বাংলাদেশের পাশাপাশি মালয়েশিয়াতেও মুক্তি পাচ্ছে ঈদের সিনেমা ‘শান’

ঈদের সিনেমা ‘শান’

আগামী ঈদে মুক্তি প্রতীক্ষিত চারটি সিনেমার মধ্যে সবচেয়ে আলোচিত সিনেমা সিয়াম আহমেদ অভিনীত ‘শান’। সিনেমাটির প্রযোজনা সূত্রে জানা গেছে সাড়ে চার কোটি বাজেটে নির্মিত হয়েছে পুলিশ অ্যাকশন থ্রিলার গল্পের এই সিনেমাটি। জানা গেছে আগামী ঈদের সিনেমা ‘শান’ বাংলাদেশের পাশাপাশি মালয়েশিয়াতেও এক যুগে মুক্তি পাচ্ছে। ঈদের দিন থেকে কুয়ালালামপুরের টিজিভি বুকিট রাজা, রাওয়াঙ, সেরি মঞ্জুং পার্ক, টিজিভি জয়া ও জহরুল বরু সিটি স্কয়ার সিনেপ্লেক্সগুলোতে চলবে সিনেমাটি।

- Advertisement -

ঈদের সিনেমা ‘শান’ প্রযোজনা করেছে ফিল্মম্যান এন্টারটেইনমেন্ট। এই প্রযোজনা সূত্রে জানা গেছে কিছুদিনের মধ্যেই ইতালি ও অস্ট্রেলিয়াতে সিনেমাটি মুক্তি দেওয়ার প্রস্তুতি চলছে। দেশের বাইরে সিনমাটি পরিবেশন করছে বঙ্গজ ফিল্মস। এর মাধ্যমে প্রতিষ্ঠানটি দ্বিতীয়বারের মতো বাংলাদেশের কোনও সিনেমা মালয়েশিয়াতে পরিবেশন করছে। এর আগে প্রতিষ্ঠানটি ‘মিশন এক্সট্রিম’ পরিবেশন করেছে।

ঢাকা-চট্টগ্রামসহ দেশের বিভাগীয় শহরের বড় বড় সব প্রেক্ষাগৃহে প্রদর্শিত হতে যাচ্ছে সিয়াম আহমেদের ‘শান’ সিনেমাটি। সিনেমাটির প্রযোজনা প্রতিষ্ঠান ফিল্মম্যান এন্টারটেইনমেন্ট জানিয়েছে, ঈদের দিন থেকে ঢাকার স্টার সিনেপ্লেক্সের সবগুলো শাখা, যমুনা ব্লকবাস্টার সিনেমাস, শ্যামলী সিনেপ্লেক্স, ঐতিহ্যবাহী হল মধুমিতা ও আনন্দ সিনেমা হলে ‘শান’ মুক্তির বিষয়টি চূড়ান্ত। ঢাকার বাইরে চট্টগ্রামের সিলভার স্ক্রিন ও সুগন্ধা সিনেমা, বগুড়ার মধুবন, খুলনার শঙ্খ ও লিবার্টি হলেও চলবে সিনেমাটি।

- Advertisement -

এদিকে ইতিমধ্যে সিনেমাটি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে দেখা গেছে আলোচনা। দ্রৃষ্টিনন্দন পোষ্টার আর অভিনব প্রচারণায় ব্যাপক আলোচনার জন্ম দিয়েছে এই সিনেমাটি। সম্প্রতি সিনেমাটির মুক্তিকে ঘিরে অভিনব প্রচারণায় ব্যস্ত রয়েছে পুরো টিম। ঢাকা শহরের বড় শপিং মলগুলোতে বড় বড় ব্যানারের পর ‘শান’ এর প্রচারণায় নায়ক সিয়ামের ব্যতিক্রমী উদ্দ্যেগ দেখে গেছে। ঢাকা শহরের ব্যস্ত রাস্তায় এবার ইফতার বিতরণ করলেন এই তারকা।

ঢালিউডের নতুন প্রজন্মের দুই তারকা সিয়াম আহমেদ এবং পূজা চেরিকে নিয়ে পরিচালক এম এ রহিম নির্মান করছেন নতুন সিনেমা ‘শান’। দুর্নীতি দমন কমিশনের পরিচালক আজাদ খান বৈচিত্রময় কর্মক্ষেত্রের একটি বাস্তব ঘটনা অবলম্বনে নির্মিত সিনেমাটির কাহিনি লিখেছেন আজাদ খান নিজেই। আর সিনেমাটির নাম ভূমিকায় অভিনয় করেছেন সিয়াম আহমেদ। গত ঈদে প্রেক্ষাগৃহে মুক্তির কথা থাকলেও করোনা মহামারীর কারনে পিছিয়ে যায় সিনেমাটির মুক্তি।

- Advertisement -

আজাদ খানের গল্পে সিনেমাটির চিত্রনাট্য ও সংলাপ রচনা করেছেন যৌথভাবে আজাদ খান ও নাজিম উদ দৌলা। জানা গেছে ‘শান’ সিনেমার অ্যাকশন দৃশ্য পরিচালনা করেছেন বলিউডের আব্বাস আলি মোঘল। যিনি ‘তালাশ’, ‘জিসম ২’, ‘রাজ ৩’, ‘অগ্নিপথ’, ‘ওয়ান্স আপন এ টাইম ইন মুম্বাই’ এরমত আলোচিত সিনেমায় স্টান্ট ও অ্যাকশন দৃশ্য পরিচালনা করেছেন। ফিল্মম্যানের ব্যানারে নির্মিত সিনেমাটিতে সিয়াম এবং পূজা ছাড়া আরো অভিনয় করেছেন তাসকিন রহমান, সৈয়দ হাসান ইমাম, চম্পা, অরুনা বিশ্বাস প্রমুখ।

আরো পড়ুনঃ
ভিন্ন ধারার দুই সিনেমা নিয়ে ঈদে দর্শক মাতাতে আসছেন পূজা চেরি
দ্রৃষ্টিনন্দন পোষ্টার আর অভিনব প্রচারণায় আলোচিত ‘শান’ আসছে ঈদে
ঈদে আসছে সিয়ামের ‘শান’: চমক দিয়ে শুরু হলো মুক্তির প্রচারণা

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -
- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ