কাঞ্চন-নিপুণ প্যানেলে শিল্পী সমিতির নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন পরীমনি

কাঞ্চন-নিপুণ প্যানেলে

চলতি সপ্তাহের মাঝামাঝি মা হওয়ার খবরে সংবাদ শিরোনামে ছিলেন ঢাকাই সিনেমার লাস্যময়ী চিত্রনায়িকা পরীমনি। সাথে আরো জানা গিয়েছিলো তার অনাগত সন্তানের বাবা চিত্রনায়ক শরিফুল রাজ। গুণী নির্মাতা গিয়াস উদ্দিন সেলিমের একটি সিনেমার শুটিং করার সময় প্রেমের সম্পর্কে জড়ান অভিনেতা শরিফুল রাজ ও পরীমনি। এবার ভক্তদের নতুন খবর দিলেন পরীমনি। জানা গেছে কাঞ্চন-নিপুণ প্যানেলে শিল্পী সমিতির নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন পরীমনি।

গণমাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে ইলিয়াস কাঞ্চন-নিপুণ প্যানেলে প্রার্থী হচ্ছেন এ নায়িকা। বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২০-২১ মেয়াদে তিনি লড়বেন কার্যকরী সদস্য পদে। সম্প্রতি তিনি নির্বাচনে আসার ব্যাপারে সম্মতি দিয়েছেন বলে জানিয়েছে পরীমনির ঘনিষ্ঠ একাধিক সূত্র।

ঢাকাই সিনেমার শিল্পীদের কাছে প্রিয় এক নাম পরীমনি। শিল্পীদের নানা সমস্যায় তিনি পাশে থাকেন। ঈদ-পূজায় তাকে দেখা যায় নানান রকম উপহার, অর্থসহায়তা নিয়ে শিল্পীদের সঙ্গে উৎসব পালন করতে। সিনেমায় যাত্রা করার পর থেকে প্রতি বছর কোরবানির ঈদে ক্যারিয়ারের বয়স অনুযায়ী গরু কোরবানি দেন পরীমনি। তার মতো শিল্পীবান্ধব তারকার শিল্পী সমিতির নির্বাচনে আসার বিষয়টি ইতিবাচকভাবে দেখছেন সবাই।

উল্লেখ্য যে, তৃতীয় মেয়াদি প্রার্থী তালিকায় জায়েদ খান-মিশা সওদাগর বেশিরভাগ শিল্পীদের কাছে আস্তার প্রতীক। শুধু করোনায় নয়, সবসময় মানুষের পাশে থাকেন তারা। মিশা-জায়েদ সম্পর্কে বলতে গিয়ে শিল্পী সমিতির এক সদস্য বলেন, একটা মানুষ,কখনো নিজ হাতে লাশ দাফন করেন,আবার সেই হাতে অসচ্ছল শিল্পী হাতে খাবার তুলে দেন। শুধু শিল্পী নয়, কখনো-কখনো ইফতার নিয়ে ছুটে চলেন অসহায় ছিন্নমূল মানুষের পাশে, আবার কখনো মধ্য রাতে সেহরির জন্য খাবারের বাটি হাতে চষে বেড়ান নগরীর অলিগলি। দেশে করোনার সময় ভালো কাজ দেশের শিল্পীদের জন্য সেটা অবশ্যই সবারই জানা।

অন্যদিকে শিল্পী সমিতির সভাপতি-সাধারণ সম্পাদক প্রার্থীর তালিকায় আছেন ইলিয়াস কাঞ্চন ও নিপুণ। দুজনেই চলচ্চিত্র শিল্পীদের মধ্যে যে দীর্ঘদিনের কোন্দল এবং দেশীয় চলচ্চিত্রের শিল্পী কাজ কমে গেছে, সেটা নিয়ে কাজ করতে চান। শিল্পীদের দীর্ঘদিনের কোন্দল এবং বেকার শিল্পীদের আবারও কাজে ফেরানোর তাড়না থেকে এ নির্বাচনে অংশ নিচ্ছেন ইলিয়াস কাঞ্চন ও নিপুণ। কাঞ্চন ও নিপুণকে চলচ্চিত্র শিল্পী সমিতির সদস্যদের মধ্যে বড় একটি অংশ সমর্থন দিচ্ছেন বলে গুঞ্জন রয়েছে এফডিসিতে।তা দের পক্ষে প্রচারণায় নেমেছেন একাধিক জনপ্রিয় অভিনেতা-অভিনেত্রী।

প্রসঙ্গত, ইলিয়াস কাঞ্চন ও নিপুণ সাধারণ শিল্পী থেকে শুরু করে জনপ্রিয় শিল্পীদের গুরুত্ব দিয়ে প্যানেল নির্ধারণে কাজ করছেন। নিজেদের গ্রহণযোগ্যতা প্রমাণ করতে ছুটে যাচ্ছেন সাধারণ শিল্পীদের কাছে। তবে এবারের শিল্পী সমিতির নির্বাচনে সভাপতি প্রার্থী নিয়ে তেমন আলোচনা না থাকলেও সাধারণ সম্পাদক পদে নিপুণ ও জায়েদ খানকে নিয়ে বেশ আগে থেকে রয়েছে আলোচনা। এই দুজনের মধ্যে সাধারণ শিল্পীদের রায় দেখতে হলে অবশ্য অপেক্ষা করতে হবে আগামী ২৮ জানুয়ারি পর্যন্ত।

আরো পড়ুনঃ
নতুন মেয়াদে শিল্পী সমিতির নেতৃত্ব পেতে মুখোমুখি নিপুণ এবং জায়েদ খান
মা হচ্ছেন চিত্রনায়িকা পরীমনি: দেড় বছরের জন্য অভিনয়কে ছুটি
ঢালিউডের দর্শক ফেরাতে শাকিব খানের সিনেমা চান প্রেক্ষাগৃহ মালিকরা

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ