অনুদান প্রাপ্তির বছরেই ছাড়পত্রঃ শাকিব খানের ‘গলুই’ সিনেমার অনন্য দৃষ্ঠান্ত

শাকিব খানের ‘গলুই’

ঘোষনার পর থেকেই আলোচনায় সুপারস্টার শাকিব খান এবং পূজা চেরি অভিনীত সিনেমা ‘গলুই’। এই সিনেমার মাধ্যমে প্রথমবারের মত সরকারী অনুদানের সিনেমায় অভিনয় করছেন ঢাকাই সিনেমার সময়ের সেরা এই তারকা। সম্প্রতি জানা গেছে প্রদর্শনের পর বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ড থেকে মুক্তি অনুমতি পেয়েছে আলোচিত এই সিনেমাটি। বিনা কর্তনে সেন্সর ছাড়পত্র পাওয়ার পাশাপাশি সেন্সর বোর্ড সদস্যদের প্রশংসাও কুড়িয়েছে সিনেমাটি। এছাড়া অনুদান প্রাপ্তির বছরেই ছাড়পত্র পেয়ে এক অনন্য দৃষ্ঠান্ত স্থাপন করেছে শাকিব খানের ‘গলুই’ সিনেমাটি।

- Advertisement -

গণমাধ্যমের সাথে আলাপকালে শাকিব খানের ‘গলুই’ সিনেমাটির ছাড়পত্রের খবরটি নিশ্চিত করেছেন সেন্সর বোর্ডের ভাইস চেয়ারম্যান জসিম উদ্দিন। জসিম উদ্দিন সূত্রে জানা গেছে সোমবার তথ্যমন্ত্রণালয় দেখার পর মঙ্গলবার গলুই সেন্সরে জমা পড়ে। সিনেমাটির ছাড়পত্র প্রাপ্তি প্রসঙ্গে তিনি বলেন, ‘একদিনের মধ্যে সিনেমাটি সেন্সরে প্রদর্শনের পর মুক্তির অনুমতি দেয়া হয়। ‌গলুই দারুণ সিনেমা। সেন্সর বোর্ড থেকে অবজেকশন দেয়ার মতো কিছু পাইনি।‘

প্রযোজক সূত্রে জানা গেছে সিনেমাটি ২০২০-২১ অর্থ বছরের সরকারী অনুদানে নির্মিত হয়েছে সিনেমাটি। তবে সরকারী অনুদানের পরিমান ৬০ লাখ টাকা হলেও সিনেমাটির বাজেট প্রায় দুই কোটি টাকা বলেও জানিয়েছেন তিনি। সাধারণত সরকারি অনুদান পাওয়া ছবি নির্মাণে কিছুটা বেশি সময় লাগতে দেখা গেছে অতীতে। তবে এ ক্ষেত্রে ব্যতিক্রম দেখা গেরো শাকিব খানের ‘গলুই’ সিনেমার বেলায়। অনুদান প্রাপ্তির বছরেই ছাড়পত্র পেয়েছে সিনেমাটি।

- Advertisement -

প্রসঙ্গত, বর্তমানে যুক্তরাষ্ট্রে অবস্থান করছেন সুপারস্টার শাকিব খান। জানা গেছে যুক্তরাষ্ট্রের নাগরিকত্ব পাওয়ার আবেদন করেছেন এই তারকা। নাগরিকত্ব আবেদনের শর্তের কারনে সহসাই ফিরছেন না তিনি। তাই কিছুদিন আগে পরিচালক এসএ হক অলিক যুক্তরাষ্ট্রে গিয়ে ‘গলুই’ সিনেমার ডাবিং সম্পন্ন করেন। শুটিং দেশে হওয়ার পর ডাবিং কেন যুক্তরাষ্ট্রে হলো এ নিয়ে শাকিবের তীব্র সমালোচনা করেন চিত্রনাট্যকার ও পরিচালক দেলোয়ার জাহান ঝন্টু। ‘গলুই’ সিনেমার সংশ্লিষ্ট না হয়েও শাকিবের প্রতি ঝন্টুর এমন বিদ্বেষমূলক মন্তব্যের ঘোর বিরোধীতা করছেন চলচ্চিত্র সংশ্লিষ্ট অনেকেই।

উল্লেখ্য যে নৌকা বাইচ, একজন মাঝির জীবন জীবিকা, প্রেম, ভালোবাসা ও এর মধ্য দিয়ে সমাজের প্রতিচ্ছবি উঠে আসবে এস এ হক অলিকের ‘গলুই’ সিনেমায়। সিনেমাটিতে একজন মাঝির চরিত্রে অভিনয় করছেন ঢাকাই সিনেমার সময়ের সেরা এই তারকা। এই সিনেমার মাধ্যমে প্রথম বার অনুদানের সিনেমায় অভিনয় করছেন শাকিব খান। শাকিব-পূজা ছাড়াও সিনেমাতে অভিনয় করছেন আজিজুল হাকিম, ফজলুর রহমান বাবুসহ আরো অনেক।

- Advertisement -

আরো পড়ুনঃ
ঝন্টুর মন্তব্যের বিপরীতে শাকিব খানকে প্রশংসায় ভাসালেন ‘গলুই’ প্রযোজক
এবার শাকিব খানকে নিষিদ্ধ করার ঘোষণা দিলেন নির্মাতা দেলোয়ার জাহান ঝন্টু!
এফ আই মানিকের হাত ধরে রূপালী পর্দায় শাকিব খানের জীবনের গল্প!

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ