ঈদে আসছে সিয়ামের ‘শান’: চমক দিয়ে শুরু হলো মুক্তির প্রচারণা

সিয়ামের ‘শান’

চলতি বছরের ৭ জানুয়ারি মুক্তি পাওয়ার কথা ছিলো ঢালিউডের বহুল প্রতীক্ষিত সিনেমা ‘শান’। কিন্তু করোনার ওমিক্রন সংক্রমণের ঊর্ধ্বগতির কারনে স্থগিত করা হয় সিনেমাটির মুক্তি। এরপর থেকে সিনেমাটির জন্য অপেক্ষায় আছেন সিয়াম আহমদের ভক্তরা। এরপর একটি বিবৃতির মাধ্যমে রোজার ঈদে সিনেমাটির মুক্তি নিশ্চিত করেছিলো প্রযোজনা প্রতিষ্ঠান ফিল্মম্যান। সম্প্রতি ঈদে মুক্তিকে সামনে রেখে চমক দিয়ে শুরু হলো সিয়ামের ‘শান’ সিনেমাটির প্রচারণা।

- Advertisement -

মুক্তির জন্য বেশ জোরে শোরেই সিয়ামের ‘শান’ সিনেমাটির প্রচারণায় মাঠে নামছেন পুরো টিম। তারই এক ঝলক দেখা গেলো সম্প্রতি। দেশের সর্ব বৃহৎ শপিং মল যমুনা ফিউচার পার্ক জুড়ে ঝুলছে ‘শান’ মুক্তির বড় পোস্টার। এছাড়াও যমুনা ফিউচার পার্কে প্রবেশপথে দেয়ালজুড়ে সাঁটানো সিয়াম-পূজা অভিনীত বড় বাজেটের সিনেমা ‘শান’ পোস্টার। জানা গেছে শুধু যমুনা ফিউচার পার্ক নয়, দেশের সব বড় বড় শপিংমলগুলোতেও বড় পোস্টার এবং রাজধানীর প্রধান সড়কে বিলবোর্ডে থাকছে সিনেমাটির ঝলক।

- Advertisement -

সিনেমাটির প্রচারণা প্রসঙ্গে নির্মাতা এম রাহিম বলেন, ‘এবার আমরা একটু ব্যতিক্রমীভাবে সিনেমার প্রচারণা শুরু করবো। চেষ্টা চালাচ্ছি অন্যান্য শপিং মলেও শান-এর বড় পোস্টার রাখতে। এছাড়া বিলবোর্ড-এর মাধ্যমেও মানুষের কাছে পৌঁছানোর চেষ্টা আমাদের আছে। অন্তত মানুষ জেনে আগ্রহী হোক যে আমরা একটি ভালো সিনেমা নিয়ে আসছি। মানুষ দেখলেই আমাদের বহু দিনের স্বপ্ন শ্রম স্বার্থক হবে।’

এই নির্মাতা সূত্রে জানা গেছে মোটামুটি ৩০-৩৫টি প্রেক্ষাগৃহে মুক্তি পেতে যাচ্ছে সিয়ামের ‘শান’ সিনেমাটি। হল বুকিং প্রসঙ্গে এ নির্মাতা আরো বলেন, ‘ঈদে মুক্তির জন্য আমরা সবরকমভাবে প্রস্তত। ইতিমধ্যে হল বুকিং হয়েছে বেশ কিছু। ভালো ভালো হল দেখে ৩০-৩৫টি হল সিনেমা মোটামুটি কথা হয়ে আছে। তবে চূড়ান্ত হলসংখ্যা পেতে হলে ঈদ পর্যন্ত অপেক্ষা করতে হবে।‘

- Advertisement -

একটি সত্য ঘটনাকে কেন্দ্র করে পুলিশ অ্যাকশন থ্রিলার ‘শান’ সিনেমাটির গল্প লিখেছেন আজাদ খান। এছাড়া সিনেমাটির ক্রিয়েটিভ প্রধানের দায়িত্বও পালন করছেন তিনি। গেল ডিসেম্বরে এর ট্রেলার প্রকাশের পর চারিদিকে বেশ হৈচৈ পড়ে যায়। অ্যাকশন অবতারে হাজির হন নায়ক সিয়াম। আড়াই মিনিটের ট্রেলারে তছনছ করে দেন সবকিছু। তখন থেকে ‘শান’ নিয়ে আলোচনা একটু বেশি হতে থাকে।

ঢালিউডের নতুন প্রজন্মের দুই তারকা সিয়াম আহমেদ এবং পূজা চেরিকে নিয়ে পরিচালক এম এ রহিম নির্মান করছেন নতুন সিনেমা ‘শান’। দুর্নীতি দমন কমিশনের পরিচালক আজাদ খান বৈচিত্রময় কর্মক্ষেত্রের একটি বাস্তব ঘটনা অবলম্বনে নির্মিত সিনেমাটির কাহিনি লিখেছেন আজাদ খান নিজেই। আর সিনেমাটির নাম ভূমিকায় অভিনয় করেছেন সিয়াম আহমেদ। গত ঈদে প্রেক্ষাগৃহে মুক্তির কথা থাকলেও করোনা মহামারীর কারনে পিছিয়ে যায় সিনেমাটির মুক্তি।

আজাদ খানের গল্পে সিনেমাটির চিত্রনাট্য ও সংলাপ রচনা করেছেন যৌথভাবে আজাদ খান ও নাজিম উদ দৌলা। জানা গেছে ‘শান’ সিনেমার অ্যাকশন দৃশ্য পরিচালনা করেছেন বলিউডের আব্বাস আলি মোঘল। যিনি ‘তালাশ’, ‘জিসম ২’, ‘রাজ ৩’, ‘অগ্নিপথ’, ‘ওয়ান্স আপন এ টাইম ইন মুম্বাই’ এরমত আলোচিত সিনেমায় স্টান্ট ও অ্যাকশন দৃশ্য পরিচালনা করেছেন। ফিল্মম্যানের ব্যানারে নির্মিত সিনেমাটিতে সিয়াম এবং পূজা ছাড়া আরো অভিনয় করেছেন তাসকিন রহমান, সৈয়দ হাসান ইমাম, চম্পা, অরুনা বিশ্বাস প্রমুখ।

আরো পড়ুনঃ
ঈদে আসছে শাকিব খানের দুই সিনেমাঃ বুকিং শুরু করলো সিয়ামের ‘শান’
ঈদে আসছে ‘শান’: বক্স অফিসে মুখোমুখি শাকিব খান এবং সিয়াম আহমেদ
বিনা কর্তনে ছাড়পত্র পেলো সেন্সর বোর্ডে প্রশংসিত পুলিশ অ্যাকশন থ্রিলার ‘শান’

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -
- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ