বিতর্কের মুখে সরিয়ে নেয়া হলো ‘কমান্ডো’ টিজার: পরিচালকের ব্যাখ্যা

গত ২৫শে ডিসেম্বর নিজের জন্মদিনে কলকাতার তারকা দেব প্রকাশ করেছিলেন তার প্রথম বাংলাদেশী সিনেমা ‘কমান্ডো’ এর টিজার। টিজারটি প্রকাশের পরই বাংলাদেশের ফেসবুকের বিভিন্ন সিনেমা বিষয়ক গ্রূপে শুরু হয়েছিলো টিজার নিয়ে সমালোচনা। ২৬শে ডিসেম্বর এ সংক্রান্ত একটি প্রতিবেদনও প্রকাশ করে ফিল্মীমাইক। মূলত মুসলমানদের জঙ্গী হিসেবে উপস্থাপন করা নিয়েই বেশী ক্ষোভ ছিলো সিনেমাপ্রেমীদের মনে।

- Advertisement -

অবশেষে বিতর্কের মুখে ইউটিউব থেকে ‘কমান্ডো’ টিজারটি সরিয়ে নিলেন এই সিনেমার নির্মাতারা। টিজার সরিয়ে নেয়া নিয়ে একটা ব্যাখ্যা ইতিমধ্যে দিয়েছেন সিনেমাটির পরিচালক শামীম আহমেদ রনি। এ প্রসঙ্গে নিজের ফেসবুকে রনি লিখেন, ‘গত ২৫শে ডিসেম্বর “শাপলা মিডিয়া” প্রযোজিত, আমার পরিচালিত “কমান্ডো” ছবির টিজার রিলিজ হয়েছে। কিন্তু সারাদেশের ধর্মপ্রাণ মুসলিম’রা টিজারের কিছু অংশে কষ্ট পেয়েছেন। আমি বা আমার প্রযোজক তাঁদের বলতে চাই, আমাদের কোনও উদ্দেশ্য ছিল না পবিত্র কলেমা কিংবা ইসলামের অবমাননা। পুরো ছবিটা দেখলে উল্টো সবাই বুঝতে পারতো আমরা ইসলাম কে শান্তির ধর্ম হিসেবেই দেখিয়েছি। বরং যারা অপব্যাখ্যা করে ছবিটা তাদের বিরুদ্ধে। আমি বা আমার প্রযোজক’ও মুসলিম। ইসলামের জন্য অবমাননা করা হয় এমন কিছু আমরা কখনোই করিনি, করবোও না। তবুও ধর্মপ্রাণ মুসলমানদের অনুভূতিতে অনিচ্ছাসত্ত্বেও আঘাত করায় আমি, আমার টীম দুঃখ ও ক্ষমা প্রকাশ করছি এবং তাঁদের বক্তব্যের প্রতি শ্রদ্ধা জানিয়ে আমরা “কমান্ডো” র টিজার টি Dev Entertainment Ventures চ্যানেল থেকে রিমুভ করে দিচ্ছি।’

পাশাপাশি ডাউনলোড করে যারা এই টিজারটি সামাজিক মাধ্যমে ছড়িয়েছেন তাদের সেটা সরিয়ে নেয়ার অনুরোধ করে তিনি আরো লিখেন, ‘একই সাথে যারা টিজারটি ডাউনলোড করে বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করেছেন, তাদেরকেও রিমুভ করে দেয়ার জন্য অনুরোধ করছি।’ খুব শীঘ্রই সিনেমাটির নতুন টিজার প্রকাশ করা হবে জানান রনি।

- Advertisement -

শামীম আহমেদ রনী পরিচালিত সিনেমাটি প্রযোজনা করেছেন সেলিম খান। দেব এই ছবির মাধ্যমে প্রথম কোনো বাংলাদেশি সিনেমায় কাজ করছেন। তার বিপরীতে রয়েছেন মিস ওয়ার্ল্ড বাংলাদেশ ২০১৭-এর প্রথম রানারআপ মিতু।

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ