিতে সিনেমাটির মোট আয়ের পরিমাণ দাঁড়িয়েছে ৭.৫২ কোটি রুপি। এখন পর্যন্ত বক্স অফিস আয়ের অনুমান অনুযায়ী প্রথম সপ্তাহে সিনেমাটি ১৫ কোটি রুপি আয় করবে বলে মনে করছেন ট্রেড বিশেষজ্ঞরা। আর শেষ পর্যন্ত ‘কান্তারা’ হিন্দি সংস্করণ বক্স অফিসে ২৫ কোটির মাইলফলক খুব সহজেই স্পর্শ করতে পারবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

এছাড়া সিনেমাটি নিয়ে দর্শকদের ইতিবাচক সাড়ার কারনে হিন্দিতে সিনেমাটির মণি রত্নম পরিচালিত ‘পোন্নিয়ান সেলভানঃ পার্ট ১’ সিনেমার হিন্দি সংস্করণের আয়কে ছাড়িয়ে যেতে পারে বলেও মন হচ্ছে। প্রথম সপ্তাহান্তে সিনেমাটির আয়ে যে প্রগতি লক্ষ্য করা গেছে তাতে, সপ্তাহের বাকী দিনগুলোতেও ভালো আয় করতে সক্ষম হবে কন্নড়ের নতুন প্যান ইন্ডিয়া বক্স অফিস বিস্ময় ‘কান্তারা’। তৃতীয় দিনের আয়ের হিসেব থেকে অনুমান করা যাচ্ছে যে চতুর্থ দিন সিনেমাটির আয় প্রথম দিনের আয়কেও ছাড়িয়ে যাবে।

এদিকে হিন্দির পাশাপাশি সিনেমাটির তামিল এবং তেলুগু সংস্করণও বক্স অফিসে ভালো আয়ের পথে রয়েছে। ভারতীয় সংবাদ মাধ্যমে প্রকাশিত প্রতিবেদন থেকে জানা গেছে, তেলুগুতে সিনেমাটি ইতিমধ্যে চিরঞ্জীবী অভিনীত ‘গডফাদার’ সিনেমাকে ছাড়িয়ে গেছে। শুধু তাই নয় তামিল নাডু বক্স অফিসেও ঝড় তুলেছে কন্নড়ের নতুন প্যান ইন্ডিয়া বক্স অফিস বিস্ময় ‘কান্তারা’ সিনেমাটি। তামিলের মুক্তিপ্রাপ্ত অন্য সিনেমাগুলোকে পিছনে ফেলে দর্শকদের পছন্দের শীর্ষে অবস্থান করছে এই সিনেমাটি।

১৮৭০ সালে প্রেক্ষাপটে নির্মিত হয়েছে বহুল আলোচিত কন্নড় সিনেমা ‘কান্তারা’। সিনেমাটি স্থানীয় দেবতার (ভুটা) গল্পে নির্মিত, যে সুখের বিনিময়ে একজন রাজার সাথে উপজাতির লোকদের বনভূমির ব্যবসা করে। এর বহু বছর পরে, যখন রাজার ছেলে লোভী হয়ে ওঠে এবং জমি ফেরত চায়, তখন ভূতের ক্রোধে সে মারা যায়। গল্পের ভিন্নতা এবং সুন্দর নির্মানশৈলীর কারনে সিনেমাটি দর্শক এবং সমালোচকদের কাছে ব্যাপকভাবে প্রশংসিত হয়েছে।

পরিচালনার পাশাপাশি অ্যাকশন থ্রিলার ‘কান্তারা’ সিনেমাটির গল্প এবং চিত্রনাট্য রচনা করেছেন ঋষভ শেট্টি। হোম্বালে ফিল্মসের অধীনে সিনেমাটি প্রযোজনা করেছেন ‘কেজিএফ’ সিরিজ খ্যাত বিজয় কিরাগান্দুর। সিনেমাটিতে শেট্টি একজন কাম্বালা চ্যাম্পিয়নের চরিত্রে অভিনয় করেছেন, যিনি একজন ন্যায়পরায়ণ ডিআরএফও অফিসার মুরালি (কিশোর) এর সাথে বিরোধে জড়ান। এছাড়া সিনেমাটির অন্যান্য ভূমিকায় অভিনয় করেছেন অচ্যুত কুমার এবং সপ্তমী গৌড়া।

আরো পড়ুনঃ
কন্নড় বক্স অফিসে ‘কান্তারা’ ঝড়ঃ অন্য ভাষায় শীগ্রই প্রেক্ষাগৃহে মুক্তি
তামিল নাড়ু বক্স অফিসে সর্বকালের সেরা সিনেমা ‘পোনিয়িন সেলভান’
প্রেক্ষাগৃহে ভালো শুরু করেছে কন্নড় সিনেমা ‘কান্তারা’: ‘ডক্টর জি’ মোটামুটি

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত