প্রতারণার অভিযোগে জায়েদ খানের শপথ বাতিল: অন্তর্বর্তীকালীন দায়িত্বে সায়মন

জায়েদ খানের শপথ বাতিল

আলোচিত বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক পদে জায়েদ খানের গ্রহণকৃত শপথ বাতিল ও অযোগ্য বলে ঘোষণা দিয়েছেন সিমিতির সভাপতি ইলিয়াস কাঞ্চন। মঙ্গলবার (৭ মার্চ) শিল্পী সমিতির বর্তমান সভাপতি ইলিয়াস কাঞ্চন এ প্রসঙ্গে একটি এক সংবাদ সম্মেলন আয়োজন করেন। উক্ত সংবাদ সম্মেলনে জায়েদ খানের দেখানো কোর্টের রায়ের কপিটি সঠিক ছিলনা বলে জানান তিনি। তাই প্রতারণার অভিযোগে জায়েদ খানের শপথ বাতিল ঘোষণা করেন ইলিয়াস কাঞ্চন।

- Advertisement -

এ প্রসঙ্গে কাঞ্চন বলেন, ‘৯ ফেব্রুয়ারি কোর্টের কাগজ দেখিয়ে শপথ নেয় জায়েদ খান। নতুন কোনো কাগজ দেখাতে পারেনি। তড়িঘড়ি করে শুক্রবার শপথ নিয়েছি। সে শিল্পী সমিতির সাথে, সভাপতির সাথে প্রতারণা করেছে। একইসঙ্গে মিডিয়ার সাথেও ছলনা করেছে। তার শপথ গ্রহণ আমি অবৈধ ঘোষণা করলাম।‘

এদিকে কোর্টের সর্বসেষ নির্দেশনা অনুযায়ী জায়েদ খান এবং নিপুণ কেউই বর্তমানে সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করতে পারবেন না বলে জানা গেছে। এই অবস্থায় গঠনতন্ত্র অনুযায়ী সেক্রেটারি অনুপস্থিত থাকলে তার দায়িত্ব পালন করেন সহ সেক্রেটারি। যেহেতু শিল্পী সমিতিতে আপাতত সেক্রেটারি কেউ নন, তাই আপাতত সেক্রেটারির দায়িত্ব পালন করবেন সহ-সাধারণ সম্পাদক পদে বিজয়ী নায়ক সাইমন।

- Advertisement -

এ প্রসঙ্গে সংবাদ সম্মেলনে ইলিয়াস কাঞ্চন বলেন, ‘পরবর্তীতে মিটিং ডেকে সাইমনের সেক্রেটারি হওয়ার বিষয়টি পাশ করা হবে। যতদিন পর্যন্ত জায়েদ-নিপুণের সেক্রেটারি পদ আদালত থেকে প্রক্রিয়াধীন থাকবে ততোদিন গঠনতন্ত্র অনুযায়ী সাইমন সেক্রেটারির দায়িত্ব পালন করবেন।‘

উল্লেখ্য যে, নির্বাচনে সাধারণ সম্পাদক পদে জায়েদ খানের প্রার্থিতা বৈধ উল্লেখ করে গত বুধবার (২ মার্চ) রায় দেন হাইকোর্ট। তবে হাইকোর্টের এই রায়ের বিরুদ্ধে আপিল করবেন বলে জানিয়েছিলেন নিপুণ। সেই ধারাবাহিকতায় নিপুণের করা আপিলে জায়েদ খানকে শিল্পী সমিতির সম্পাদক ঘোষণা করে হাইকোর্টের দেওয়া আদেশ সুপ্রিম কোর্টের চেম্বার আদালত চার সপ্তাহের জন্য স্থগিত করেছেন।

- Advertisement -

আরো পড়ুনঃ
শপথ পাঠ করালেন সভাপতি কাঞ্চনঃ দায়িত্ব ও শপথ নিয়ে যা বললেন জায়েদ
রোজিনার পর শিল্পী সমিতি থেকে পদত্যাগ করছেন লড়াকু নায়ক রুবেল
চিত্রনায়ক জায়েদ খানকে বয়কট করেছে বাংলাদেশ চলচ্চিত্রের ১৮ সংগঠন

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -
- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ