ঈদে শতাধিক প্রেক্ষাগৃহে ‘বিদ্রোহী’: অবশেষে মুখ খুললেন শাকিব খান

ঈদে শতাধিক প্রেক্ষাগৃহে ‘বিদ্রোহী’

চলতি বছরের ঈদে মুক্তি পাচ্ছে মোট চারটি ঢালিউড সিনেমা। সিনেমাগুলো হচ্ছে ‘গলুই’, ‘বিদ্রোহী’, শান’ এবং ‘বড্ড ভালোবাসি’। এর মধ্যে দুটি সিনেমায় অভিনয় করেছেন বাংলা সিনেমার সময়ের সবচেয়ে বড় তারকা শাকিব খান। মুক্তি প্রতীক্ষিত এই সিনেমাগুলো মধ্যে সবচেয়ে বেশী প্রেক্ষাগৃহে ‘বিদ্রোহী’ মুক্তির বিষয়টি ইতিমধ্যে নিশ্চিত হওয়া গেছে। জানা গেছে ঈদে শতাধিক প্রেক্ষাগৃহে ‘বিদ্রোহী’ সিনেমাটি মুক্তি দিতে যাচ্ছে ঢালিউডের আলোচিত প্রযোজনা প্রতিষ্ঠান শাপলা মিডিয়া।

- Advertisement -

ঈদে শতাধিক প্রেক্ষাগৃহে ‘বিদ্রোহী’ সিনেমাটির মুক্তির বিষয়টি নিশ্চিত করে ইতিমিধ্যে মুক্তির জন্য চূড়ান্ত ১০২ প্রেক্ষাগৃহের তালিকা প্রকাশ করেছে প্রযোজনা প্রতিষ্ঠান শাপলা মিডিয়া। এই প্রযোজনা সংস্থা সূত্রে জানা গেছে ঈদের আগে প্রেক্ষগৃহের সংখ্যা আরো বাড়তে পারে। সিনেমাটি প্রসঙ্গে প্রযোজক সেলিম খান বলেন, ‘দর্শক ঈদে অ্যাকশন রোমান্টিক বিনোদনে ভরপুর ছবি দেখতে চায়, এটি তেমনই ছবি। শাকিব যদি প্রচারণায় সম্পৃক্ত হন ঈদের সেরা ছবি হবে।’

- Advertisement -

এদিকে মুক্তি প্রতীক্ষিত ‘গলুই’ সিনেমাটি নিয়ে শুরু থেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশ সরব সুপারস্টার শাকিব খান। সিনেমাটির পোষ্টার থেকে শুরু করে ট্রেলার প্রকাশের সাথে যুক্ত ছিলেন এই তারকা। কিন্তু ঠিক উল্টো চিত্র দেখা গেছে ‘বিদ্রোহী’ সিনেমার ব্যাপারে। গুঞ্জন শোনা গিয়েছিলো ‘গলুই’ সিনেমা নিয়ে সরব থাকলেও প্রযোজকের সাথে দ্বন্দ্বের কারনে ‘বিদ্রোহী’ সিনেমায় প্রচারণায় অনুপস্থিত এই তারকা।

সিনেমাটির নির্মাণ প্রতিষ্ঠান থেকে শুরু করে বিএফডিসি, সবখানেই শাকিব খানের এই একটি সিনেমা থেকে মুখ ফিরিয়ে রাখা নিয়ে নানা সমালোচনা হয়। এর কারণ হিসেবে উঠে আসে সিনেমাটির প্রযোজক সেলিম খানের সঙ্গে শাকিবের সম্পর্কের অবনতির বিষয়টিও। বিষয়টি নিয়ে সেলিম খানের সঙ্গে একাধিকবার যোগাযোগ করলেও শাকিবের বিষয়টি সম্পূর্ণ তার ব্যক্তিগত বলে জানান।

- Advertisement -

অবশেষে মুক্তি প্রতীক্ষিত ‘বিদ্রোহী’ সিনেমা নিয়ে মুখ খুললেন শাকিব খান। শনিবার যুক্তরাষ্ট্র থেকে একটি ছবি পোস্ট করে সিনেমাটি নিয়ে নিজের ভাবনা জানিয়েছেন ঢাকাই ছবির সুপারস্টার। শাকিব লিখেছেন, ‘বহুদিন ধরে আছি দেশের বাইরে। ঈদও হচ্ছে তাই সবার থেকে দূরে। তবে দূরে থাকলেও আছি ভক্ত–দর্শকদের সঙ্গে, ঈদে মুক্তি পাওয়া আমার দুটি সিনেমা নিয়েই। একটি বিদ্রোহী, অন্যটি গলুই।  দর্শকের ভালোবাসা ও আগ্রহের কারণেই শতাধিক সিনেমা হলে মুক্তি পাচ্ছে বিদ্রোহী।‘

করোনা মহামারীর সময়ে শতাধিক প্রেক্ষাগৃহে সিনেমা মুক্তির বিষয়টি ইতিবাচক উল্লেখ করে তিনি আরো লিখেন, ‘করোনার এই সংকট সময়ে শতাধিক প্রেক্ষাগৃহে সিনেমা মুক্তির ব্যাপারটি নিঃসন্দেহে ভীষণ ইতিবাচক ও আনন্দের সংবাদ। দর্শক চাহিদা ও ভালোবাসার প্রতি বরাবরের মতোই এবারও আমি কৃতজ্ঞ। সিনেমা হল মালিকদের ধন্যবাদ, তারা দর্শক আগ্রহকে গুরুত্ব দিয়েছেন। করোনার এই সংকট সময়েও প্রযোজকেরা সাহস নিয়ে সিনেমা মুক্তি দিচ্ছেন, যে হল মালিকেরা দেখানোর সব ধরনের ব্যবস্থা করেছেন তাদেরও ধন্যবাদ।

প্রসঙ্গত, ২০২০ সালের ঈদুল ফিতরে প্রেক্ষাগৃহে মুক্তি পাওয়ার কথা ছিল শাকিব খান অভিনীত বহুল প্রতীক্ষিত সিনেমা ‘বিদ্রোহী’। কিন্তু করোনাভাইরাসের কারণে হল বন্ধ থাকায় কোনো সিনেমাই মুক্তি পায়নি। ইতিমধ্যে দুই বছরের বেশী সময় পেরিয়ে গেছে। অবশেষে আগামী ঈদে মুক্তির মাধ্যমে আলোর মুখ দেখতে যাচ্ছে সিনেমাটি। শুধু তাই নয় করোনা মহামারির কারণে এই সময়ে শাকিব খান অভিনীত কোন সিনেমা প্রেক্ষাগৃহে মুক্তি পায়নি।

উল্লেখ্য যে, ২০১৮ সালের ২৬ জুন ‘একটু প্রেম দরকার মাননীয় সরকার’ নামে মহরত হয়েছিল ছবিটির। এরপর তিনবার নাম পরিবর্তন করে ‘বিদ্রোহী’ নামেই সেন্সর ছাড়পত্র পেয়েছে সিনেমাটি। ‘বিদ্রোহী’ সিনেমাটিতে শাকিব খানে বিপরীতে অভিনয় করছেন শবনম বুবলী। শাকিব খান এবং বুবলী ছাড়াও সিনেমাটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন নবাগত মৃদুলা, সাদেক বাচ্চু, মিশা সওদাগর, অমিত হাসান, শিবা সানু, ডন, সাবেরী আলম প্রমুখ।

আরো পড়ুনঃ
প্রযোজকের সাথে দ্বন্দ্বঃ ‘বিদ্রোহী’ প্রচারণায় নেই সুপারস্টার শাকিব খান
ঢালিউডের ঈদের সিনেমা: বিগ বাজেটের জমজমাট বক্স অফিস লড়াই
১০০ প্রেক্ষাগৃহে মুক্তির টার্গেট নিয়ে ঈদে আসছে শাকিব খানের ‘বিদ্রোহী’

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -
- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ