গত এক দশকে হলিউডে নির্মিত দশটি সেরা প্রেমের সিনেমা

গত এক দশকে হলিউডে

গত কয়েক দশক ধরে হলিউডে সুপারহিরো ভিত্তিক একশন সিনেমা আর সাইন্স ফিকশনের জয়জয়কার চলছে। আলোচিত এবং ব্যবসা সফল সিনেমাগুলোর বেশিরভাগই এই জেনারের বড় বাজেটের সিনেমা। তবে এরমধ্যেও গত দশকে হলিউডে মুক্তি পেয়েছে মন ছুঁয়ে যাওয়া বেশ কিছু রোমান্টিক-কমেডি (রোম-কোম) সিনেমা। আমার আজকের এই লিখায় চেষ্টা করব বিগত দশ বছরে মুক্তিপ্রাপ্ত হলিউডের দশটি রোম্যান্টিক সিনেমার কথা। এই সিনেমাগুলোতে অনেক বড় বড় তারকারা অভিনয়ের মাধ্যমে সিনেমাকে করেছেন অনন্য।

- Advertisement -

চলুন তাহলে এক ঝলক দেখে নেয়া যাক, বিগত দশকে হলিউডে মুক্তিপ্রাপ্ত ১০টি রোম-কোম সিনেমার অল্প-স্বল্প-গল্প!

১। SILVER LINING PLAYBOOK (2012)
দুইজন মানুষের এক হওয়ার গল্প! ব্রডলি কুপার এবং জেনিফার লরেন্স অভিনীত এই রোম-কোম সিনেমাটি দুইজন অপরিচিত মানুষের কাছে আসা এবং একজন আরেকজনকে সাহায্যের গল্প নিয়ে নির্মিত। মেডিকেলে গৃহীত প্রদক্ষেপের পর নিজের জীবনকে নতুন করে সাজানোর চেষ্টায় থাকা কুপারের দেখা হয় আরো একজন ভঙ্গুর জীবনের সাক্ষী লরেন্সের সাথে। আর সেখান থেকেই শুরু হয় তাদের একসাথে যাত্রা।

- Advertisement -

২। LA LA LAND (2016)
‘লা লা ল্যাণ্ড’ সিনেমাকে বাদ দিয়ে হলিউডের রোম-কোম সিনেমা নিয়ে কথা বলাটা অসম্ভবের সমার্থক। রায়ান গোসলিং এবং এমা স্টোন অভিনীত এই মিউজিক্যাল সিনেমাটি পরিচালনা করেছেন ডমিন চ্যাজিলি। একজন পিয়ানো বাদক এবং একজন অভিনেতা যখন প্রেমে পরে তখন তাদের ভালোবাসা এবং ক্যারিয়ার নিয়ে দ্বন্ধ এবং টানপোড়ন নিয়ে সিনেমাটির গল্প।

৩। CRAZY, STUPID, LOVE. (2011)
একজন মধ্যবয়সী লোক বারে দেখা হওয়া এক বন্ধুর কাছ থেকে তরুন জীবনের শিক্ষা নিয়ে সিনেমার গল্প। আর ইটা এমন সময় যখন তার স্ত্রীর তাকে বিচ্ছেদের কথা বলে। সিনেমাটিতে অভিনয় করেছেন স্টিভ ক্যারেল এবং জুলিয়ান মোরে।

৪। ENOUGH SAID (2013)
৪০ বছর বয়সে জীবন ফায়ার পাওয়ার গল্পের সিনেমা। একজন ডিভোর্সড নারী একজন চার্মিং লোকের প্রেমে পরে এবং সে জানতে পারে যে লোকটি তার এক বান্ধবীর সাবেক স্বামী। তারা একসাথে জীবনকে নতুন করে আবিষ্কার করে এবং আমাদের অসাধারন একটি ভালোবাসার গল্প উপহার দেয়।

৫। ALWAYS BE MY MAYBE (2019)
মানসম্পন্ন রোম-কোম সিনেমার যদি কোন তালিকা থাকে হাতলে এই সিনেমাটি প্রথম সারিতে থাকবে। রেন্ডাল পার্ক এবং আলী উংয়ের পর্দা ক্যামিস্ট্রি সিনেমাটিকে করেছে অসাধারন। সাথে আছেন কিয়ানু রিভস।

৬। NO STRINGS ATTACHED (2011)
বিচ্ছেদের সাথে নতুন প্রজন্মের মোকাবেলার উপায় শিখাতে এস্টোন কুচার এবং নাটালি পোর্টম্যান একসাথে আসেন ২০১১ সালে। বিচ্ছেদের পর এডাম ইভার সাথে ‘ফ্রেন্ডস ইউত বেনিফিটস’ ধরনের সম্পর্কে জড়ান। কিন্তু যখনই সেখানে প্রেম ঢুকে, ঘটনা স্বাভাবিকের চেয়ে খারাপ হতে থাকে।

৭। THE BIG SICK (2017)
একটি অপ্রচলিত প্রেমের গল্পের সিনেমা! সিনেমাটিতে অভিনয় করেছেন কুমালি এবং জো কাজান। প্রেম, হাসি-কান্না এবং মজার দৃশ্যে ভরপুর এই সিনেমা।

৮। TOP FIVE (2014)
পুরপুরি একটি ক্রিস রক প্রদর্শনী এবং সে এতে শতভাগ সফল। নিজের চিত্যনাট্যে সিনেমাটিতে অভিনয়ের পাশাপাশি পরিচালনাও করেছেন রক। সিনেমাটিতে ক্রিস রক একজন অভিনেতার চরিত্রে অভিনয় করেছেন যে সাক্ষাৎকার দিয়ে গিয়ে একজন সাংবাদিকের প্রেমে পরেন। সিনেমাটিতে আরো অভিনয় করেছেন রোজারিও ডাউসন।

৯। MAN UP (2015)
যখন কোন ব্লাইন্ড ডেট ভুল পথে চলে যায়। ৩৪ বছর বয়সী একজন নারীর ব্লাইন্ড ডেটে ভুল বোঝে একজনকে নিজের সঙ্গী মনে করে এবং তারপরই শুরু হয় অস্বাভাবিক পরিস্থিতে তার ভালোবাসার যাত্রা।

১০। CRAZY RICH ASIANS (2018)
উ এবং হেনরি গোল্ডিং অভিনীত এই সিনেমাটি হলিউডের অন্য রোম-কোম সিনেমাগুলোর মত প্রেমে পরার জায়গাটা বাদ দিয়েই করা। গতানুগতিক সিনেমার বাইরে গিয়ে পারবারিক অনুভূতি নির্ভর সিনেমাটিতে আপনি পাবেন মজা এবং উত্তেজনার অনুভূতি।

আরো পড়ুনঃ
ঘৃনা থেকে ভালোবাসার গল্পে হলিউডের ৫টি সিনেমা
ভালোবাসা দিবসে অবিবাহিতদের জন্য ৮ টি বলিউড সিনেমা

হোসেন মৌলুদ তেজোhttps://iammoulude.com/
হোসেন মৌলুদ তেজো একজন নিয়মিত ব্লগার যিনি সিনেমা নিয়ে লিখতে ভালোবাসেন। সিনেমার পাশাপাশি কবিতা, ছোট গল্প, সমসাময়িক এবং ব্যবসা সম্পর্কিত বিষয়েও লিখে থাকেন। প্রফেশনালী একটি বেসকারী আর্থিক প্রতিষ্ঠানে কর্মরত আছেন। ব্যক্তি জীবনে তিনি বই পড়ে, সিনেমা দেখে এবং তার একমাত্র ছেলের সাথে সময় কাটাতে পছন্দ করেন।

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ