প্রযোজকের সাথে দ্বন্দ্বঃ ‘বিদ্রোহী’ প্রচারণায় নেই সুপারস্টার শাকিব খান

‘বিদ্রোহী’ প্রচারণায়

করোনা মহামারীর কারনে ঢালিউডে গত দুই বছর ঈদে কোন সিনেমা মুক্তি পায়নি। অবশেষে নতুন বছরে আগামী ঈদে আবারো মুক্তি পেতে যাচ্ছে নতুন সিনেমা। জানা গেছে আগামী ঈদে মুক্তি পেতে যাচ্ছে মোট চারটি সিনেমা। মুক্তি প্রতীক্ষিত এই চারটি সিনেমার মধ্যে দুটি সুপারস্টার শাকিব খান অভিনীত। সিনেমাগুলো হচ্ছে সরকারী অনুদানপ্রাপ্ত ‘গলুই’ এবং শাপলা মিডিয়া প্রযোজিত ‘বিদ্রোহী’। ‘গলুই’ সিনেমা নিয়ে সরব থাকলেও প্রযোজকের সাথে দ্বন্দ্বের কারনে ‘বিদ্রোহী’ সিনেমায় প্রচারণায় অনুপস্থিত এই তারকা।

- Advertisement -

বর্তমানে যুক্তরাষ্ট্রে অবস্থান করছেন ঢাকাই সিনেমার সময়ের শীর্ষ এই তারকা। দেশে উপস্থিত না থাকার কারনে তার মুক্তি প্রতীক্ষিত সিনেমার প্রচারণার জন্য সামাজিক যোগাযোগ মাধ্যমকে ব্যবহার করছেন শাকিব খান। নিজের ফেসবুক ও ইনস্টাগ্রামজুড়ে ‘গলুই’ সিনেমা নিয়ে একাধিক পোস্ট দেখা গেলেও মুক্তি প্রতীক্ষিত ‘বিদ্রোহী’ সিনেমা নিয়ে এখনও কোন পোষ্ট করেননি এই চিত্রনায়ক। গুঞ্জন শোনা যাচ্ছে সিনেমাটির প্রযোজক সেলিম খানের সাথে দ্বন্দ্বের কারনে প্রচারণা থেকে নিজেকে দূরে রেখেছেন শাকিব খান।

‘বিদ্রোহী’ সিনেমার প্রচারণায় শাকিব খানের অনুপস্থিতি নিয়ে সম্প্রতি একটি অনলাইন সংবাদ মাধ্যমের সাথে কথা বলেন সিনেমাটির প্রযোজনা সংস্থা শাপলা মিডিয়ার হেড অব প্রোডাকশন অপূর্ব রায়। এ প্রসঙ্গে তিনি বলেন, ‘আমরা জানি না, চুক্তির সময়ই প্রচারণার বিষয়টি ছিল। তবুও দেশের শীর্ষ নায়ক হয়ে নিজের সিনেমার প্রচারণা করছেন না কেন, সেটা আমাদের জানা নেই। এসব কারণেই আমাদের দেশের অবস্থা খারাপের দিকে যাচ্ছে।’

- Advertisement -

এদিকে জানা গেছে সিনেমাটির প্রযোজনা প্রতিষ্ঠান শাপলা মিডিয়ার সঙ্গে ব্যক্তিগত ও প্রাতিষ্ঠানিক দ্বন্দ্বে ‘বিদ্রোহী’ সিনেমার প্রচারণায় অংশ নিচ্ছেন না শাকিব খান। সিনেমাটির নির্মাণকাজ ২০১৮ সালে শেষ হওয়ার চার বছর পর মুক্তির ব্যাপারটি সেই গুঞ্জনকে আরো উসকে দেয়। একাধিক ইস্যুতে দীর্ঘদিন ধরে শাপলা মিডিয়া ও দেশের শীর্ষ নায়ক শাকিব খানের মধ্যে সম্পর্কে জটিলতা রয়েছে বলে গণমাধ্যমে খবর এসেছে। এর আগে একাধিকবার গণমাধ্যমে শাপলা মিডিয়ার কর্ণধার সেলিম খান ও শাকিব খান পরস্পরবিরোধী মন্তব্য করেছেন।

প্রসঙ্গত শাকিব খানকে ‌‘আমি নেতা হবো’ সিনেমায় চুক্তিবদ্ধ করে প্রথম আলোচনায় আসে প্রযোজনা সংস্থা শাপলা মিডিয়া। এরপর শাকিব খানকে নিয়ে আলোচিত এই প্রযোজনা প্রতিষ্ঠানটি একে একে নির্মান করে ‘চিটাঙ্গাইয়া পোয়া নোয়াখাইল্যা মাইয়া’, ‘ক্যাপ্টেন খান’ ও ‘শাহেনশাহ’ এর মত সিনেমা। শাকিব খান অভিনীত সিনেমাগুলোর মাধ্যমে বাংলাদেশে একটি শক্ত অবস্থান তৈরি করেছিল এই প্রযোজনা প্রতিষ্ঠানটি। কিন্তু শাকিব নিজের প্রযোজনা সংস্থা থেকে নিয়মিত সিনেমা করার পর শাপলা মিডিয়া ও শাকিবের মধ্যে সম্পর্কের অবনতি ঘটে।

- Advertisement -

২০২০ সালের ঈদুল ফিতরে প্রেক্ষাগৃহে মুক্তি পাওয়ার কথা ছিল শাকিব খান অভিনীত বহুল প্রতীক্ষিত সিনেমা ‘বিদ্রোহী’। কিন্তু করোনাভাইরাসের কারণে হল বন্ধ থাকায় কোনো সিনেমাই মুক্তি পায়নি। ইতিমধ্যে দুই বছরের বেশী সময় পেরিয়ে গেছে। অবশেষে আগামী ঈদে মুক্তির মাধ্যমে আলোর মুখ দেখতে যাচ্ছে সিনেমাটি। শুধু তাই নয় করোনা মহামারির কারণে এই সময়ে শাকিব খান অভিনীত কোন সিনেমা প্রেক্ষাগৃহে মুক্তি পায়নি।

উল্লেখ্য যে, ২০১৮ সালের ২৬ জুন ‘একটু প্রেম দরকার মাননীয় সরকার’ নামে মহরত হয়েছিল ছবিটির। এরপর তিনবার নাম পরিবর্তন করে ‘বিদ্রোহী’ নামেই সেন্সর ছাড়পত্র পেয়েছে সিনেমাটি। ‘বিদ্রোহী’ সিনেমাটিতে শাকিব খান ও শবনম বুবলী ছাড়াও বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন নবাগত মৃদুলা, সাদেক বাচ্চু, মিশা সওদাগর, অমিত হাসান, শিবা সানু, ডন, সাবেরী আলম প্রমুখ।

‘গলুই’ এবং ‘বিদ্রোহী’ ছাড়াও সুপারস্টার শাকিব খান অভিনীত বেশ কয়েকটি সিনেমা মুক্তির অপেক্ষায় রয়েছে। সিনেমাগুলোর মধ্যে রয়েছে ‘লিডার, আমিই বাংলাদেশ’ এবং ‘অন্তরাত্মা’। এরমধ্যে ‘লিডার, আমিই বাংলাদেশ’ সিনেমায় শাকিব খানের বিপরীতে অভিনয় করেছেন শবনম বুবলী। অন্যদিকে ‘অন্তরাত্মা’ সিনেমায় শাকিব খানের সাথে রয়েছেন কলকাতা বাংলা সিনেমার নায়িকা দর্শনা বনিক।

আরো পড়ুনঃ
বুবলীকে নিয়ে ঈদের সিনেমার ট্রেলারে হাজির ‘বিদ্রোহী’ শাকিব খান!
ঈদের ছবি ২০২২: সরে গেলো ‘পাপ-পুণ্য’, হল বুকিংয়ে এগিয়ে শাকিব খান
মার্কিন নায়িকাকে নিয়ে এবার পর্দায় আসছেন ‘রাজকুমার’ শাকিব খান

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -
- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ