নতুন সপ্তাহে আরো বেশী প্রেক্ষাগৃহে ঈদের দুই সিনেমা ‘গলুই’ এবং ‘শান’

‘গলুই’ এবং ‘শান’

ঈদের মুক্তির তৃতীয় সপ্তাহেও প্রেক্ষাগৃহে দর্শকের উন্মাদনা চলছে। সুদিনের ইঙ্গিত দেয়া সিনেমাগুলোর প্রদর্শনের তালিকায় যুক্ত হয়েছে নতুন নতুন প্রেক্ষগৃহ। প্রয়োজনের তুলনায় হল সংখ্যা কম থাকলেও দেড় শতাধিক প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছিলো সুপারস্টার শাকিব খানের ‘বিদ্রোহী’,‘গলুই’ এবং সিয়াম আহমেদ অভিনীত ‘শান’ সিনেমাগুলো। এর মধ্যে ‘গলুই’ এবং ‘শান’ সিনেমাগুলোর তৃতীয় সপ্তাহে এসে বেড়েছে প্রেক্ষাগৃহের সংখ্যা।

- Advertisement -

ঈদের দিনে থেকে দেশের শীর্ষস্থানীয় ৩৪ প্রেক্ষগৃহে প্রদর্শিত হয়ে আসছিলো সত্য ঘটনা অবলম্বনে পুলিশি অ্যাকশন থ্রিলার সিনেমা ‘শান’। ঢাকায় সিনেমাটি বেশ ভালো ব্যবসা করছে বলে জানিয়েছে সিনেমাটির প্রযোজনা প্রতিষ্ঠান ফিল্মম্যান এন্টারটেইনমেন্ট। তৃতীয় সপ্তাহে এসে সিনেমাটি নতুন করে ১০টি প্রেক্ষাগৃহে প্রদর্শিত চলছে বলে জানা গেছে নির্মাতা প্রতিষ্ঠান সূত্রে। চিত্রনায়ক সিয়াম সহ এই ছবির কলাকুশলীরা ‘শান’ এর প্রচারণা চালিয়ে যাওয়ায় ছবিটি এখনও দর্শকদের কাছে বেশ আগ্রহ ধরে রেখেছে।

- Advertisement -

এদিকে প্রেক্ষাগৃহ মালিকদের সূত্রে জানা গেছে ‘গলুই’ এবং ‘শান’ – এই দুই সিনেমা মুক্তির পর থেকেই দুর্দান্ত ব্যবসা করে আসছে। ‘শান’ যেখানে শহরের বিশেষ করে ঢাকায় ভালো ব্যবসা করছে, গ্রামগঞ্জের মানুষ শাকিব খানের ‘গলুই’ সিনেমার মাধ্যমে আবারও প্রেক্ষগৃহমুখী হচ্ছেন। গলুই দেখতে পরিবার নিয়ে মানুষ আবার সিনেমা হলে ভিড় জমাচ্ছেন। তাই ২৮টি প্রেক্ষাগৃহ নিয়ে যাত্রা শুরু করা শাকিব খানের ‘গলুই’ নতুন সপ্তাহে এসে প্রদর্শিত হচ্ছে ৩২টি প্রেক্ষাগৃহে।

এদিকে ঈদের দিন থেকে সবচেয়ে বেশী প্রেক্ষাগৃহে প্রদর্শিত হয়ে আসছিলো শাকিব খান অভিনীত ‘বিদ্রোহী’ সিনেমাটি। নতুন সপ্তাহে এসে তাই সিনেমাটির প্রেক্ষাগৃহের সংখ্যা কমছে। ‘বিদ্রোহী’ সিনেমারর প্রযোজনা প্রতিষ্ঠান শাপলা মিডিয়া সূত্রে জানা গেছে, শুক্রবার থেকে ৮০টির বেশি প্রেক্ষাগৃহে চলছে শাকিবের ‘বিদ্রোহী’। প্রদর্শক সমিতির সূত্রে জানা গেছে সারাদেশে শাকিব খানের দুটি সিনেমাই ভালো যাচ্ছে। বৃহৎ পরিসরে মুক্তির কারণে ব্যবসায়িক হিসেবেও ঈদের ‘নাম্বার ওয়ান’ সিনেমা হতে পারে শাকিব খানেরই!

- Advertisement -

শাকিব খানের ‘গলুই’ ও ‘বিদ্রোহী’ এবং সিয়াম আহমেদের ‘শান’ সিনেমাগুলো ছাড়া ঈদে মুক্তি পেয়েছিলো আরো একটি সিনেমা। নতুন নির্মাতা এবং তারকাদের নিয়ে নির্মিত সিনেমাটি অনেকটা আড়ালেই থেকে গেছে। ঈদের দিন থেকে মাত্র তিনটি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছিলো ‘বড্ড ভালোবাসি’ নামের এই সিনেমাটি। নতুন সপ্তাহে এসে যমুনা ব্লকবাস্টার ছাড়া কোথাও চলছে কিনা যোগাযোগ করেও খবর পাওয়া যায়নি।

এম এ রহিম পরিচালিত ‘শান’ সিনেমাটির বিশেষত্ব বহুমুখী। ঈদের মুক্তিপ্রাপ্ত সিনেমাগুলোর মধ্যে সবচেয়ে বেশী বাজেটে নির্মিত হয়েছে সিনেমাটি। সত্য ঘটনা অবলম্বনে পুলিশি অ্যাকশন থ্রিলার ‘শান’ সিনেমাটির প্রধান চরিত্রে অভিনয় করেছেন সিয়াম আহমেদ এবং পূজা চেরি। এই প্রথম সিয়ামকে পুরদস্তুর একজন অ্যাকশন তারকা হিসেবে দেখা যাবে বড় পর্দায়। নির্মাতাদের সূত্রে জানা গেছে এ সিনেমার চমক হিসেবে থাকছে সিনেমাটির গল্প। এছাড়া বলিউডের আব্বাস আলি মোঘলের নির্দেশনায় সিনেমাটিতে ভিন্ন মাত্রা যোগ করবে এর অ্যাকশন দৃশ্যগুলো।

আর বেশ লম্বা বিরতির পর বাংলা সিনেমার দর্শক গ্রামীণ পটভূমির গল্পের সিনেমা দেখতে পাবেন বড় পর্দায়। সিনেমাটিতে প্রথমবারের মত জুটি হয়ে আসছেন শাকিব খান এবং পূজা চেরি। ২০২০-২১ অর্থবছরে সরকারি অনুদানে নির্মিত হয়েছে শাকিব খানের ‘গলুই’ সিনেমাটি। এস এ হক অলিকের পরিচালনায় ‘গলুই’ সিনেমাটিতে দেখা যাবে গ্রামবাংলার ঐতিহ্যবাহী নৌকা বাইচ প্রতিযোগিতা ও বিস্তীর্ণ এক জনপদের মানুষের জীবনের গল্প।

চলচ্চিত্র শিল্পের জন্য এই ঈদে দর্শকদের হলমুখি হওয়ার বিষয়টি ‘সিনেমা ঘুরে দাঁড়ানোর গ্রিন সিগন্যাল’ হিসেবে দেখছেন সংশ্লিষ্টরা। তারা বলছেন, এই ধারাবাহিকতা ধরে রাখতে পারলে সিনেমার সুদিনে আবার প্রবেশ করা যাবে। ২০১৯ সালের ঈদে সুপারস্টার শাকিব খানের পাসওয়ার্ড দেখতে মানুষের ঢল নেমেছিল। পরে দুটি বছর করোনায় সবকিছু এলোমেলো করে দেয়। নতুন পুরাতন মিলিয়ে প্রায় দুই শ’র মতো সিনেমা হল এই ঈদে চালু আছে।

আরো পড়ুনঃ
ঢালিউডের জন্য সুখবর: ঈদের সিনেমা দিয়ে প্রেক্ষাগৃহে ফিরছে দর্শক
ঢালিউডের ঈদের সিনেমা: জেনে নিন কোন সিনেমার বিশেষত্ব কোথায়
ঈদে শতাধিক প্রেক্ষাগৃহে ‘বিদ্রোহী’: অবশেষে মুখ খুললেন শাকিব খান

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -
- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ