শাকিব খানের ব্যাংক হিসাব তলব করে জাতীয় রাজস্ব বোর্ডের চিঠি

শাকিব খানের ব্যাংক হিসাব

ঢালিউডের সিনেমার সময়ের সবচেয়ে বড় তারকা শাকিব খান। গত বছর (২০১৯-২০২০ অর্থবছর) সর্বোচ্চ আয়কর দাতা হিসেবে জাতীয় রাজস্ব বোর্ডের পক্ষ্য থেকে ট্যাক্স কার্ড ও সম্মাননা পেয়েছিলেন এই অভিনেতা। এদিকে সম্প্রতি জানা গেছে শাকিব খানের ব্যাংক হিসাব চেয়ে বাণিজ্যিক ব্যাংকগুলোতে চিঠি দিয়েছে জাতীয় রাজস্ব বোর্ড বা এনবিআর। কর অঞ্চল ১২ থেকে বাণিজ্যিক ব্যাংকগুলোতে এই চিঠি পাঠানো হয়েছে বলে জানিয়েছে একটি সূত্র।

নাম প্রকাশ না করার শর্তে একটি সংবাদ মাধ্যমকে শাকিব খানের ব্যাংক হিসাব তলবের তথ্য নিশ্চিত করেছেন কর অঞ্চলটির একজন কর্মকর্তা। চিঠিতে আয়কর অধ্যাদেশ, ১৯৮৪ এর ১১৩ (এফ) ধারায় প্রদত্ত ক্ষমতাবলে তথ্য দিতে অনুরোধ করা হয়েছে। তথ্য দাতার বিস্তারিততে পিতার নাম আবদুর রব, মাতা রোজিয়া বেগম, স্থায়ী ঠিকানা হিসেবে আছে গোপালগঞ্জের মুকসুদপুর। আর বর্তমান ঠিকানা হিসেবে দেয়া আছে গুলশান ২।

চিঠিতে শাকিব খানের পাশাপাশি তার ওপর নির্ভরশীল পরিবারের অন্য সদস্যদের ব্যাংক হিসেবও তলব করেছে জাতীয় রাজস্ব বোর্ড। শাকিব খান এবং পরিবারের সদস্যদের একক বা যৌথ ব্যাংক হিসাব অথবা তাদের মালিকানাধীন প্রতিষ্ঠানের নামে ২০১৩ সালের ১ জুলাই থেকে ২০২১ সালের ৩০ জুন পর্যন্ত লেনদেনের বিবরণী এনবিআরে জমা দিতে বলা হয়েছে চিঠিতে।

এ ছাড়া একই সময়ের মধ্যে যে কোন ধরনের বা মেয়াদের সঞ্চয়ী হিসাব, চলতি হিসাব, ঋণ হিসাব, ফরেন কারেন্সি হিসাব, ক্রেডিট কার্ড, লকার বা ভল্ট, সঞ্চয়পত্র বা অন্য যে কোন ধরনের সেভিংস ইনস্ট্রুমেন্টস, ইনভেস্টমেন্ট স্কিম বা ডিপোজিট স্কিম বা অন্য যে কোন ধরনের বা নামের হিসাব পরিচালিত বা রক্ষিত হয়ে থাকলে তা দিতে বলা হয়েছে।

প্রসঙ্গত, ঢাকাই সিনেমার সুপারস্টার শাকিব খান বর্তমানে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে অবস্থান করছেন। গত ১২ নভেম্বর তিনি সেখানে যান। অংশ নেন চ্যানেল আই মিউজিক অ্যাওয়ার্ডস অনুষ্ঠানে। সম্প্রতি জানা গেছে ওই আয়োজনের পর আয়োজকদের অনুরোধে ও যুক্তরাষ্ট্র প্রবাসী বাঙালি ভাইবোনদের সঙ্গে দেখা করতে আগামী ৪ ডিসেম্বর তিনি যাচ্ছেন ঢালিউড ফিল্ম অ্যান্ড মিউজিক অ্যাওয়ার্ডস অনুষ্ঠানে।

আরো পড়ুনঃ
‘প্রিয়তমা’ শুরু আগেই হিমেল আশরাফের নতুন দুই সিনেমায় শাকিব খান!
সাইফ চন্দনের ‘কয়লা’ সিনেমায় বুবলীর সাথে এবার যুক্ত হলেন অপু
শাকিব খানের সাথে কাজ করতে চান শান্ত খানের নায়িকা কৌশনী

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ