নতুন মুক্তিকে পিছনে ফেলে তৃতীয় সপ্তাহের আয়েও এগিয়ে ‘দৃশ্যাম ২’

এগিয়ে ‘দৃশ্যাম ২’

চলতি বছরের বলিউড বক্স অফিসের খারাপ অবস্থার মাঝে শেষভাগে এসে আলোচনার জন্ম দিয়েছে অজয় দেবগন অভিনীত ‘দৃশ্যাম ২’ সিনেমাটি। সিনেমাটির বক্স অফিস প্রতিবেদন থেকে জানা গেছে মুক্তির তৃতীয় সপ্তাহেও দর্শকদের আগ্রহের শীর্ষে অবস্থান করছেন সিনেমাটি। পরের দুই সপ্তাহে মুক্তির পেয়েছিলো যথাক্রমে ‘ভেড়িয়া’ এবং ‘এন অ্যাকশন হিরো’ সিনেমাগুলো। কিন্তু নতুন মুক্তিকে পিছনে ফেলে তৃতীয় সপ্তাহের বক্স অফিসে আয়েও এগিয়ে ‘দৃশ্যাম ২’ সিনেমাটি।

তৃতীয় সপ্তাহের স্বাভাবিক কর্মদিবসেও দৈনিক ২ থেকে ৩ কোটি রুপি আয় করতে সক্ষম হয়েছে ‘দৃশ্যাম ২’ সিনেমাটি। এমনকি তৃতীয় সপ্তাহের সোমবার এবং মঙ্গলবার সিনেমাটির আয় তিন কোটি রুপির বেশী ছিলো। অন্যদিকে নতুন মুক্তিপ্রাপ্ত ‘ভেড়িয়া’ এবং ‘এন অ্যাকশন হিরো’ সিনেমাগুলো দর্শক গ্রহণযোগ্যতা না পাওয়ার নতুন সপ্তাহেও সিনেমাটি ভালো আয় করতে সক্ষম হবে বলে মনে করছেন বলিউডের ট্রেড বিশেষজ্ঞরা। কারণ, আগামী ১৬ই ডিসেম্বরের আগে বড় কোন সিনেমা মুক্তি পাচ্ছে না।

তৃতীয় সপ্তাহ শেষে সিনেমাটির মোট বক্স অফিস আয়ের পরিমাণ দাঁড়িয়েছে ১৯৬.২৫ কোটি রুপি। ইতিমধ্যে চলতি বছরের ব্লকবাস্টার সিনেমার খাতায় নাম লিখিয়েছে ‘দৃশ্যাম ২’। চতুর্থ সপ্তাহের প্রথম দিনেই সিনেমাটি বক্স অফিসে ২০০ কোটি রুপির মাইলফলক অতিক্রম করতে যাচ্ছে। আর চতুর্থ সপ্তাহান্তে সিনেমাটি অজয়ের ‘গোলমাল এগেইন’ সিনেমাটিকে ছাড়িয়ে যাবে। রোহিত শেঠি পরিচালিত অজয় দেবগন অভিনীত ‘গোলমাল এগাইন’ সিনেমাটি বক্স অফিসে ২০৫.৭০ কোটি রুপি আয় করতে সক্ষম হয়েছিলো।

এদিকে বরুণ ধাওয়ান অভিনীত ‘ভেড়িয়া’ সিনেমাটি তৃতীয় সপ্তাহের স্বাভাবিক কর্মদিবসে মাত্র তিন কোটি রুপি আয় করতে সক্ষম হয়েছে। সব মিলিয়ে দুই সপ্তাহ শেষে সিনেমাটির মোট আয়ের পরিমাণ দাঁড়িয়েছে মাত্র ৫৫ কোটি রুপির কাছাকাছি। শেষ পর্যন্ত সিনেমাটি ৬০ কোটি রুপি আয় করতে পারবে বলে ধারণা করছেন সংশ্লিষ্টরা। ওমর কৌশিকের হরর কমেডি ইউনিভার্সের অংশ হিসেবে নির্মিত এই সিনেমাটি বক্স অফিসে অন্তত ১০০ কোটি রুপি আয়ের প্রত্যাশা ছিলো ট্রেড বিশেষজ্ঞদের। তবে ওটিটি প্লাটফর্মে সিনেমাটি ভালো দর্শক টানতে পারবে বলে মনে করছেন অনেকে।

অন্যদিকে আয়ুষ্মান খোরানা অভিনীত ‘এন অ্যাকশন হিরো’ সিনেমাটি মুক্তির প্রথম সপ্তাহেই প্রেক্ষাগৃহে মুখ থুবড়ে পরেছে। সিনেমাটির টিজার প্রশংসিত হওয়ার কারনে বক্স অফিসে ভালো শুরু প্রত্যাশা করেছিলেন নির্মাতারা। কিন্তু মুক্তির পর সিনেমাটি দর্শক টানতে পুরোপুরি ব্যর্থ হয়েছে। প্রথম সপ্তাহান্তে খারাপ শুরু পর সপ্তাহের স্বাভাবিক দিনগুলোতে মুখ থুবড়ে পরেছে এই সিনেমাটি। প্রাথমিক ধারণা অনুযায়ী প্রথম সপ্তাহ শেষে সিনেমাটি বক্স অফিসে ৮.৫০ কোটি রুপি আয় করতে সক্ষম হবে। প্রথম সপ্তাহে ১০ কোটি রুপিও আয় করতে না পারা নির্মাতাদের জন্য খুবই হতাশার বিষয়।

উল্লেখ্য যে, ভারতীয় সিনেমার অন্যতম জনপ্রিয় সাসপেন্স থ্রিলার ‘দৃশ্যাম’ সিনেমায় দেখা গিয়েছিলো বিজয় সালগাঁওকর তার পরিবারকে পুলিশ হেফাজত থেকে বাঁচাতে সফল হয়েছে। কিন্তু ৭ বছর পর মামলাটি পুনরায় খোলার কারনে গল্পের নতুন মোড় নিয়ে আসবে এই সিক্যুয়ালটি। গল্পে দেখা যাবে প্রথম পর্বে দেখানো হত্যা মামলার জন্য স্বীকারোক্তি দিচ্ছেন বিজয়। এরপরের গল্পে একের পর এক চমকের সাক্ষী হবেন দর্শকরা। মোহনলাল অভিনীত ‘দৃশ্যাম ২’ সিনেমার হিন্দি রিমেকটি মূল সিনেমার গল্প থেকে কিছুটা ভিন্ন ভাবে নির্মিত হয়েছে বলিউডে।

প্রসঙ্গত, ‘ভেড়িয়া’ এবং ‘অ্যাকশন হিরো’ সিনেমাগুলোর ব্যর্থতা চলতি বছরে বলিউড বক্স অফিসে চিত্র আবারো সমানে নিয়ে এসেছে। আগামী ১৬ই ডিসেম্বর ‘অ্যাভাটারঃ দ্যা ওয়ে অফ ওয়াটার’ সিনেমার পর ২৩শে ডিসেম্বর মুক্তি পেতে যাচ্ছে রোহিত শেঠি পরিচালিত ‘সার্কাস’। কমেডি গল্পের এই সিনেমাটি নিয়ে দর্শকদের আগ্রহ আকাশচুম্বী। সিনেমাটির প্রধান কয়েকটি চরিত্রে অভিনয় করেছেন রনভীর সিং, জ্যাকুলিন ফার্নান্দেজ, পূজা হেগরে, জনি লিভার সহ আরো অনেকে। ‘সার্কাস’ সিনেমা দিয়ে বলিউডের বছর ভালোভাবে শেষ হবে বলে প্রত্যাশা করছেন সবাই।

আরো পড়ুনঃ
‘আরআরআর’ এবং ‘ব্রহ্মাস্ত্র’ সিনেমাকে ছাড়িয়ে গেলো ‘দৃশ্যাম ২’
‘দৃশ্যাম ২’ ব্লকবাস্টার: ফ্লপের পথে ‘ভেড়িয়া’ এবং ‘অ্যাকশন হিরো’
২০২৩ সালের জুনে বক্স অফিস ধামাকাঃ এক মাসে পাঁচ সিনেমা

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত