কবে শুরু হচ্ছে ‘মাসুদ রানা’? জানালেন পরিচালক নিজেই

অনেক ঘোটা করেই ঘোষনা দেওয়া হয়েছিল ‘মাসুদ রানা’ নির্মানের। সৈকত নাসিরের পরিচালনায় এই সিনেমার চিত্রায়ন শুরু কথা ছিল নতুন বছরের এপ্রিলে। তবে সম্প্রতি জানা গেছে আগেই শুরু হচ্ছে এই সিনিয়ার শুটিং। রোববার একটি অনলাইন পত্রিকার সাথে আলাপকালে পরিচালক সৈকত নাসির জানালেন, নতুন শিডিউলে জানুয়ারিতে শুরু হবে ‘মাসুদ রানার’ শুটিং।

- Advertisement -

অন্যদিকে কিছুদিন আগেই চিত্রনায়ক নিরব হোসাইন ও পূজা চেরীকে নিয়ে এই নির্মাতা শুরু করেছিলেন তার নতুন সিনেমা ‘ক্যাশ’। আগামী জানুয়ারি থেকে শুরু হওয়ার কথা ছিলো এই সিনেমার শুটিং। কিন্তু সম্প্রতি মা হারিয়ে মানসিকভাবে ভালো অবস্থায় নেই নায়ক নিরব। এই পরিস্থিতিতে ‘ক্যাশ’ নিয়ে শুটিংয়ে যাওয়ার পরিকল্পনা বাদ দিয়ে ছবিটির শুটিং চারমাস পেছানোর কথা জানালেন পরিচালক। আর মার্চে শুটিং শুরু হওয়ার কথা থাকলেও এগিয়ে আনা হলো ‘মাসুদ রানা’ ছবির শুটিংয়ের তারিখ।

এ প্রসংগে আলাপচারিতায় ওই অনলাইন পত্রিকাকে সৈকত নাসির বলেন, ‘ক্যাশ এর শুটিং শুরু করতে চেয়েছিলাম জানুয়ারির শুরুতে। কিন্তু ছবির নায়ক নিরবের মা মারা গেলেন সম্প্রতি। মা হারানো একজন ছেলের পক্ষে খুবই বেদনার। এই মুহূর্তে নিরবকে সময় দেয়া দরকার। মানবিকবোধ থেকেই আমরা শুটিং পিছিয়ে দিচ্ছি। আশা করি, এই সময়ের মধ্যে নিরব আবার স্বাভাবিক হয়ে উঠতে পারবেন। আর মাসুদ রানার সব প্রস্তুতি শেষ। তাই ছবিটির শুটিং এগিয়ে এনে জানুয়ারিতেই শুরু করতে যাচ্ছি।’

- Advertisement -

‘মাসুদ রানা’ ছবিতে মূল ভূমিকায় থাকছেন বাংলাদেশে ‘কে হবে মাসুদ রানা’ প্রতিযোগিতার চ্যাম্পিয়ন রাসেল রানা। তবে তার সঙ্গে নায়িকা কে হচ্ছেন তা এখনও আনুষ্ঠানিকভাবে জানায়নি প্রযোজনা প্রতিষ্ঠান। এ প্রসংগে নাসির বলেন, ‘বিষয়টি প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্ডিমিডিয়ার এখতিয়ারে রয়েছে। এ বিষয়ে আমি মন্তব্য করতে পারছি না। তবে শিগগিরই প্রযোজনা প্রতিষ্ঠান জানাবে এটি।’

উল্লেখ্য যে কাজী আনোয়ার হোসেনের মাসুদ রানা সিরিজের ‘ধ্বংস পাহাড়’ অবলম্বনে ‘মাসুদ রানা’র চিত্রনাট্য লিখেছেন নাজিম উদ দৌলা, আবদুল আজিজ ও আসিফ আকবর। তবে চিত্রনাট্যের জন্য আরও কাজ করছে হলিউডের একটি দল। এছাড়া সিআইএ’র প্রাক্তন একজন এজেন্ট মাসুদ রানা প্রজেক্টে উপদেষ্টা হিসেবে থাকছেন। জাজ মাল্টিমিডিয়ার সঙ্গে সহযোগী প্রযোজক হিসেবে থাকছে আরও তিনটি প্রতিষ্ঠান এবং হলিউডের প্রযোজনা প্রতিষ্ঠান সিলভার লাইন।

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ