‘আরআরআর’ এবং ‘ব্রহ্মাস্ত্র’ সিনেমাকে ছাড়িয়ে গেলো ‘দৃশ্যাম ২’

‘আরআরআর’ এবং ‘ব্রহ্মাস্ত্র’

মুক্তির পর থেকে বক্স অফিসে দুর্দান্ত ব্যবসা করছে অজয় দেবগন অভিনীত ‘দৃশ্যাম ২’ সিনেমাটি। অসাধারণ দুই সপ্তাহের পর তৃতীয় সপ্তাহান্তেও বক্স অফিসে দারুণ শুরু করেছে এই সিনেমা। এমনকি ‘দৃশ্যাম ২’ মুক্তির পরের দুই সপ্তাহে মুক্তিপ্রাপ্ত ‘ভেড়িয়া’ এবং ‘অ্যাকশন হিরো’ সিনেমাগুলোকে পিছেন ফেলে দিয়েছে ‘দৃশ্যাম ২’। নতুন সিনেমা মুক্তির পরও দর্শকদের পছন্দের শীর্ষে অবস্থান করছে এই সিনেমা। বক্স অফিস প্রতিবেদন থেকে জানা গেছে তৃতীয় সপ্তাহান্তে ‘আরআরআর’ এবং ‘ব্রহ্মাস্ত্র’ সিনেমাকে ছাড়িয়ে গেছে ‘দৃশ্যাম ২’ সিনেমাটি।

চলতি বছরে মুক্তিপ্রাপ্ত তেলুগু ‘আরআরআর’ সিনেমা হিন্দি সংস্করণ এবং ‘ব্রহ্মাস্ত্র’ থেকে তৃতীয় সপ্তাহান্তে বেশী আয় করেছে অজয়ের ‘দৃশ্যাম ২’। ‘ভেড়িয়া’ এবং ‘অ্যাকশন হিরো’ সিনেমাগুলো দর্শক টানতে সমর্থ না হলেও আবারো দুর্দান্ত আয় করেছে এই সিনেমা। ভারতীয় সংবাদ মাধ্যমে প্রকাশিত প্রতিবেদনে জানা গেছে তৃতীয় সপ্তাহান্তে সিনেমাটির বক্স অফিসে আয় ছিলো ২৩.২৯ কোটি রুপি। এর মাধ্যমে চলতি বছরে তৃতীয় সপ্তাহান্তে সর্বোচ্চ আয় করা সিনেমা হিসেবে আবির্ভুত হয়েছে ‘দৃশ্যাম ২’।

এর আগে ‘আরআরআর’ (হিন্দি) এবং ‘ব্রহ্মাস্ত্র’ সিনেমাগুলো তৃতীয় সপ্তাহান্তে আয় করেছিলো যথাক্রমে ২৩ কোটি রুপি এবং ২০.৯৫ কোটি রুপি। এছাড়া পিছনে ফেলে দেয়ার সিনেমার তালিকায় রয়েছে ‘কেজিএফ চ্যাপ্টার ২’ এর মত প্যান ইন্ডিয়া ব্লকবাস্টার। ২০২২ সালে তৃতীয় সপ্তাহান্তে সর্বোচ্চ আয়ের পাঁচটি সিনেমার তালিকা নীচে দেওয়া হলো –
দৃশ্যাম ২ – ২৩.২৯ কোটি রুপি
আরআরআর – ২৩ কোটি রুপি
ব্রাম্মাস্ত্র – ২০.৯৫ কোটি রুপি
দ্যা কাশ্মীর ফাইলস – ২০.৮৫ কোটি রুপি
কেজিএফ চ্যাপ্টার ২ – ২০.৭৭ কোটি রুপি

প্রথম দুই সপ্তাহে বক্স অফিসে অসাধারণ আয়ের ধারাবাহিকতা ধরে রেখেছে তৃতীয় সপ্তাহান্তের শুরুতে। এখন পর্যন্ত সিনেমাটি আয়ের ধারাবাহিকতা বিবেচনায় সামনের সপ্তাহগুলোতে এই আয় ধরে রাখতে পারবে বলে মনে করছেন অনেকে। তৃতীয় সপ্তাহান্ত শেষে সিনেমাটির মোট আয়ের পরিমাণ দাঁড়িয়েছে ১৮৬.৭৬ কোটি রুপি। খুব শীগ্রই সিনেমাটি বক্স অফিসে ২০০ কোটি রুপির মাইফলক অতিক্রম করবে বলে ধারণা করছেন বলিউডের ট্রেড বিশেষজ্ঞরা।

ভারতীয় সিনেমার অন্যতম জনপ্রিয় সাসপেন্স থ্রিলার ‘দৃশ্যাম’ সিনেমায় দেখা গিয়েছিলো বিজয় সালগাঁওকর তার পরিবারকে পুলিশ হেফাজত থেকে বাঁচাতে সফল হয়েছে। কিন্তু ৭ বছর পর মামলাটি পুনরায় খোলার কারনে গল্পের নতুন মোড় নিয়ে আসবে এই সিক্যুয়ালটি। গল্পে দেখা যাবে প্রথম পর্বে দেখানো হত্যা মামলার জন্য স্বীকারোক্তি দিচ্ছেন বিজয়। এরপরের গল্পে একের পর এক চমকের সাক্ষী হবেন দর্শকরা। মোহনলাল অভিনীত ‘দৃশ্যাম ২’ সিনেমার হিন্দি রিমেকটি মূল সিনেমার গল্প থেকে কিছুটা ভিন্ন ভাবে নির্মিত হয়েছে বলিউডে।

প্রথম পর্বের মত সিনেমাটির দ্বিতীয় পর্বেও থাকছেন টাবু। নিজের ছেলের হত্যাকারীদের খোঁজে বের করতে টাবুর যাত্রা এই পর্বেও অব্যাহত থাকবে। এছাড়া বিজয়ের পরিবারের প্রতি প্রতিশোধ ‘দৃশ্যাম ২’ সিনেমায় টাবু আরও আক্রমণাত্মক উপায়ে ফিরে আসছেন। অজয় এবং টাবুর এই লড়াইয়ে এবার যুক্ত হচ্ছেন বলিউডের শক্তিমান অভিনেতা অক্ষয় খান্না। বিজয়ের পরিবারের বিরুদ্ধে নতুন করে তদন্তের দায়িত্ব পাওয়া পুলিশ অফিসারের চরিত্রে দেখা যাবে তাকে।

২০২০ সালে মহামারীর সময়ে ওটিটি প্লাটফর্মে মুক্তি পেয়েছিলো মালায়ালাম মেগাস্টার মোহনলাল অভিনীত ‘দৃশ্যাম’ সিনেমার দ্বিতীয় পর্ব ‘দৃশ্যাম ২’। মুক্তির পর দর্শক এবং সমালোচকদের কাছে ব্যাপকভাবে প্রশংসিত হয়েছিলো সিনেমাটি। ইতিমধ্যে মুক্তি পেয়েছে ভেঙ্কেটেশ দাগ্গুবাতি অভিনীত সিনেমাটির তেলুগু সংস্করণ। আগের পর্বটি যেখানে শেষ হয়েছিলো সাত বছর পরের প্রেক্ষাপটে ঠিক সেই জায়গা থেকেই শুরু হবে ‘দৃশ্যাম ২’ সিনেমার হিন্দি সংস্করণের গল্প।

আরো পড়ুনঃ
‘দৃশ্যাম ২’ ব্লকবাস্টার: ফ্লপের পথে ‘ভেড়িয়া’ এবং ‘অ্যাকশন হিরো’
বলিউডের সর্বকালের সর্বোচ্চ আয়ের সিক্যুয়েলে নাম লিখালো ‘দৃশ্যাম ২’
বক্স অফিসের প্রাণ ফেরালো অজয়ের ‘দৃশ্যাম ২’: প্রথম সপ্তাহে ১০০ কোটি

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d bloggers like this: