যে পাঁচটি কারনে আপনার দেখা উচিৎ আরিফিন শুভর ‘মিশন এক্সট্রিম’

আরিফিন শুভর ‘মিশন এক্সট্রিম’

চলতি বছরে ঢালিউডে মুক্তি প্রতীক্ষিত সিনেমাগুলোর মধ্যে অন্যতম আরিফিন শুভ অভিনীত ‘মিশন এক্সট্রিম’। পুলিশ অ্যাকশন থ্রিলার ‘মিশন এক্সট্রিম’ সিনেমাটি যৌথভাবে পরিচালনা করেছেন ফয়সাল আহমেদ ও সানী সানোয়ার। গত ঈদুল ফিতরে মুক্তির কথা থাকলেও করোনার কারনে পিছিয়ে যায় সিনেমাটির মুক্তি। অবশেষে করোনা পরবর্তি নতুন স্বাভাবিকে ৩রা ডিসেম্বর প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে বহুল প্রতীক্ষিত আরিফিন শুভর ‘মিশন এক্সট্রিম’ সিনেমাটি। মুক্তিকে সামনে রেখে কিছুদিন আগে ছাড়পত্রের জন্য সেন্সর বোর্ডে জমা দেন নির্মাতারা। জানা গেছে প্রদর্শনের পর বিনা কর্তনে ছাড়পত্র পেয়েছে শুভর ‘মিশন এক্সট্রিম’ এবং  সেন্সর বোর্ডে সদস্যেরদের কাছে সিনেমাটি প্রশংসিত হয়েছে।

এদিকে সিনেমাটির ট্রেলার প্রকাশের পর আরিফিন শুভর ‘মিশন এক্সট্রিম’ সিনেমাটি নিয়ে দর্শকদের আগ্রহ বেড়েছে কয়েক গুন। আর সিনেমার প্রধান তারকা আরিফিন শুভকে দেখা গেছে দুর্দান্ত অ্যাকশন আবতারে। এই সিনেমায় প্রধান খলনায়ক চরিত্রে অভিনয় করেছেন মিশা সওদাগর আর সাথে দেখা গেছে তাসকিনকে। সিনেমাটির মুক্তিকে সামনে রেখে দেখে নেয়া যাক যে পাঁচটি কারনে সবার দেখা উচিৎ ‘মিশন এক্সট্রিম’।

১। ‘মিশন এক্সট্রিম’ সিনেমার প্রেক্ষাপট
আরিফিন শুভর ‘মিশন এক্সট্রিম’ সিনেমাটির নির্মিত হয়েছে পুলিশ থ্রিলারধর্মী অ্যাকশন গল্পে। পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিট তথা ঢাকা মেট্রোপলিটন পুলিশের ‘সিটিটিসি’র কিছু শ্বাসরুদ্ধকর অভিযান থেকে অনুপ্রাণিত হয়ে নির্মিত হয়েছে এই সিনেমা। ঢাকাই সিনেমার গতানুগতিক বাণিজ্যিক সিনেমা থেকে এই সিনেমাটির গল্পের ভিন্নতা পাওয়া গেছে ট্রেলারে। এছাড়া বাংলাদেশে পুলিশ থ্রিলারধর্মী সিনেমা খুব বেশী দেখা যায়নি। রহস্য, সন্ত্রাস এবং অ্যাকশনের এক অপুর্ব সমন্বয় দেখা গেছে ‘মিশন এক্সট্রিম’ সিনেমার ট্রেলার জুড়ে। ২ মিনিট ৪৪ সেকেন্ডের ট্রেলারটিতে টাকা ও গোপন কোডের রহস্য ভেদ করতে চ্যালেঞ্জ ছুড়ে দেয়া হয়েছে দর্শকদের দিকে।

২। ‘ঢাকা  অ্যাটাক’ টিমের সিনেমা
পরিচালক ভিন্ন হলেও একই টিমের হওয়ার কারনে ‘ঢাকা অ্যাটাক’ সিনেমার সাফল্যের পর থেকেই ‘মিশন এক্সট্রিম’ সিনেমাটি নিয়ে দর্শকদের আগ্রহ রয়েছে। সাম্প্রতিক বছরগুলোতে বাংলাদেশে হাতেগুনা যে কয়েকটি সিনেমাকে সুনির্মিত বলা যায় তার মধ্যে অন্যতম ছিলো ‘ঢাকা অ্যাটাক’। সেই সিনেমাটির টিমের দ্বিতীয় উপহার বলা যায় আরিফিন শুভর ‘মিশন এক্সট্রিম’ সিনেমাটি। আর ‘পান্থপথের মোড়ে’ গানটি দিয়ে ‘ঢাকা অ্যাটাক’ সিনেমার সাথে এই সিনেমাটির একটি যোগসূত্রও দেখিয়েছেন নির্মাতারা।

৩। আরিফিন শুভ
‘মিশন এক্সট্রিম’ সিনেমার অন্যতম প্রধান আকর্ষন সময়ের অন্যতম বড় তারকা আরিফিন শুভ। ‘মুসাফির’, ‘ঢাকা অ্যাটাক’ এবং ‘কন্ট্র্যাক্ট’ সিনেমার মাধ্যমে স্টাইলিস্ট অ্যাকশন সিনেমার ক্ষেত্রে নিজের গ্রহণযোগ্যতা প্রমাণ করেছেন আরিফিন শুব। এছাড়া বিগ বাজেটের ‘মিশন এক্সট্রিম’-এর জন্য টানা নয় মাসের হাড়ভাঙা খাটুনি করে বডি ট্রান্সফরমেশন করেছেন আরিফিন শুভ। সিক্স প্যাকের সুঠাম দেহে তাক লাগিয়ে দিয়েছেন দেশের সিনেমাপ্রেমী দর্শককে। সিনেমাটিতে আরিফিন শুভর পর্দা উপস্থিতি দর্শকদের জন্য আলাদা অভিজ্ঞতা হতে যাচ্ছে।

৪। তাসকিন রহমান
‘ঢাকা অ্যাটাক’ সিনেমায় খলনায়ক চরিত্রে দুর্দান্ত অভিনয় দিয়ে সবার নজর কেড়েছিলেন তাসকিন রহমান। এবার তিনি আসছেন আরিফিন শুভর ‘মিশন এক্সট্রিম’ সিনেমায়। ঢালিউডের গতানুগতিক খলনায়ক চরিত্র থেকে ভিন্নভাবে হাজির হচ্ছেন তাসকিন রহমান। চিৎকার করে কথা বলে কিংবা নোংরা ভাষা ব্যবহারের বদলে দর্শকদের ঠাণ্ডা মাথার খারপ মানুষের অন্য রকম এক অভিজ্ঞতা দিতে যাচ্ছেন এই অভিনেতা। আরিফিন শুভ পাশাপাশি তাই সিনেমাটির অন্যতম প্রধান আকর্ষন হয়ে থাকছেন তাসকিন রহমান।

৫। করোনা পরবর্তি সবচেয়ে বড় সিনেমা
করোনা পরবর্তি সময়ে ঢালিউডের মুক্তিপ্রাপ্ত সবচেয়ে বড় সিনেমা ‘মিশন এক্সট্রিম’। বিগ বাজেটের অ্যাকশন গল্পের এই সিনেমাটি দেশে ৪০ টির বেশী প্রেক্ষাগৃহে মুক্তি পেতে যাচ্ছে। এছাড়া যুক্তরাষ্ট্র, অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড ছাড়া আরও ১১টি দেশে সিনেমাটির মুক্তি বিষয়টি নিশ্চিত করেছে প্রযোজনা সংস্থা। যার ফলে একইদিনে এশিয়া, আমেরিকা ও অস্ট্রেলিয়া তিন মহাদেশের মানুষ সিনেমাটি দেখতে পারবে। করোনাকে পিছনে ফেলে বাংলাদেশের সিনেমার নতুন সময়ের যাত্রার সাক্ষী হতে যাচ্ছে এই সিনেমা। সেই যাত্রায় বাংলা সিনেমার পাশে দাঁড়াতে সবার দেখা উচিৎ আরিফিন শুভর ‘মিশন এক্সট্রিম’।

মুক্তির জন্য প্রস্তুত ‘মিশন এক্সট্রিম’, এবার আপনার পালা। আরিফিন শুভ ছাড়াও সিনেমাটিতে আরো অভিনয় করেছেন ‘ঢাকা অ্যাটাক’ খ্যাত তাসকিন রহমান, জান্নাতুল ফেরদৌস ঐশী, সাদিয়া নাবিলা ও সুমিত সেনগুপ্ত। আরো কয়েকটি চরিত্রে অভিনয় করেছেন রাইসুল ইসলাম আসাদ, ফজলুর রহমান বাবু, শতাব্দী ওয়াদুদ, মাজনুন মিজান, ইরেশ জাকের, মনোজ প্রামাণিক, আরেফ সৈয়দ, সুদীপ বিশ্বাস দীপ, রাশেদ মামুন অপু, এহসানুল রহমান, দীপু ইমাম, সৈয়দ নাজমুস সাকিবসহ অনেকে। কুল নিবেদিত কপ ক্রিয়েশনের ব্যানারে সিনেমাটির গল্প ও চিত্রনাট্য লিখেছেন পুলিশ সুপার সানী সানোয়ার নিজেই। সিনেমাটির সহযোগী প্রযোজক হিসেবে রয়েছে মাইম মাল্টিমিডিয়া ও ঢাকা ডিটেকটিভ ক্লাব।

আরো পড়ুনঃ
বিনা কর্তনে ছাড়পত্র পেলো শুভর ‘মিশন এক্সট্রিম’: সেন্সর বোর্ডে প্রশংসিত
‘মিশন এক্সট্রিম’ ট্রেলার প্রকাশঃ সিনেমাটির ব্যাপারে আপনি কতটুকু আশাবাদী?
রহস্য এবং অ্যাকশনের জমজমাট আয়োজনে ‘মিশন এক্সট্রিম’ সিনেমার ট্রেলার

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ