প্রেক্ষাগৃহে ভালো শুরু করেছে কন্নড় সিনেমা ‘কান্তারা’: ‘ডক্টর জি’ মোটামুটি

কন্নড় সিনেমা ‘কান্তারা’

কন্নড় সিনেমা ‘কান্তারা’

মুক্তির পর কার্নাটক বক্স অফিসে আলোড়ন সৃষ্টি করেছিলো কন্নড় সিনেমা ‘কান্তারা’। প্রথম সপ্তাহে প্রেক্ষাগৃহে সিনেমাটি নিয়ে দর্শকদের উম্মাদনা ছিলো আকাশচুম্বী। পুরো সপ্তাহ জুড়ে অবিশ্বাস্য পরিমাণ আয়ের মাধ্যমে সবাইকে অবাক করে দিয়েছে সিনেমাটি। কন্নড়ে দুর্দান্ত সাফল্যের কারনে এক সপ্তাহ পর তামিল, তেলুগু এবং হিন্দিতেও মুক্তি পায় ‘কান্তারা’। জানা গেছে প্রেক্ষাগৃহে ভালো শুরু করেছে কন্নড় সিনেমা ‘কান্তারা’ এর হিন্দি সংস্করণ। অন্যদিকে আয়ুষ্মান খোরানা অভিনীত ‘ডক্টর জি’ সিনেমার প্রথম দিনে মোটামুটি আয় করেছে।

ভারতীয় সংবাদ মাধ্যমে প্রকাশিত চলতি সপ্তাহে মুক্তিপ্রাপ্ত সিনেমাগুলোর বক্স অফিস প্রতিবেদন থেকে জানা গেছে মুক্তির প্রথম দিনে বক্স অফিসে ১.২৭ কোটি রুপি আয় করেছে কন্নড় সিনেমা ‘কান্তারা’ এর হিন্দি সংস্করণটি। কোন ধরনের কোন প্রচারণা ছাড়াই হিন্দিতে মুক্তিপ্রাপ্ত এই সিনেমা ভালো আয় করতে সক্ষম হয়েছে। এক সপ্তাহ আগেও সিনেমাটির ব্যাপারে কেউ তেমন কিছু জানতেন না। এর আগে ‘বিক্রান্ত রোনা’ এবং ‘৭৭৭ চার্লি’ সিনেমাগুলো যেভাবে প্রচার করা হয়েছিলো ‘কান্তারা’ সিনেমার ক্ষেত্রে সেরকম কিছুই দেখা যায়নি।

সার্বিক দিন বিবেচনায় ‘কান্তারা’ হিন্দি সংস্করণের প্রথম দিনে আয়কে ভালো হিসেবে বিবেচনা করছেন বলিউডের ট্রেড বিশেষজ্ঞরা। কন্নড়ের মত হিন্দি সিনেমার দর্শক এবং সমালোচকদের কাছেও ‘কান্তারা’ দুর্দান্ত ইতিবাচক রিভিউ পেয়েছে। ইতিবাচক প্রতিক্রিয়ার পাওয়ার কারনে সপ্তাহান্তের বাকী দুইদিন সিনেমাটি বক্স অফিসে ভালো সংগ্রহের পথে এগিয়ে যাবে বলে ধারনা করছেন সবাই। আঞ্চলিক গল্পে নির্মিত হলেও সিনেমাটির অ্যাকশন এবং দৃশ্যায়নের মুন্সিয়ানা দর্শকদের মন জয় করতে সক্ষম হয়েছে।

কয়েক সপ্তাহ আগে হিন্দিতে মুক্তি পাওয়া তামিলের তারকাবহুল সিনেমা ‘পোন্নিয়ান সেলভান’ প্রথম দিনে বক্স অফিসে আয় করেছিলো মাত্র ১.৮৫ কোটি রুপি। মণি রত্নম পরিচালিত এই সিনেমাটি বিশাল বাজেটে নির্মিত ছিলো এবং হিন্দিতে এর ব্যাপক প্রচারণাও চালিয়েছেন নির্মাতারা। দুই সপ্তাহ শেষে সিনেমাটি হিন্দিতে মোট আয় করেছে প্রায় ২৩ কোটি রুপি। এই সিনেমার সাথে তুলনা করলে ১,২০০ পর্দায় মুক্তি পাওয়া কন্নড় সিনেমা ‘কান্তারা’ ভালো শুরু করেছে এতে কোন সন্দেহ নেই।

অন্যদিকে চলতি সপ্তাহে প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে ‘ডক্টর জি’ এবং ‘কোড নেম তিরাঙ্গা’ সিনেমা দুটি মুক্তি পেয়েছিলো। এরমধ্যে উদ্বোধনী দিনে বক্স অফিসে মোটামুটি শুরু করেছে আয়ুষ্মান খোরানা অভিনীত ‘ডক্টর জি’ সিনেমাটি। মাল্টিপ্লেক্স কেন্দ্রিক গল্পের এই সিনেমাটি মুক্তির প্রথম দিনে আয় করেছে ৩.৫০ কোটি রুপি। আর পারীনিত চোপড়া অভিনীত ‘কোড নেম তিরাঙ্গা’ সিনেমার বক্স অফিস সংগ্রহ একদমই কম। মাত্র ১৫ লক্ষ রুপি দিয়ে শুরু হয়েছে এই সিনেমার বক্স অফিস।

প্রথম দিনে ৩.৫০ কোটি রুপি অবশ্যই ভালো সংগ্রহ নয়। তবে ‘ডক্টর জি’ একটি আদর্শ আয়ুষ্মান খোরানার সিনেমা যেটির মূল দর্শক হচ্ছে বড় শহরকেন্দ্রিক মাল্টিপ্লেক্স। এছাড়া সিনেমাটি এই তারকার আগের মুক্তিপ্রাপ্ত দুটি সিনেমার চেয়ে ভালো শুরু করেছে বক্স অফিসে। মাল্টিপ্লক্স কেন্দ্রিক সিনেমাগুলো সাধারণত সপ্তাহান্তে ভালো প্রগতি অর্জন করে থাকে। এছাড়া আগামী এক মাস বলিউডে বড় কোন সিনেমা মুক্তি পাচ্ছে না। খুব বেশী না হলেও, এই বিষয়গুলো সিনেমাটিকে সম্মানজনক আয়ের পথে নিয়ে যেতে পারে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

কন্নড় সিনেমা ‘কান্তারা’ যদি শেষ পর্যন্ত বলিউডের জন্য সারপ্রাইজ হিসেবে আবির্ভুত হয় তাহলে অবাক হওয়ার কিছু থাকবে না। কারন সম্প্রতিক সময়ে দক্ষিণের সিনেমার কাছে বলিউডের হিন্দি সিনেমার বক্স অফিসে নাস্তানাবুধ হওয়ার বিষয়টি নিয়মিত হয়ে দাঁড়িয়েছে। চলতি বছরের প্যান ইন্ডিয়া ব্লকবাস্টার ‘কেজিএফ চ্যাপ্টার ২’ সিনেমার পর ‘কান্তারা’ সিনেমার মাধ্যমে আরো একবার দর্শকদের বিমোহিত করেছে হোম্বলে প্রোডাকশন্স। পরিচালনার পাশাপাশি অ্যাকশন থ্রিলার ‘কান্তারা’ সিনেমাটির গল্প এবং চিত্রনাট্য রচনা করেছেন ঋষভ শেট্টি।

আরো পড়ুনঃ
কন্নড় বক্স অফিসে ‘কান্তারা’ ঝড়ঃ অন্য ভাষায় শীগ্রই প্রেক্ষাগৃহে মুক্তি
তেলুগু বক্স অফিসে ভালো শুরু করেছে মেগাস্টার চিরঞ্জীবীর ‘গডফাদার’
তামিল নাড়ু বক্স অফিসে সর্বকালের সেরা সিনেমা ‘পোনিয়িন সেলভান’

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত