ঈদে আসছে শাকিব খানের দুই সিনেমাঃ বুকিং শুরু করলো সিয়ামের ‘শান’

ঈদে আসছে শাকিব খানের

ঢালিউডে ঈদ মানেই সুপারস্টার শাকিব খানের সিনেমা। বিগত কয়েক বছর ধরে অনেকটা অলিখিত নিয়ম হয়েই দাঁড়িয়েছে এটি। সেই ধারাবাহিকতায় চলতি বছরের ঈদে আসছে শাকিব খানের দুটি সিনেমা। এছাড়া আরো মুক্তি পেতে যাচ্ছে নতুন প্রজন্মের জনপ্রিয় তারকা সিয়াম আহমেদ অভিনীত পুলিশ অ্যাকশন থ্রিলার ‘শান’। জানা গেছে ঈদে মুক্তিকে কেন্দ্র করে ইতিমধ্যে বুকিং শুরু করেছেন ‘শান’ সিনেমার নির্মাতারা।

- Advertisement -

মানব পাচারের সত্য ঘটনা অবলম্বনে নির্মিত হয়েছে অ্যাকশন থ্রিলার গল্পের ‘শান’ সিনেমাটি। সিনেমাটির নির্মাতা এম এ রহিম সূত্রে জানা গেছে মুক্তির দেড় মাস আগে থেকেই ছবিটির হল বুকিং শুরু হয়েছে। একই খবর জানিয়েছে, সিনেমাটির প্রযোজনা প্রতিষ্ঠান ফিল্মম্যান এন্টারটেইনমেন্ট। ইতিমধ্যে ঢাকার শ্যামলী, রংপুরের শাপলা, আশুলিয়ার চন্দ্রিমা, মানিকগঞ্জের নবীন, খুলনার শঙ্খ ও ময়মনসিংহের ছায়াবানী প্রেক্ষাগৃহ চূড়ান্ত হয়েছে বলেও জানিয়েছে এই প্রযোজনা সংস্থা।

এদিকে আগামী ঈদে শাকিব খান অভিনীত ‘গলুই’ ও ‘বিদ্রোহী’ সিনেমা মুক্তি পাবে। গ্রামবাংলার ঐতিহ্যবাহী নৌকা বাইচ প্রতিযোগিতা ও বিস্তীর্ণ এক জনপদের মানুষের জীবনের গল্প নির্মিত সরকারি অনুদানের ‘গলুই’ সিনেমার প্রযোজক খোরশেদ আলম খসরু একটি অনলাইন সংবাদ মাধ্যমকে জানিয়েছেন, ‘এরই মধ্যে আমাদের ১৫টির মতো হল চূড়ান্ত; মৌখিক কথা হয়েছে আরও ২০টি হলের সঙ্গে।’

- Advertisement -

অন্যদিকে এর আগে একাধিকবার মুক্তির তারিখ পেছানো শাকিবের ‘বিদ্রোহী’ সিনেমা এবারের ঈদে নিশ্চিত মুক্তি পাবে বলে সংবাদ মাধ্যমে দাবি করেছেন সিনেমাটির প্রযোজনা প্রতিষ্ঠান শাপলা মিডিয়ার হেড অব প্রোডাকশন অপূর্ব রায়। তিনি বলেন, ‘আমরা ছয় মাস আগেই মুক্তির ডেট নিয়ে রেখেছি; এবার ঈদে সিনেমাটি আসছে।’

প্রসঙ্গত, দুর্নীতি দমন কমিশনের পরিচালক আজাদ খান বৈচিত্রময় কর্মক্ষেত্রের একটি বাস্তব ঘটনা অবলম্বনে নির্মিত ‘শান’ সিনেমাটির কাহিনি লিখেছেন আজাদ খান নিজেই। আজাদ খানের গল্পে সিনেমাটির চিত্রনাট্য ও সংলাপ রচনা করেছেন যৌথভাবে আজাদ খান ও নাজিম উদ দৌলা। ফিল্মম্যানের ব্যানারে নির্মিত সিনেমাটিতে সিয়াম এবং পূজা ছাড়া আরো অভিনয় করেছেন তাসকিন রহমান, সৈয়দ হাসান ইমাম, চম্পা, অরুনা বিশ্বাস প্রমুখ।

- Advertisement -

নৌকা বাইচ, একজন মাঝির জীবন জীবিকা, প্রেম, ভালোবাসা ও এর মধ্য দিয়ে সমাজের প্রতিচ্ছবি উঠে আসবে এস এ হক অলিকের ‘গলুই’ সিনেমায়। সিনেমাটিতে একজন মাঝির চরিত্রে অভিনয় করছেন ঢাকাই সিনেমার সময়ের সেরা এই তারকা। এই সিনেমার মাধ্যমে প্রথম বার অনুদানের সিনেমায় অভিনয় করছেন শাকিব খান। শাকিব-পূজা ছাড়াও সিনেমাতে অভিনয় করছেন আজিজুল হাকিম, ফজলুর রহমান বাবুসহ আরো অনেক।

আর ২০১৮ সালের ২৬ জুন ‘একটু প্রেম দরকার মাননীয় সরকার’ নামে মহরত হয়েছিল ছবিটির। এরপর তিনবার নাম পরিবর্তন করে ‘বিদ্রোহী’ নামেই সেন্সর ছাড়পত্র পেয়েছে ছবিটি। ‘বিদ্রোহী’ সিনেমাটিতে শাকিব খান ও শবনম বুবলী ছাড়াও বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন নবাগত মৃদুলা, সাদেক বাচ্চু, মিশা সওদাগর, অমিত হাসান, শিবা সানু, ডন, সাবেরী আলম প্রমুখ।

আরো পড়ুনঃ
ওটিটি প্লাটফর্ম সিনেবাজে আসছে শাকিব খানের বহুল প্রতীক্ষিত ‘বিদ্রোহী’
ঈদে আসছে ‘শান’: বক্স অফিসে মুখোমুখি শাকিব খান এবং সিয়াম আহমেদ
অনুদান প্রাপ্তির বছরেই ছাড়পত্রঃ শাকিব খানের ‘গলুই’ সিনেমার অনন্য দৃষ্ঠান্ত

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -
- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ