বলিউডে ভালো শুরু করতে ব্যর্থ হয়েছেন দক্ষিণের যে সুপারস্টাররা

বলিউডে ভালো শুরু করতে

সাম্প্রতিক সময়ে হিন্দি সিনেমার বাজারে নিজেদের জনপ্রিয়তা অন্য পর্যায়ে নিয়ে যাচ্ছেন দক্ষিণ ভারতের সুপারস্টাররা। ‘বাহুবলী’, ‘কেজিএফ’, ‘পুষ্পা’, ‘আরআরআর’-এর মত প্যান ইন্ডিয়া সিনেমা দিয়ে দর্শকের কছে গ্রহণযোগ্যতার ক্ষেত্রে আঞ্চলিকতার সীমানা ভেঙ্গে দিয়েছেন প্রভাস, যশ, আল্লু অর্জুন, রম চরণ, এনটিআর। তবে বলিউডে নিজেদের ভাগ্য পরীক্ষা করে দেখার বিষয়টি এই প্রথম নয়। এর আগেও দক্ষিণ ভারতের বেশ কয়েকজন তারকাকে দেখা গেছে বলিউডের সিনেমায়। কমল হাসান, রজনীকান্ত এ ক্ষেত্রে সফল হলেও ব্যর্থদের তালিকাটাও কিন্তু ছোট নয়।

- Advertisement -

আঞ্চলিক সিনেমায় দুর্দান্ত সব ব্যবসা সফল সিনেমা উপহার দেয়ার দক্ষিণের বেশ কয়েকজন তারকা এর আগে বলিউডের সিনেমায় অভিনয় করেছেন। এখানে বলিউডের সিনেমা বলতে হিন্দিতে ডাব করে মুক্তি পাওয়া সিনেমার কথা বলা হচ্ছে। বলিউডের নির্মাতাদের প্রযোজনা এবং নির্দেশনায় মূল ধারার হিন্দি সিনেমার কথা বলা হচ্ছে। বর্তমান সময়ের বেশ কয়েকজন দক্ষিনি সুপারস্টার বলিউডের সিনেমায় অভিনয় করেছিলেন, যেগুলো শেষ পর্যন্ত বক্স অফিসে ব্যর্থ হয়েছিলো। বলিউডে ভালো শুরু করতে ব্যর্থ হয়েছেন দক্ষিণের এমন কয়েকজন সুপারস্টারদের নিয়ে আলোচনা থাকছে এই প্রতিবেদনে।

বলিউডে ভালো শুরু করতে

- Advertisement -

০১। রাম চরণ
এসএস রাজামৌলী পরিচালিত ‘আরআরআর’ সিনেমার বিশাল সাফল্যের পর রাম চরণ নিজেকে একজন প্যান ইন্ডিয়া তারকা হিসেবে প্রতিষ্ঠিত করেছেন। এনটিআর জুনিয়রের সাথে রাম চরণের এই সিনেমাটি ভারতীয় বক্স অফিসে একাধিক রেকর্ড ভেঙ্গে দিয়েছে। কিন্তু বলিউডে রাম চরণের শুরুটা হয়েছিলো ২০১৩ সালে মুক্তিপ্রাপ্ত ‘জিঞ্জীর’ সিনেমার মাধ্যমে। ১৯৭৩ সালের অমিতাভের সুপারহিট ‘জিঞ্জীর’ সিনেমাটির এই রিমেকে রাম চরণের সাথে অভিনয় করেছেন প্রিয়াংকা চোপড়া এবং সঞ্জয় দত্ত। যাইহোক, অপূর্ব লাখিয়ার পরিচালনায় সিনেমাটি বক্স অফিসে মুখ থুবড়ে পরেছিলো।

- Advertisement -

০২। চিয়ান বিক্রম
তামিল সিনেমার অন্যতম জনপ্রিয় তারকা চিয়ান বিক্রম তার বহুমুখী অভিনয় দক্ষতার জন্য বিখ্যাত। ২০১০ সালে অভিষেক বচ্চন এবং ঐশ্বরিয়া রায় অভিনীত ‘রাবণ’ সিনেমার মাধ্যমে বলিউডে অভিষিক্ত হয়েছিলেন চিয়ান বিক্রম। রামায়ণের উপর ভিত্তি করে রাবণের দৃষ্টিভঙ্গি নিয়ে নির্মিত এই সিনেমাটি পরিচালনা করেছিলেন মনি রত্নম। মুক্তির পর সিনেমাটি বক্স অফিসে পুরোপুরি ব্যর্থ হয়েছিলো। প্রেক্ষাগৃহে সিনেমাটি নিয়ে দর্শকদের মাঝে কোন আগ্রহই দেখা যায়নি সে সময়। জনপ্রিয় এই তারকার বলিউডে অভিষেকের সিনেমাটিও তাই থেকে গেছে উপেক্ষিত।

০৩। সুরিয়া
বর্তমানে তামিল সিনেমার অন্যতম বড় সুপারস্টার সুরিয়ার বেশ বড় ভক্ত-অনুরাগীর দল রয়েছে। সময়ের অন্যতম জনপ্রিয় এই দক্ষিনি তারকার বলিউড অভিষেক হয়েছিলো ২০১০ সালে ‘রক্ত চরিত্র ২’ সিনেমার মাধ্যমে। রাম গোপাল ভার্মা পরিচালিত এই সিনেমাটি বক্স অফিসে মুখ থুবড়ে পরলে সুরিয়ার বলিউড অভিষেক অনেকটাই অজানা থেকে গেছে সবার কাছে। এরপর আর কোন হিন্দি সিনেমায় দেখা যায়নি এই তারকাকে। তবে তার অভিনীত ‘সরুরাই পত্রু’ সিনেমার হিন্দি রিমেকে অক্ষয় কুমারের সাথে অতিথি চরিত্রে হাজির হচ্ছেন সুরিয়া।

বলিউডে ভালো শুরু করতে

০৪। পৃথ্বীরাজ সুকুমারন
মালয়ালাম সিনেমার সুপারস্টার পৃথ্বীরাজ থ্রিলার কিং হিসেবে সবার কাছে পরিচিত। দক্ষিণ ভারতীয় সিনেমার দর্শকদের কাছে খুবই জনপ্রিয় নাম পৃথ্বীরাজ সুকুমারন। বিশাল গুঞ্জন এবং প্রত্যাশার মধ্যে মালয়ালম সুপারস্টার পৃথ্বীরাজ সুকুমারান তার প্রথম হিন্দি সিনেমা ‘আইয়্যা’-তে রানী মুখার্জির বিপরীতে অভিনয় করেছিলেন। শচীন কুন্ডলকার পরিচালিত প্যারোডি এই সিনেমাটি ২০১২ সালে মুক্তি পেয়েছিল। এই সিনেমাটিও বক্স অফিসে সবাইকে হতাশ করেছিল। তার শরীর দেখানোর পাশাপাশি, এই অভিনেতার এতে খুব বেশি কিছু করার ছিল না।

বলিউডে ভালো শুরু করতে

০৫। বিজয় দেবেরকোন্ডা
বিশাল বাজেট, অ্যাকশন ভিতিক গল্প, করন জোহরের প্রযোজনা, অতিথি চরিত্রে মাইক টাইসন – সবকিছু মিলিয়ে বিজয় দেবেরকোন্ডা অভিনীত ‘লাইগার’ সিনেমা নিয়ে আলোচনা ছিলো তুঙ্গে। কিন্তু চলতি বছরে মুক্তিপ্রাপ্ত বলিউডের অনেকগুলো বড় বাজেটের সিনেমার মত বিজয় দেবেরকোন্ডা বলিউডের অভিষিক্ত সিনেমাটিও বক্স অফিসে মুখ থুবড়ে পরেছিলো। পুরী জগন্নাধ পরিচালিত সিনেমাটিতে বিজয় দেবেরকোন্ডার বিপরীতে অভিনয় করেছেন অনন্য পাণ্ডে। বলিউডের ইতিহাসের অন্যতম বড় ডিজাস্টার সিনেমাটি এই তারকাকে ব্যাপকভাবে হতাশ করেছে।

প্রিয় পাঠক, উপরে উল্লেখিত সিনেমাগুলোর মধ্যে কোন সিনেমাটি আপনি দেখেছেন এবং এর মধ্যে আপনার পছন্দের সিনেমা কোনটি তা আমাদের জানিয়ে দিন মন্তব্যে। এছাড়া বলিউডে ভালো শুরু করতে ব্যর্থ এই সুপারস্টারদের মধ্যে আপনার কাকে বেশী পছন্দ সেটাও জানিয়ে দিতে পারেন মন্তব্যে। এখানে আলোচিত সুপারস্টারদের বাইরে আর কোন তারকা এই তালিকায় উচিৎ বলে আপনি মনে করছেন সেটাও জানিয়ে দিন মন্তব্যে।

আরো পড়ুনঃ
তেলুগু মেগাস্টার চিরঞ্জীবী অভিনীত পুরস্কার বিজয়ী পাঁচটি সিনেমা
বিজয় সেতুপতি অভিনীত নির্মানাধীন যত হিন্দি সিনেমা এবং সিরিজ
তেলুগু ইন্ডাস্ট্রির মাচো স্টার গোপীচাঁদের সেরা অভিনয়ের ৬টি সিনেমা

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -
- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ